Rohit-Virat: বন্ধু চল… চ্যাম্পিয়ন হয়ে রো-কো জুটির সেলিব্রেশন ফ্রেমে বাঁধানোর মতো

T20 World Cup 2024: বিরাট কোহলি, রোহিত শর্মারা যে জয়ের মহাকাব্য লিখে আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারে ইতি টানলেন, তা নিয়ে বহুদিন আলোচনা হবে। ভারত বিশ্বকাপ জিততেই একে অপরকে জড়িয়ে ধরেন বিরাট-রোহিত। দু'জনই কেঁদে ভাসান। পর মুহূর্তেই আবার সামলে নিয়ে একে অপরের পিঠ চাপড়ে দেন।

Rohit-Virat: বন্ধু চল... চ্যাম্পিয়ন হয়ে রো-কো জুটির সেলিব্রেশন ফ্রেমে বাঁধানোর মতো
Rohit-Virat: বন্ধু চল... চ্যাম্পিয়ন হয়ে রো-কো জুটির সেলিব্রেশন ফ্রেমে বাঁধানোর মতোImage Credit source: ICC
Follow Us:
| Updated on: Jun 30, 2024 | 10:20 AM

কলকাতা: কথায় বলে শেষ ভালো যার, সব ভালো তার… অর্থাত্‍ কোনও কিছুর শেষটা যদি ভালো হয়, তা হলে পুরোটাই খুব ভালো হয়। এ কথাই বলতে হচ্ছে এ বারের টি-২০ বিশ্বকাপ ফাইনালের পর। প্রোটিয়াদের বার্বাডোজে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ভারত। যে সময় টিম ইন্ডিয়ার জয়ের সেলিব্রেশন করার কথা, ঠিক তখনই বিরাট কোহলি (Virat Kohli) আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন। তার ঠিক কিছুক্ষণ পর রোহিত শর্মাও (Rohit Sharma) আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটকে বিদায় জানালেন। এমনটা যে হতে পারে, তা অবশ্য ক্রিকেট মহল ভেবেই রেখেছিল। ফলে ঝটকা অতটা অনেকের লাগেনি। রো-কো জুটির যে এটাই ‘লাস্ট ডান্স’ হতে পারে, সেই আন্দাজও অনেক ভারতীয় ক্রিকেট প্রেমী করেছিলেন। চ্যাম্পিয়ন হতেই ক্যামেরা তাক করেছিল বিরাট-রোহিতকে। তারপর পাওয়া গেল একের পর এক স্মরণীয় মুহূর্ত।

বিরাট-রোহিতরা যে জয়ের মহাকাব্য লিখে আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারে ইতি টানলেন, তা নিয়ে বহুদিন আলোচনা হবে। ভারত বিশ্বকাপ জিততেই একে অপরকে জড়িয়ে ধরেন বিরাট-রোহিত। দু’জনই কেঁদে ভাসান। পর মুহূর্তেই আবার সামলে নিয়ে একে অপরের পিঠ চাপড়ে দেন। ফ্রেমজুড়ে শুধুই ভারতের রো-কো জুটি।

ফাইনালে ভারতের রো-কো জুটি জমেনি। কিন্তু ওই যে ওস্তাদের মার শেষ রাতে… সেটা প্রমাণ করার জন্য বিরাট কোহলি একটা ম্যাচ জেতানো ইনিংস উপহার দিয়ে গেলেন। তাতেই কেল্লাফতে। দুই বন্ধু যেন মনে মনে বলছিলেন, বন্ধু চল… বিদায়বেলায় বিষাদের সুর বাজে। কিন্তু বিরাট-রোহিত যে ভাবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটকে ছাড়লেন, তাতে খুশির হাওয়া খানিক থমকালেও থামল না। কারণ, টি-২০ কেরিয়ারের শেষটা বিশ্বজয় করে রাঙিয়ে গেলেন যে বিরাট-রোহিত। ম্যাচের শেষে তাঁরা শরীরে জড়িয়ে নেন ভারতের পতাকা। এরপর হাসিমুখে পোজ দিয়ে ছবিও তোলেন। সেই ছবি-ভিডিয়ো নেটদুনিয়ায় ভাইরাল। তা ভারতীয় ক্রিকেটের আর্কাইভে আজীবন রঙিন হয়ে থাকবে।

শেষটা বিরাট-রোহিত করলেন ঠিক যে ভাবে—

বন্ধু চল… বলটা লে.

রাখবো হাত তোর কাঁধে

গল্পেরা এই ঘাসে

তোর টিমে তোর পাশে…