Cricket World Cup 2023 : বিশ্বকাপের সূচি ফাঁস, গুজব ওড়াচ্ছেন বোর্ড কর্তারা

ICC Men's Cricket World Cup 2023 : ২৮ মে আইপিএল (IPL 2023) ফাইনাল। বেশ কয়েকটি সংবাদমাধ্যমের দাবি, আইপিএলের পরই বিশ্বকাপের সূচি প্রকাশিত হবে। যাতে আইপিএল জোয়ারে ওয়ান ডে বিশ্বকাপের সূচি হারিয়ে না যায়।

Cricket World Cup 2023 : বিশ্বকাপের সূচি ফাঁস, গুজব ওড়াচ্ছেন বোর্ড কর্তারা
বিশ্বকাপের সূচি ফাঁস, গুজব ওড়াচ্ছেন বোর্ড কর্তারাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 11, 2023 | 4:10 PM

নয়াদিল্লি : ক্রিকেট বিশ্বকাপ (ICC Men’s Cricket World Cup 2023) শুরু হতে এখনও পাঁচ মাস বাকি। তার আগেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে গিয়েছে বিশ্বকাপের দিনক্ষণ। এমনকি ম্যাচের ভেনুও ফাঁস হয়ে গিয়েছে। আইসিসি কিংবা ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে এখনও বিশ্বকাপের সূচি প্রকাশ হয়নি। বুধবারই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে যায় ৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গত বারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড আর রানার্স আপ নিউজিল্যান্ড। ১৫ অক্টোবর মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান (India vs Pakistan)। ম্যাচটি হবে চিপকে। তার আগে ভারত-অস্ট্রেলিয়াও মুখোমুখি হবে চিপকে। যদিও এই সূচির সত্যতা কতটা, তা নিয়ে সংশয় থেকেই যায়। আইসিসির তরফ থেকে সরকারি ভাবে এখনও বিশ্বকাপের সূচি প্রকাশ হয়নি। পাঁচ মাস আগেই বিশ্বকাপের এই সূচি ফাঁস হয়ে গেলেও, তা উড়িয়ে দিচ্ছেন বোর্ডের অনেক কর্তারা। বিস্তারিত TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক কর্তা বিতর্ক চাপা দেওয়ার জন্য বলেছেন, ‘ঠিক সময়েই বিশ্বকাপের সূচি প্রকাশিত হবে। আইসিসির সঙ্গে আমাদের এ নিয়ে আলোচনা চলছে। শীঘ্রই তারিখ এবং ভেনু জানিয়ে দেওয়া হবে।’ ২৮ মে আইপিএল ফাইনাল। বেশ কয়েকটি সংবাদমাধ্যমের দাবি, আইপিএলের পরই বিশ্বকাপের সূচি প্রকাশিত হবে। যাতে আইপিএল জোয়ারে ওয়ান ডে বিশ্বকাপের সূচি হারিয়ে না যায়।

সোশ্যাল মিডিয়ায় বিশ্বকাপের এই সূচি ফাঁস হওয়ায় অনেক সমর্থকরাও নিজেদের মতো পরিকল্পনা তৈরি করে ফেলছেন। কখন, কোথায় খেলা দেখতে যাবেন, তার নকশা ছকে ফেলেছেন অনেকে। একদিনের ক্রিকেট বিশ্বকাপের জন্য ইতিমধ্যেই আটটি দল যোগ্যতা অর্জন করে ফেলেছেন। ভারত ছাড়াও পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড বিশ্বকাপে যোগ্যতা অর্জন করে ফেলেছে। বিশ্বকাপের মূল পর্বের খেলা শুরু হওয়ার আগে অনুষ্ঠিত হবে কোয়ালিফাইং রাউন্ড। সেই রাউন্ডে খেলবে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজের মতো দলগুলি।

বিরাট কোহলি, রোহিত শর্মাদের ঘরের মাঠে বিশ্বকাপ। সেই সুবিধাকে এ বার কাজে লাগাতে চায় ভারতীয় ক্রিকেট দল। ২০১১ সালে ঘরের মাঠেই শেষ বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ৮ বছর বাদে ফের দেশের মাঠে বিশ্বকাপ জিততে চায় টিম ইন্ডিয়া।