Sanju Samson: সঞ্জু স্যামসনের বিতর্কিত আউটে RR এর ছন্দপতন, সঙ্গাকারা বললেন…

RR, IPL 2024: দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ১৫.৪ ওভারে মুকেশ কুমারের বোলিংয়ে বাউন্ডারি লাইনে ক্যাচ নেন শেই হোপ। তাঁর ক্যাচ নিয়েই যত বিতর্ক। ক্যাচ তিনি ধরেছিলেন ঠিকই, কিন্তু হোপ ভারসাম্য হারিয়েছিলেন। তৃতীয় আম্পায়ার কয়েকটি অ্যাঙ্গেল থেকে ক্যাচ দেখেন এবং সঞ্জুকে আউটের সিদ্ধান্ত দেন। তাঁর আউট নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

Sanju Samson: সঞ্জু স্যামসনের বিতর্কিত আউটে RR এর ছন্দপতন, সঙ্গাকারা বললেন...
Sanju Samson: সঞ্জু স্যামসনের বিতর্কিত আউটে RR এর ছন্দপতন, সঙ্গাকারা বললেন... Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: May 08, 2024 | 12:49 PM

কলকাতা: রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন (Sanju Samson) এখন ভারতীয় ক্রিকেট মহলে আলোচনায়। মঙ্গলবার রাতে আইপিএলে (IPL) দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচ ছিল পিঙ্ক আর্মির। জয়ের জন্য রাজস্থানের টার্গেট ছিল ২২২ রান। পিঙ্ক আর্মি জয়ের পথে এগোচ্ছিল। কিন্তু অধিনায়ক আউট হতেই নড়বড়ে হয়ে যায় রাজস্থান। শেষ অবধি ম্যাচ হেরে যায় সঞ্জুর দল। তাঁর আউট নিয়ে বিরাট বিতর্ক তৈরি হয়েছে। এই প্রসঙ্গে এ বার রাজস্থান রয়্যালসের ডিরেক্টর অব ক্রিকেট জানালেন তাঁর মতামত।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ১৫.৪ ওভারে মুকেশ কুমারের বোলিংয়ে বাউন্ডারি লাইনে ক্যাচ নেন শেই হোপ। তাঁর ক্যাচ নিয়েই যত বিতর্ক। ক্যাচ তিনি ধরেছিলেন ঠিকই, কিন্তু হোপ ভারসাম্য হারিয়েছিলেন। তৃতীয় আম্পায়ার কয়েকটি অ্যাঙ্গেল থেকে ক্যাচ দেখেন এবং সঞ্জুকে আউটের সিদ্ধান্ত দেন। তাঁর আউট নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। অনেকের মনে হয়েছে বাউন্ডারি লাইনে হোপের পা লেগেছিল।

সঞ্জুর বিতর্কিত আউট প্রসঙ্গে রাজস্থানের ডিরেক্টর অব ক্রিকেট কুমার সঙ্গাকারা বলেন, ‘বিষয়টা পুরোপুরি রিপ্লে ও বিভিন্ন অ্যাঙ্গেল থেকে দেখার ওপর নির্ভর করে। মাঝে মাঝে মনে হয় পা স্পর্শ করেছিল। থার্ড আম্পায়ারের জন্য এই ধরনের সিদ্ধান্ত নেওয়া কঠিন হয়। খেলার এটাই গুরুত্বপূর্ণ অংশ, কিন্তু এমনটা হয়ে থাকে। আমাদের দৃষ্টিকোণ, দৃষ্টিভঙ্গি আলাদা হতে পারে। কিন্তু দিনের শেষে আমাদের থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে হয়। তাতে যতই আমাদের মতামত আলাদা হোক না কেন। তবে হ্যাঁ আমাদের মতামত আমরা আম্পায়ারের সঙ্গে অবশ্যই শেয়ার করব।’

আম্পায়ারের সিদ্ধান্ত সমর্থন যেমন করতে বলেছেন সঙ্গাকারা, তেমনই তিনি জানিয়েছেন, রাজস্থানের বিরুদ্ধে দিল্লি ভালো খেলেছিল এটা স্বীকার করতে হবে। একইসঙ্গে তিনি বলেন, ‘মাঠের আম্পায়ারকে টিভি আম্পায়ার যা বলবেন তাই করতে হবে। ক্রিকেটারদের এটি মেনে চলতে হবে এবং সরাসরি কথোপকথন বা আম্পায়ারের রিপোর্টের মাধ্যমে আপনার মতামত জানানোর উপায় রয়েছে। আমরা প্রোটোকল অনুসরণ করি। ক্রিকেটার ও আম্পায়ারদের ওপর অনেক চাপ থাকে। আমরা চেষ্টা করি যতটা সহজে বিষয়টা মিটিয়ে নেওয়া যায়।’