MI, IPL 2023: গত বার লাস্ট বয়, এ বার একাদশ কেমন হতে পারে মুম্বইয়ের?

Mumbai Indians Squad Analysis: মুম্বই ইন্ডিয়ান্সের প্লেয়ার থেকে নতুন ভূমিকায় পোলার্ড। তাঁকে ব্য়াটিং কোচ করা হয়েছে। গত মরসুমে অভিষেক আইপিএলেই নজর কেড়েছিলেন টিম ডেভিড। এ বার মুম্বই শিবিরে রয়েছেন ক্য়ামেরন গ্রিনের মতো তরুণ অলরাউন্ডার।

MI, IPL 2023: গত বার লাস্ট বয়, এ বার একাদশ কেমন হতে পারে মুম্বইয়ের?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2023 | 8:30 AM

মুম্বই : গত বারের আইপিএলটা যত দ্রুত সম্ভব ভুলতে চাইবেন রোহিত শর্মা। আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স। পাঁচ বারের চ্য়াম্পিয়ন তারা। রোহিত শর্মার নেতৃত্বেই পাঁচটা ট্রফি। কিন্তু গত আইপিএলে হতাশার পারফরম্য়ান্স মুম্বইয়ের। তার অন্য়তম কারণ ট্রানজিশন। গত মরসুমে নতুন দুটি দল যোগ দেয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। মরসুমের শুরুতেই মুম্বই ইন্ডিয়ান্সের অন্যতম সেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া যোগ দেন অভিষেক হওয়া গুজরাট টাইটান্সে। সেখানে নেতৃত্ব দেন এবং অভিষেক আইপিএলেই গুজরাটকে চ্য়াম্পিয়ন করেন। হার্দিকের সঙ্গে মুম্বইয়ের বিচ্ছেদ একমাত্র কারণ নয়। গত মরসুমে মূলত ভবিষ্যতের দল গড়াতেই জোর দিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। এক ঝাঁক তরুণ ক্রিকেটারকে দলে নেওয়া হয়। তাদের কাছ থেকে শুরুতেই ভালো রেজাল্ট আশা করা বৃথা। এ বার কেমন হতে পারে মুম্বইয়ের একাদশ? সাফল্য়ের সম্ভাবনাই বা কতটা! বিস্তারিত TV9Bangla-র এই প্রতিবেদনে।

হার্দিক পান্ডিয়া এবং মুম্বই ইন্ডিয়ান্সের বৈপরিত্য দেখা গিয়েছিল গত আইপিএলে। একটা সেট টিম ভেঙে গেলে সমস্য়া হওয়ারই কথা। মুম্বই ইন্ডিয়ান্সের তেমনই হয়েছিল। দশ দলের আইপিএলে গত বার দশ নম্বরে শেষ করেছিল রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স। এ বছর নতুন মরসুম শুরুর আগেই ক্য়ারিবিয়ান অলরাউন্ডার কায়রণ পোলার্ড আইপিএল থেকে অবসরের কথা ঘোষণা করেন। মুম্বই ইন্ডিয়ান্সের প্লেয়ার থেকে নতুন ভূমিকায় পোলার্ড। তাঁকে ব্য়াটিং কোচ করা হয়েছে। গত মরসুমে অভিষেক আইপিএলেই নজর কেড়েছিলেন টিম ডেভিড। এ বার মুম্বই শিবিরে রয়েছেন ক্য়ামেরন গ্রিনের মতো তরুণ অলরাউন্ডার। পোলার্ড এবং হার্দিকের জায়গা ভরাট করা সহজ নয়, তবে এই দু-জনের উপর বাড়তি দায়িত্ব দায়িত্ব এবং প্রত্যাশা থাকবে।

আইপিএলে ২০২২’র নিলামে টিম ডেভিডকে ৮.২৫ কোটি টাকায় নেয় মুম্বই ইন্ডিয়ান্স। তেমনই এ বারের মিনি অকশনে ক্য়ামেরন গ্রিনের জন্য় ১৭.৫০ কোটি টাকা খরচ করেছে মুম্বই ইন্ডিয়ান্স। দেশের জার্সিতে সংক্ষিপ্ত কেরিয়ারে নজর কেড়েছেন গ্রিন। ভারতের মাটিতে এখনও অবধি ভালো পারফরম্য়ান্স। আইপিএলে কতটা জ্বলে উঠতে পারেন তারই অপেক্ষা। তবে মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে এ বারও অস্বস্তি। তারকা পেসার জসপ্রীত বুমরাকে না পাওয়া। আবার স্বস্তির খবর, জোফ্রা আর্চারের মতো পেসারকে নিয়েছিল মুম্বই। তিনি খেলার জন্য় ফিট। আর্চারের মতো পেসার থাকা যে কোনও দলের পক্ষেই স্বস্তির। এখনও অবধি যা পরিস্থিতি তাতে একাদশ হতে পারে-রোহিত শর্মা, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, টিম ডেভিড/ডিওয়াল্ড ব্রেভিস, ক্যামেরন গ্রিন, রমনদীপ সিং, কুমার কার্তিকেয়, হৃতিক শোকিন/শামস মুলানি, জোফ্রা আর্চারের, জেসন বেহরেনডর্ফ।