Shreyas Iyer: ভাইজ্যাগে স্টোকসের বিরুদ্ধে নির্মম বদলা শ্রেয়সের, আঙুল তুলে সেলিব্রেশনের কারণ জানেন?

India vs England, 2nd Test: দ্বিতীয় টেস্ট প্রসঙ্গে বলতে হলে, হায়দরাবাদ টেস্ট ইংল্যান্ডের কাছে হারার পর ভারতের লক্ষ্য ছিল বিশাখাপত্তনমে সিরিজে সমতা ফেরানোর। তাতে সফল ভারত। প্রথম ইনিংসে ৩৯৬ রান তোলে ভারত। ২৫৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ২৫৫ রান তোলে টিম ইন্ডিয়া। ৩৯৯ রানের লক্ষ্যের সামনে ২৯২ রানে অলআউট ইংল্যান্ড। ১০৬ রানে ভাইজ্যাগ টেস্ট জিতে সিরিজে সমতা ফেরালেন রোহিতরা।

Shreyas Iyer: ভাইজ্যাগে স্টোকসের বিরুদ্ধে নির্মম বদলা শ্রেয়সের, আঙুল তুলে সেলিব্রেশনের কারণ জানেন?
Shreyas Iyer: ভাইজ্যাগে স্টোকসের বিরুদ্ধে নির্মম বদলা শ্রেয়সের, আঙুল তুলে সেলিব্রেশনের কারণ জানেন?
Follow Us:
| Updated on: Feb 05, 2024 | 6:09 PM

কলকাতা: ইট কা জবাব পাত্থর সে… যদি খুব ভালো করে বেন স্টোকসকে আউট করার জন্য শ্রেয়স আইয়ারের ডাইরেক্ট হিটের পর সেলিব্রেশন দেখে থাকেন, তা হলে এই কথাই বলতে ইচ্ছে করবে। রবিবার ভাইজ্যাগে মিড অফ থেকে প্রায় ২৫ গজ পেছনে দৌড়ে দারুণভাবে শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) ক্যাচ নিয়েছিলেন ইংল্যান্ডের ক্যাপ্টেন বেন স্টোকস (Ben stokes)। তারপর আঙুল তুলে সেলিব্রেশন করেছিলেন। তা দেখে মনে মনে রাগ পুষে রেখেছিলেন শ্রেয়স আইয়ার। অপেক্ষা ছিল শুধু সঠিক সময়ে বদলা নেওয়ার। শ্রেয়স সেই সুযোগ পেয়ে যায় বিশাখাপত্তনম টেস্টের চতুর্থ দিন। ভাইজ্যাগে দেখা গেল শ্রেয়স-স্টোকসের এক আলাদাই দ্বৈরথ।

ভাইজ্যাগে বেন স্টোকসের বিরুদ্ধে নির্মম বদলা নিলেন শ্রেয়স আইয়ার। মনে রাগ পুষে নেই কাজ, এই তত্ত্ব মাথার রেখে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন সুযোগ পেতেই স্টোকসকে পাল্টা দিলেন শ্রেয়স। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ৫৩তম ওভারের চতুর্থ বলে স্টোকসকে আউট করেন শ্রেয়স আইয়ার। অশ্বিনের বল বেন ফোকসের ব্যাটের কানায় লেগে লেগসাইডে যায়। দ্রুত সিঙ্গল নেওয়ার চেষ্টা করেন ফোকস ও স্টোকসরা। তারই মাঝে শর্ট মিড উইকেট থেকে দৌড়ে এসে বল তুলে স্টাম্পের দিকে ছুড়ে দেন। স্টোকস ক্রিজে পৌঁছনোর আগেই স্টাম্প ভেঙে যায়। এরপরই শ্রেয়স আঙুল তুলে সতীর্থদের সঙ্গে সেলিব্রেট করতে থাকেন।

সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে বেন স্টোকসকে নকল করে শ্রেয়সের সেলিব্রেশনের ওই ছবি। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের ক্যাপ্টেন মাত্র ১১ রান করে আউট হন। দ্বিতীয় টেস্ট প্রসঙ্গে বলতে হলে, হায়দরাবাদ টেস্ট ইংল্যান্ডের কাছে হারার পর ভারতের লক্ষ্য ছিল বিশাখাপত্তনমে সিরিজে সমতা ফেরানোর। তাতে সফল ভারত। প্রথম ইনিংসে ৩৯৬ রান তোলে ভারত। ২৫৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ২৫৫ রান তোলে টিম ইন্ডিয়া। ৩৯৯ রানের লক্ষ্যের সামনে ২৯২ রানে অলআউট ইংল্যান্ড। ১০৬ রানে ভাইজ্যাগ টেস্ট জিতে সিরিজে সমতা ফেরালেন রোহিতরা।