Rashid Khan Injured : দেশের হয়ে নেই, চোট নিয়েই কি আইপিএলে খেলেছিলেন রশিদ?

SL vs AFG, ODI : আগামী কাল থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে আফগানিস্তানের (Afghanistan) ৩ ম্যাচের ওডিআই সিরিজ শুরু হবে। তার আগে বড়সড় ধাক্কা খেল আফগান শিবির। দলের তারকা স্পিনার রশিদ খানকে (Rashid Khan) প্রথম ২ ওডিআই ম্যাচে পাবে না আফগানরা। এই খবর জানিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

Rashid Khan Injured : দেশের হয়ে নেই, চোট নিয়েই কি আইপিএলে খেলেছিলেন রশিদ?
দেশের হয়ে নেই, চোট নিয়েই কি আইপিএলে খেলেছিলেন রশিদ?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 12:45 PM

নয়াদিল্লি : আইপিএল (IPL) পর্ব শেষ করে বিদেশি ক্রিকেটাররা ভারত থেকে নিজ নিজ দেশে ফিরে গিয়েছেন। এ বার জাতীয় দলের দায়িত্ব পালনের পালা। ভারতীয় ক্রিকেটাররা যেমন উড়ে গিয়েছেন ইংল্যান্ডে। সামনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। তাই বিরাট কোহলি, রোহিত শর্মারা লন্ডনে রয়েছেন। আইপিএল শেষ হওয়ার পর দেশ-বিদেশের ক্রিকেটাররা লেগে পড়েছেন তাঁদের পরবর্তী ম্যাচের প্রস্তুতিতে। আগামী কাল থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে আফগানিস্তানের (Afghanistan) ৩ ম্যাচের ওডিআই সিরিজ শুরু হবে। তার আগে বড়সড় ধাক্কা খেল আফগান শিবির। দলের তারকা স্পিনার রশিদ খানকে (Rashid Khan) প্রথম ২ ওডিআই ম্যাচে পাবে না আফগানরা। এই খবর জানিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। তারপর থেকেই প্রশ্ন উঠছে, তা হলে রশিদ কি চোট নিয়েই আইপিএলে খেলছিলেন? আইপিএলে রশিদ খান গুজরাট টাইটান্স দলে খেলেন। আফগান বোর্ডের তথ্য অনুযায়ী, রশিদের পিঠের নীচের দিকে চোট রয়েছে। কখন, কীভাবে তাঁর এই চোট লেগেছে, তা পরিষ্কার বলা হয়নি। বিস্তারিত রইল TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের আগে বিরাট ধাক্কা খেল আফগান শিবির। তিনি যেহেতু সদ্য শেষ হওয়া আইপিএলের ফাইনাল ম্যাচ পর্যন্ত খেলছিলেন, তাই প্রশ্ন উঠছে রশিদ খান কবে এই চোট পেয়েছেন? হঠাৎ করেই শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন ওডিআই সিরিজের জন্য আফগানিস্তান ক্রিকেট দলে তাঁকে বেছে নেওয়া হয়। এরপর তাঁর চোটের খবর এল। যদি তাঁর পিঠের নীচের অংশে চোট থাকে, তা হলে সেটা অবশ্যই আগে থেকেই ছিল। আর যদি সেটাই হয়, তা হলে আইপিএলে রশিদ খান কি চোট নিয়েই খেলেছিলেন? প্রশ্ন থাকলেও বর্তমানে বিষয়টি পরিষ্কার নয়। রশিদ খানের অনুপস্থিতিতে আফগান দলের স্পিন বোলিংয়ের পুরো দায়িত্ব থাকবে মহম্মদ নবী, মুজিব উর রহমান ও নুর আহমেদের উপর।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের ওডিআই সিরিজের প্রথম দু’টি ম্যাচ তিনি খেলবেন না। একইসঙ্গে আফগান বোর্ড জানিয়েছে রশিদ তাদের মেডিকেল টিমের তত্ত্বাবধানে থাকবেন। উল্লেখ্য, সদ্য শেষ হওয়া আইপিএলে রশিদ খান গুজরাট টাইটান্সের হয়ে ২৭ উইকেট নিয়েছেন। পার্পল ক্যাপের তালিকায় তিন নম্বরে থেকে মরসুম শেষ করেছেন রশিদ।