Shreyas Iyer: ক্যাপ্টেন্সি পাওয়ার জন্য দিল্লি ছাড়তে পারেন শ্রেয়স আইয়ার: সূত্র

IPL 2022: আরবদেশে আইপিএল-১৪-র দ্বিতীয় পর্বে তিনি ফিট হয়ে দলে যোগ দিলেও তাঁকে ক্যাপ্টেন্সি ফিরিয়ে দেওয়া হয়নি। আর সে কারণেই দিল্লি ছেড়ে অন্য কোনও দলের ক্যাপ্টেনের দায়িত্ব নিতে ইচ্ছুক শ্রেয়স, এমনটাই শোনা যাচ্ছে।

Shreyas Iyer: ক্যাপ্টেন্সি পাওয়ার জন্য দিল্লি ছাড়তে পারেন শ্রেয়স আইয়ার: সূত্র
Shreyas Iyer: ক্যাপ্টেন্সি পাওয়ার জন্য দিল্লি ছাড়তে পারেন শ্রেয়স আইয়ার: সূত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2021 | 12:54 PM

নয়াদিল্লি: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (Indian Premier League) পরের মরসুম শুরু হওয়ার আগে একাধিক খবর শোনা যাচ্ছে। সূত্রের খবর অনুযায়ী, অধিনায়কের পদ পাওয়ার জন্য আইপিএলের (IPL) আগামী মরসুমে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ছাড়তে পারেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। ২০২২ সাল থেকে ৮ দলের বদলে ১০ দলের মধ্যে হতে চলেছে আইপিএল। এবং তার আগে রয়েছে আইপিএলের মেগা নিলাম। ২০১৫ সালের নিলামে প্রায় ২.৬ কোটি টাকায় শ্রেয়সকে দলে নিয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস। এরপর ২০১৮ সালের নিলামে শ্রেয়সকে ধরে রেখেছিল দিল্লি। এবং ২০১৮ সালের ২৫ এপ্রিল গৌতম গম্ভীরের পরিবর্তে দিল্লির ক্যাপ্টেন্সির দায়িত্ব তুলে দেওয়া হয় শ্রেয়সের কাঁধে। তাঁর হাত ধরেই ২০১৯ সালে প্লে অফে পৌঁছেছিল দিল্লি ক্যাপিটালস। এবং ২০২০ সালে শ্রেয়সই দিল্লিকে পৌঁছেছিলেন ফাইনালে। যদিও সেখানে তাঁদের রোহিতের মুম্বইয়ের কাছে হারতে হয়েছিল। বাঁ কাঁধে চোটের জন্য ২০২১ সালের আইপিএলের প্রথম পর্বে তিনি খেলতে পারেননি। তাঁর বদলে ক্যাপ্টেনের দায়িত্বের জন্য টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থকে বেছে নেয়। আরবদেশে আইপিএল-১৪-র দ্বিতীয় পর্বে তিনি ফিট হয়ে দলে যোগ দিলেও তাঁকে ক্যাপ্টেন্সি ফিরিয়ে দেওয়া হয়নি। আর সে কারণেই দিল্লি ছেড়ে অন্য কোনও দলের ক্যাপ্টেনের দায়িত্ব নিতে ইচ্ছুক শ্রেয়স, এমনটাই শোনা যাচ্ছে।

অধিনায়কের দায়িত্ব ফিরে পেতে আগ্রহী শ্রেয়স আইয়ার

আইপিএল-১৪-তে শ্রেয়স আইয়ারের অনুপস্থিতিতে দিল্লিকে নেতৃত্ব দিয়েছিলেন ঋষভ পন্থ। মরসুমের দ্বিতীয় পর্বে শ্রেয়স ফিট হয়ে দলে যোগ দিলেও তাঁকে অধিনায়কের পদ ফিরিয়ে দেয়নি টিম দিল্লি। ২০২১ সালে পন্থের নেতৃত্বে দিল্লি ক্যাপিটালস আইপিএলের প্লে অফে উঠেছিল। এই পরিস্থিতিতে পরের মরসুমে দিল্লি পন্থেই আস্থা রাখতে পারে বলে বলছে ক্রিকেটমহল। যার ফলে সূত্রের খবর অনুযায়ী, শ্রেয়স আইয়ার ক্যাপ্টেন্সি ফিরে পেতে অন্য দলে যোগ দিতে পারেন। যদিও দিল্লি দলের হয়ে পন্থের ক্যাপ্টেন্সি করার ব্যাপারে শ্রেয়স বলেছিলেন, “এটি ফ্র্যাঞ্চাইজি থেকে সিদ্ধান্ত নেওয়ার অংশ বা তারা যে সিদ্ধান্ত নিয়েছে, আমি এই সত্যটাকে সম্মান করি এবং ঋষভ মরসুমের শুরু থেকে দলকে ভালোভাবে নেতৃত্ব দিচ্ছে এবং তারা ভেবেছিল যে তাঁকে মরসুমের শেষ পর্যন্ত দলকে এগিয়ে নিয়ে যেতে দেওয়া উচিত এবং আমি সম্পূর্ণরূপে সেই সিদ্ধান্তকে সম্মান করি।”

বর্তমানে শ্রেয়স টি-২০ বিশ্বকাপে ভারতের রিজার্ভ প্লেয়ারদের দলে রয়েছেন। বিশ্বকাপের পরই কিউয়িদের বিরুদ্ধে সাদা বলের সিরিজ রয়েছে টিম ইন্ডিয়ার। সেই সিরিজের অংশ হওয়ার সম্ভাবনা রয়েছে আইয়ারের।

আরও পড়ুন: T20 World Cup 2021: আজ মুখোমুখি জোড়া ম্যাচে হারা দুই দল

আরও পড়ুন: T20 World Cup 2021: আজ রাতে আফগানদের সামনে বাবররা

আরও পড়ুন: T20 World Cup 2021 Afghanistan vs Pakistan Live Streaming: জেনে নিন কখন কীভাবে দেখবেন টি-২০ বিশ্বকাপে আফগানিস্তান বনাম পাকিস্তানের ম্যাচ