T20 World Cup 2021: বিশ্বকাপে ভারত-পাক ফাইনাল চান পাকিস্তানের কোচ

পাকিস্তানের অন্তর্বর্তী কোচ সাকলাইন মুস্তাক এক সাক্ষাত্‍কারে বলেন, 'ভারত যদি ফাইনালে খেলতে পারে এর চেয়ে ভালো কিছু হতে পারে না। কারণ ওরা অনেক শক্তিশালী দল। সবাই ভারতকে চ্যাম্পিয়ন হওয়ার দাবিদার ভাবছে। এই ভারতের বিরুদ্ধে ফাইনাল খেলতে পারলে এর চেয়ে ভালো আর কিছু হয় না। বিশ্বকাপে দুটো ম্যাচ খেললে সম্পর্কও আরও ভালো হবে।'

T20 World Cup 2021: বিশ্বকাপে ভারত-পাক ফাইনাল চান পাকিস্তানের কোচ
সাকলাইন মুস্তাক। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2021 | 5:59 PM

দুবাই: সুপার টুয়েলভে (Super Twelve) প্রথম ম্যাচেই ভারতকে হারিয়ে দিয়ে বিশ্বকাপে দীর্ঘ ২৯ বছরের খরা কাটিয়েছে পাকিস্তান (Pakistan)। চলতি বিশ্বকাপে ফাইনাল ছাড়া দুই চিরশত্রুর আর মুখোমুখি হওয়ার কোনও সম্ভাবনা নেই। পাকিস্তানের অন্তর্বর্তী কোচ সাকলাইন মুস্তাক (Saqlain Mustaq) ফাইনালে ভারত-পাক (India vs Pakistan) দ্বৈরথ চান। এক সাক্ষাত্‍কারে এমনটাই জানিয়েছেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার।

ভারতকে ১০ উইকেটে হারানোর পর নিউজিল্যান্ডকেও ৫ উইকেটে হারিয়েছেন বাবর আজমরা (Babar Azam)। নক আউটের পথে পা বাড়িয়ে রেখেছেন মহম্মদ রিজওয়ানরা। পাকিস্তানের অন্তর্বর্তী কোচ সাকলাইন মুস্তাক এক সাক্ষাত্‍কারে বলেন, ‘ভারত যদি ফাইনালে খেলতে পারে এর চেয়ে ভালো কিছু হতে পারে না। কারণ ওরা অনেক শক্তিশালী দল। সবাই ভারতকে চ্যাম্পিয়ন হওয়ার দাবিদার ভাবছে। এই ভারতের বিরুদ্ধে ফাইনাল খেলতে পারলে এর চেয়ে ভালো আর কিছু হয় না। বিশ্বকাপে দুটো ম্যাচ খেললে সম্পর্কও আরও ভালো হবে।’

এর সঙ্গে মুস্তাক যোগ করে বলেন, ‘ আগের ম্যাচে কোহলি-ধোনিরা যা পরিকল্পনা করেছিলেন তা সবটাই আমরা ভেস্তে দিয়েছি। আমাদের ক্রিকেটাররা ভারতকে হারিয়ে কড়া বার্তা দিয়েছে বিশ্বে। বুঝিয়ে দিয়েছে আমরা সবাই রক্তমাংসে তৈরি। এটা একটা ম্যাচ। এখানে যে কেউ জিততে পারে।’ একই সঙ্গে সাকলাইন মুস্তাক মনে করেন দুই দেশের মধ্যে পারস্পরিক শত্রুতা যতই থাকুক, ক্রিকেটে দুই দেশের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক এখনও অটুট।

শুক্রবার আফগানিস্তানের (Afghanistan) মুখোমুখি হবে পাকিস্তান। রাশিদ খান, মুজিব উর রহমানদের বিরুদ্ধে নামার আগে সতর্কই থাকছেন সাকলাইনরা। পাকিস্তানের অন্তর্বর্তী কোচ মনে করেন ইংল্যান্ড (England), অস্ট্রেলিয়া (Australia), দক্ষিণ আফ্রিকার (South Africa) মধ্যে যে কেউ খেতাব জয়ের অন্যতম দাবিদার। তবে সাকলাইন মনে করেন ভারত-পাকিস্তান ফাইনাল হলে ক্রিকেটের পক্ষে তা আদর্শ বিজ্ঞাপন হবে। শুধু তাই নয়, আইসিসির মুখেও চওড়া হাসি ফুটবে।

আরও পড়ুন: T20 World Cup 2021: বিরাটদের বিরুদ্ধে সোধির জায়গায় খেলতে পারেন মিলনে