অলিম্পিকের আগে সোনা, আত্মবিশ্বাসী পূজা

টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) আগে এই টুর্নামেন্ট থেকে সোনা জিতে আত্মবিশ্বাসের সুর শোনা গেছে পূজার মুখে।

অলিম্পিকের আগে সোনা, আত্মবিশ্বাসী পূজা
সৌজন্য়ে-বিএফআই টুইটার
Follow Us:
| Updated on: May 31, 2021 | 4:04 PM

দুবাই: এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপে (Asian Boxing Championship) ভারতীয় বক্সার মেরি কম (Mary Kom) যা পারলেন না, তা করে দেখালেন ভারতের অন্য এক বক্সার পূজা রানি (Pooja Rani)। এ বারের এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে প্রথম সোনা জিতলেন পূজা। মহিলাদের ৭৫ কেজি বিভাগে উজবেকিস্তানের মাভলুদা মভলনোভাকে (Mavluda Movlonova) কার্যত উড়িয়ে দিয়েছেন পূজা রানি। তিনি জিতেছেন ৫-০ ফলে। টোকিও অলিম্পিকের আগে এই টুর্নামেন্ট থেকে সোনা জিতে আত্মবিশ্বাসের সুর শোনা গেছে পূজার মুখে।

বক্সিং ফেডারেশন অব ইন্ডিয়ার (BFI) এক ভিডিয়ো বার্তায় পূজা বলেছেন, “আমি এই টুর্নামেন্টে সোনা জিততে পেরে ভীষণ খুশি। গত বারও আমি এখানে সোনা জিতেছিলাম। পর পর দু’বার পদক জিততে পেরে আমি ভীষণ গর্ব বোধ করছি।” তিনি আরও বলেন, “এই টুর্নামেন্ট অলিম্পিকের প্রস্তুতি হিসেবে খুব সাহায্য করল। সবসময় পাশে থাকার জন্য আমি বিএফআই, টিওপিএস এবং সাইকে ধন্যবাদ জানাতে চাই।”

বাউট চলাকালীন প্রতিপক্ষ মাভলুদাকে দাঁড়াতেই দেননি পূজা। শুরু থেকেই দাপটের সঙ্গে খেলে, প্রতিপক্ষকে একেবারে কোনঠাসা করে দিয়েছিলেন ভারতীয় বক্সার। এই নিয়ে এশিয়ান বক্সিং টুর্নামেন্টে চার বার পদক জিতলেন পূজা। প্রথমবার ২০১২ সালে রুপো, তারপর ২০১৫ সালে ব্রোঞ্জ। ২০১৯ সালে সোনা জেতেন পূজা রানি। অলিম্পিকের আগে এই টুর্নামেন্টে সোনা জেতার ফলে পূজার আত্মবিশ্বাস নিঃসন্দেহে খানিকটা বেড়েছে বললেই চলে।

আরও পড়ুন: অবশেষে বাড়ি ফিরলেন স্মিথ, কামিন্সরা