হর্ষল প্যাটেল, রাহুল তেওয়াটিয়াদের সঙ্গে অনুশীলন শেফালির

ইংল্যান্ডে (England) উড়ে যাওয়ার আগে এই মুহূর্তে জাতীয় দলের সঙ্গে মুম্বইয়ে কোয়ারান্টিনে আছেন শেফালি। নিজেকে আরও ধারালো করতে ছেলেদের সঙ্গে অনুশীলন করেছেন তিনি। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টির হরিয়ানা দলের সঙ্গে অনুশীলন করেছেন শেফালি।

হর্ষল প্যাটেল, রাহুল তেওয়াটিয়াদের সঙ্গে অনুশীলন শেফালির
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: May 31, 2021 | 4:28 PM

মুম্বই: ভারতীয় মহিলা ক্রিকেট দলের (Indian Women Cricket Team) ওপেনার শেফালি বর্মা (Shafali Verma) টিমের নতুন অস্ত্র। ১৭ বছরের শেফালির ভয়ডরহীন ক্রিকেট প্রশংসিত হয়েছে। ইংল্যান্ডে (England) উড়ে যাওয়ার আগে এই মুহূর্তে জাতীয় দলের সঙ্গে মুম্বইয়ে কোয়ারান্টিনে আছেন শেফালি। নিজেকে আরও ধারালো করতে ছেলেদের সঙ্গে অনুশীলন করেছেন তিনি। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টির হরিয়ানা দলের সঙ্গে অনুশীলন করেছেন শেফালি। আর তাতে ব্যাক ফুট শটে আরও উন্নতি হয়েছে তাঁর। মুম্বইয়ের শিবিরে বসেই জানালেন এই কথা।

ইংল্যান্ড উড়ে যাওয়ার আগে শেফালি বলেন, ‘হরিয়ানা দলের সঙ্গে অনুশীলন করে আমার উন্নতি হয়েছে। ব্যাক ফুট শট নেওয়ার ক্ষেত্রে আমার আগে অনেক দুর্বলতা ছিল। কিন্তু হরিয়ানার রঞ্জি দলের বোলারদের বিরুদ্ধে ব্যাটিং করে সে দুর্বলতা কেটে গিয়েছে। ১৪০ কিমি প্রতি ঘণ্টায় বল করত হরিয়ানার বোলাররা। আর তাতে আমার টেকনিকের যেমন উন্নতি হয়েছে, সেই সঙ্গে ব্যাক ফুটে খেলার আত্মবিশ্বাসও বেড়েছে।’

ভারতীয় মহিলা ক্রিকেট দলের হার্ড হিটার বলেন, ‘নেটে অনুশীলন করার সময় হর্ষল প্যাটেল (Harshal Patel), রাহুল তেওয়াটিয়া (Rahul Tewatia), মোহিত শর্মাদের সঙ্গে আলোচনা করতাম। কি ভাবে বাউন্সারের মোকাবিলা করতে হবে ওরাই সেটা বাতলে দিত। ওদের কোচেরা ওদের যা বলত, সেটাই আমার সঙ্গে ভাগ করে নিত। হরিয়ানা ক্রিকেট সংস্থা আমাকে এই সুযোগ করে দেওয়ায় অনেক উপকৃত হয়েছি।’

বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সার্সের হয়ে খেলবেন শেফালি। বিদেশের পরিবেশে মানিয়ে নিতে ভিজে সিন্থেটিক বলেও অনুশীলন করেছেন তিনি। নিজেকে ফিট রাখতে ফিটনেস ট্রেনিংয়েও বাড়তি জোর দিয়েছেন ১৭ বছরের শেফালি বর্মা। রোহতকের শেফালি জাতীয় দলের হয়ে এখনও ওয়ানডে খেলেননি। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ৩টে টি-টোয়েন্টিতে (২৩, ৪৭, ৬০) দারুণ ব্যাটিং করেছিলেন।

আরও পড়ুন: অলিম্পিকের আগে সোনা, আত্মবিশ্বাসী পূজা