IPL 2022: মাঠে নামার আগে ধোনিকে ঠিক কী বললেন জাডেজার স্ত্রী?

ফেসবুকে ধোনিকে ধন্যবাদ জানিয়ে রিভাবা লেখেন, 'তোমার হাত ধরে চেন্নাই সুপার কিংস এক অন্য উচ্চতায় পৌঁছিয়েছে। অনেক শুভেচ্ছা তোমাকে। মাহি ভাই, তোমাকে অনেক ধন্যবাদ। জাডেজার উপর তুমি যে ভরসা দেখাতে পেরেছ তার জন্য কৃতজ্ঞ। তুমি সর্বদা নেতা হয়েই থাকবে। দলের প্রধান মুখ তুমিই।'

IPL 2022: মাঠে নামার আগে ধোনিকে ঠিক কী বললেন জাডেজার স্ত্রী?
রিভাবা জাডেজা। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 7:00 PM

মুম্বই: আর কিছুক্ষণ বাদেই শুরু আইপিএল (IPL)। এ বারের আইপিএলে বেড়েছে দলের সংখ্যা। বদলেছে লিগের ফরম্যাটও। প্রথম ম্যাচেই গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের প্রতিপক্ষ গত আইপিএলের রানার্স আপ কলকাতা নাইট রাইডার্স। আইপিএল অভিযানের আগে নেতৃত্ব বদলেছে সিএসকে শিবিরে। ক্যাপ্টেন্সি থেকে সরে দাঁড়িয়েছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। আর্মব্যান্ড তুলে দিয়েছেন রবীন্দ্র জাডেজার (Ravinder Jadeja) হাতে। জাড্ডুর হাত ধরে আইপিএল অভিযানে নামছে চেন্নাই। ধোনির আদর্শকে সামনে রেখেই দলকে সাফল্য এনে দিতে চান জাডেজা। তিনি নিজেও জানিয়েছেন, ‘অধিনায়কত্ব নিয়ে মোটেও চাপে নেই।’ মাঠে নামার কিছু ঘণ্টা আগে ক্যাপ্টেন কুলকে ধন্যবাদ জাড্ডুর স্ত্রীর। নিজের ফেসবুক অ্যাকাউন্টে ধোনিকে ধন্যবাদ জানান জাডেজার স্ত্রী রিভাবা। মুহূর্তে ভাইরাল হয়ে যায় সেই টুইট। ঠিক কী লিখেছেন জাডেজার স্ত্রী?

ফেসবুকে ধোনিকে ধন্যবাদ জানিয়ে রিভাবা লেখেন, ‘তোমার হাত ধরে চেন্নাই সুপার কিংস এক অন্য উচ্চতায় পৌঁছিয়েছে। অনেক শুভেচ্ছা তোমাকে। মাহি ভাই, তোমাকে অনেক ধন্যবাদ। জাডেজার উপর তুমি যে ভরসা দেখাতে পেরেছ তার জন্য কৃতজ্ঞ। তুমি সর্বদা নেতা হয়েই থাকবে। দলের প্রধান মুখ তুমিই।’

সিএসকের হয়ে ৪ বারই আইপিএল জেতার স্বাদ পেয়েছেন জাডেজা। ২০১৩ সালে রঞ্জি ট্রফির পর জাডেজার নামের সঙ্গে ‘স্যর’ জুড়ে দিয়েছিলেন ধোনি। তবে এই জাড্ডুর উত্থান হয়েছিল ওয়ার্নের হাত ধরেই। সঠিক সময়ে রকস্টারকে চিনতে ভুল করেননি অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনার। তিনি চলে গেলেও, তাঁর অবদান ভোলার নয়। বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়ে নিজেকে ক্রমশ ধারাল করে তোলেন। একই সঙ্গে ফিল্ডিংয়েও নিজেকে ছাপিয়ে যান। ভারতের প্রাক্তন স্পিনার নরেন্দ্র হিরওয়ানি জানান, এনসিএ-তে জাডেজার কঠোর পরিশ্রমের কথা।

২০০৭ সালে একবার রঞ্জি ট্রফিতে ৮৭ রানে আউট হয়ে গিয়েছিলেন জাডেজা। প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথম সেঞ্চুরি হাতছাড়া করেছিলেন জাড্ডু। সেই সময় সৌরাষ্ট্রের অধিনায়ক সীতাংশু কোটাক তাঁকে গাঁধা বলেছিলেন। ম্যাচ শেষ হওয়ার পর জাডেজা সীতাংশুর ঘরে গিয়ে বলেন, বন্ধু সঙ্গে দেখা করার জন্য তাড়াতাড়ি আউট হয়ে ফিরে আসেন। জাডেজার ওই বুদ্ধিদীপ্ত উত্তর শুনে কোটাক বলেছিলেন, এই ছেলে অনেকদূর যাবে। এরপরই রঞ্জি ট্রফিতে ত্রিশতরান করেন জাডেজা।

আরও পড়ুন: IPL 2022: প্রথম ম্যাচের আগে বড় স্বস্তি রোহিত শর্মার