Rohit Sharma: টেস্ট দলের নেতৃত্ব পাচ্ছেন রোহিত, দল দেশে ফিরলেই ঘোষণা

Indian Cricket: সমস্যা একটা জায়গাতেই, রোহিত শর্মার ফিটনেস। এই নিয়ে তাঁর সঙ্গে নাকি ইতিমধ্যেই কথা বলেছেন জাতীয় দলের নির্বাচকরা। চোটের জন্য দক্ষিণ আফ্রিকা যাওয়া হয়নি হিটম্যানের।

Rohit Sharma: টেস্ট দলের নেতৃত্ব পাচ্ছেন রোহিত, দল দেশে ফিরলেই ঘোষণা
নতুন দায়িত্বের জন্যই তৈরি হচ্ছেন হিটম্যান। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 3:57 PM

মুম্বই: রবিবার দক্ষিণ আফ্রিকা সফরের শেষ ম্যাচ খেলছে ভারত। তারপরই দেশে ফিরবেন কেএল রাহুল (KL Rahul), বিরাট কোহলিরা (Virat Kohli)। আগামী মাসের শুরুতেই ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে মাঠে নামবে ভারত (India)। সীমিত ওভারের সেই সিরিজের আগেই ভারতীয় দলের টেস্ট অধিনায়কের নাম ঘোষণা হবে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পরই লাল বলের অধিনায়কত্বও ছেড়ে দিয়েছেন কিং কোহলি। নতুন অধিনায়ক হিসেবে উঠে এসেছে রোহিত শর্মা ও কেএল রাহুলের নাম। ভারতীয় ক্রিকেটের একটা অংশের মতে আলাদা আলাদা অধিনায়কত্ব ভারতীয় ক্রিকেটে সফল ভাবে কাজ করেনি। তাই সাদা বলের মতই, লাল বলেও রোহিত শর্মাকে (Rohit Sharma) অধিনায়ক করা হোক। আবার আরেক অংশের মতে আগামী দিনের দিকে তাকিয়ে কেএল রাহুলকে নেতা করা হোক।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের খবর, রোহিত শর্মাকেই নেতৃত্ব দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দল দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফেরার পর ঘোষণা হবে। দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগেই রোহিত শর্মাকে টেস্ট দলের সহ-অধিনায়ক ঘোষণা করা হয়েছিল। রোহিত দক্ষিণ আফ্রিকা যেতে পারেননি চোটের জন্য। তাই সহ-অধিনায়ক হিসেবে কাজ সামলেছেন কেএল রাহুল। দ্বিতীয় টেস্টে বিরাট খেলতে না পারায় রাহুল ভারতে নেতৃত্ব দেন। যেমন দিলেন একদিনের সিরিজে।

সমস্যা একটা জায়গাতেই, রোহিত শর্মার ফিটনেস। এই নিয়ে তাঁর সঙ্গে নাকি ইতিমধ্যেই কথা বলেছেন জাতীয় দলের নির্বাচকরা। চোটের জন্য দক্ষিণ আফ্রিকা যাওয়া হয়নি হিটম্যানের। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রোহিতের রি-হ্যাব প্রক্রিয়া প্রক্রিয়া প্রায় শেষ পর্বে। ইতিমধ্যেই অনেকটা ওজন কমিয়ে ফেলেছেন রোহিত। আগামী এক থেকে দেড় বছর টানা ক্রিকেট খেলতে হবে ভারতীয় দলকে। তার মধ্যেই আছে দুটি বিশ্বকাপ। চলতি বছরের শেষে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ এবং আগামী বছর ভারতেই একদিনেক বিশ্বকাপ। তাই নতুন অধিনায়ক নির্বাচনের পাশাপাশি, টিম ইন্ডিয়ার নির্বাচকদের মাথায় রাখতে হবে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের ফিটনেস ও মানসিক স্বাস্থের কথাও।