T20 World Cup 2021: আজ মুখোমুখি জোড়া ম্যাচে হারা দুই দল

এর আগে ১২ বার মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। ৫টি ম্যাচ জিতেছে বাংলাদেশ। ছটি ম্যাচ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। একটি ম্যাচ ভেস্তে গেছে বৃষ্টিতে। আজ কী হবে। যারা জিতবে বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার শেষ আশা বাঁচিয়ে রাখবে তারা। অন্যদিকে যে হারবে তাদের বিদায় নিশ্চিত।

T20 World Cup 2021: আজ মুখোমুখি জোড়া ম্যাচে হারা দুই দল
T20 World Cup 2021: আজ মুখোমুখি জোড়া ম্যাচে হারা দুই দল
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2021 | 10:02 AM

শারজা: জোড়া ম্যাচ হেরে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) বাইরের দিকে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ (West Indies vs Bangladesh)। ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে গতবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। অন্যদিকে বাংলাদেশে (Bangladesh) হেরেছে শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের কাছে। গ্রুপ অব ডেথের লড়াইয়ে নামছে দুই দল। তাই অনেক ক্রিকেট বিশেষজ্ঞই বলছেন এত তারাতারি বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ থেকে ছিটে গেছে এমনটা ধরে নেওয়া ভুল হবে। আজ একটা দেশ পয়েন্টের খাতা খুলবে। ব্যাটফুট থেকে কিছুটা ফ্রন্ট ফুটে আসার সুযোগ পাবে তারা। কিন্তু কে এগিয়ে কে পিছিয়ে? ক্রিকেট মহলের মতে দুটো দলই আনপ্রেডিক্টেবল। অনেক প্রত্যাশা থাকলেও সেটা পূরণে ব্যর্থ হয়েছে পোলার্ড (Pollard) ও মহমদ্দুলার দল। আজ শেষ সুযোগ তাদের কাছে।

প্রথম ম্যাচে ইংল্যান্ডের সামনে কার্যত গুড়িয়ে গিয়েছিল ক্যারিবিয়ানরা। মাত্র ৫৫ রানে শেষ হয়েগিয়েছিল তাদের ইনিংস। প্রথম ম্যাচের ব্যাটিং ব্যর্থতা সামলাতে দ্বিতীয় ম্যাচে বেশী সাবধানি হয়ে পরলেন ক্যারিবিয়ান ব্যাটররা। তবে ফল বদল হল না। ২০ ওভারে ৩০টির বেশি ডট বল খেলে নিজেদের চরিত্র বিরোধী ব্যাটিংয়ের খেসারত দিতে হল। ৩৫ বলে মাত্র ১৬ রান করেছিলেন ওপেনার লেনডলি সিমন্স। আজ তিনি প্রথম দলে খাতবেন কি না সন্দেহ আছে। সিমন্সের ইনিংস নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছিল ক্যারিবিয়ান অধিনায়ক পোলার্ডকে।

অন্যদিকে সাব কন্টিনেন্টের উইকেটে ভালো পারফর্ম করা বাংলাদেশ দুবাইয়ের উইকেটে নিজেদের সেভাবে মেলে ধরতে পারছে না। বিশ্ব টি-২০ র‍্যাঙ্কিংয়ে ছয় নম্বের থাকা দেশে যারা সাম্প্রতিক অতীতে অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডকে সিরিজে হারিয়েছে তাদের এমন পারফরম্যান্স। অন্তত আরও বেশি লড়াই আশা করা হয়েছিল তাদের থেকে। সাকিব থেকে মহমদুল্লা বাল লিটন দাস থেকে মহম্মদ নইম কেউই ব্যাট হাতে নিজেদের মেলে ধরতে পারছেন না। আজ শেষ সুযোগ বাংলাদেশের ব্যাটারদের সামনে। খেলা হবে দুপুরে। শিশির ফ্যাক্টর খুব বেশি কাজ করবে না শারজার ছোট মাঠে। বরং যারা ব্যাট চালিয়ে খেলতে পারবেন তাদের অ্যাডভান্টেজ। এদিকে থেকে এগিয়ে ক্যারিবিয়ান হার্ড হিটাররা। তবে স্পিন বোলিং শারজার উইকেটে বড় ফ্যাক্টর। যেদিক থেকে এদিয়ে বাংলাদেশ।

এর আগে ১২ বার মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। ৫টি ম্যাচ জিতেছে বাংলাদেশ। ছটি ম্যাচ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। একটি ম্যাচ ভেস্তে গেছে বৃষ্টিতে। আজ কী হবে। যারা জিতবে বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার শেষ আশা বাঁচিয়ে রাখবে তারা। অন্যদিকে যে হারবে তাদের বিদায় নিশ্চিত। ক্যারিবিয়ান দলের কাছে একটাই ভালো খবর, চোট পাওয়া ম্যাকয়ের বদলে ফর্মে থাকা জেসন হোল্ডার দলে ফিরেছেন। তিনি যদি ভাগ্য ফেরাতের পারেন বিশ্বচ্যাম্পিয়নদের।