Shoaib Akhtar: বাবর আজমদের তুলধোনা শোয়েব আখতারের

অস্ট্রেলিয়া সাহস দেখিয়ে ম্যাচ জেতার চেষ্টা করেছিল। তাই সফল হতে পেরেছে । তাই অস্ট্রেলিয়া ও তাদের অধিনায়ক প্যাট কামিন্সকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন শোয়েব।

Shoaib Akhtar: বাবর আজমদের তুলধোনা শোয়েব আখতারের
সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিলেন শোয়েব।Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 7:38 PM

রাওয়ালপিন্ডি: ক্রিকেট বিশেষজ্ঞেক ভূমিকায় তাঁকে এখন খুব একটা টিভির পর্দায় দেখা যায় না। তবে ক্রিকেট থেকে দুরে সরে থাকেন না শোয়েব আখতার (Shoaib Akhtar)। নিজের ইউটিউব চ্যানেলে বিভিন্ন ম্যাচের বিশ্লেষণ করতে দেখা যায় তাঁকে। তবে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে পাকিস্তানের (Pakistan) হারের পর শোয়েব যা বললেন তাকে সমালোচনা না বলে তুলোধনা বলাই ভালো। পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) ও পাকিস্তান ক্রিকেট দলের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। জেতার ইচ্ছে নেই দলটার। নিজের দেশের দল নিয়ে এমনই মন্তব্য প্রাক্তন ফাস্ট বোলারের। কিন্তু কেন কড়া সমালোচনা করছেন শোয়েব? কারণ একটাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাকিস্তানের তৃতীয় টেস্ট ও সিরিজ হার। তিন টেস্টের সিরিজের প্রথম দুটি টেস্ট ড্র হলেও তৃতীয় টেস্টে পাকিস্তানকে হারিয়েছে অজিরা। পাকিস্তান দলের কড়া সমালোচনা করার পাশাপাশি প্যাট কামিন্স (Pat Cummins) ও অস্ট্রেলিয়ার দলের প্রশংসা শোয়েবের।

 

 

নিজের ইউটিউব ভিডিওতে শোয়েব বলেছেন, “খুব হতাশা জনক একটা সিরিজ। যঘন্য। ডিফেন্সিভ মানসিকতা নিয়ে মাঠে নেমেছিল ওরা (পাকিস্তান)। খারাপ পিচ তৈরি করে সিরিটা ড্র করার চেষ্টা করেছে। কিন্তু নিজেদের পাতা ফাঁদেই পা দিয়েছে । পাকিস্তান বোর্ড হোক বা পাকিস্তান দল ড্র করার মানসিকতা নিয়ে মাঠে নেমেছিল। আমরাও জিতব না ওদেরও জিততে দেব না। সিরিজটা ড্র করব। এটাই ছিল মানসিকতা।”

শোয়েব যে খুব একটা ভুল কিছু বলছেন এমন নয়। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট ড্র হওয়ার পর পিচ নিয়ে বিতর্ক হয়েছিল। অস্ট্রেলিয়া দলও বিরক্তি প্রকাশ করেছিল পিচ নিয়ে। করাচিতে দ্বিতীয় ম্যাচটাও ড্র। লাহোরে শেষ টেস্টটা ড্র করতে পারলে পাকিস্তানকে নিজেদের লক্ষ্য সফল হতে পারত। ঘরের মাঠে পাকিস্তান যেখানে ড্র করার মানসিকতা নিয়ে মাঠে নেমেছিল, সেখানে অস্ট্রেলিয়া সাহস দেখিয়ে ম্যাচ জেতার চেষ্টা করেছিল। তাই সফল হতে পেরেছে । তাই অস্ট্রেলিয়া ও তাদের অধিনায়ক প্যাট কামিন্সকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন শোয়েব।

 

আরও পড়ুন : IPL 2022: মাঠে নামার আগে ধোনিকে ঠিক কী বললেন জাডেজার স্ত্রী?