GT, IPL 2023: হার্দিকের বদলে গুজরাটের ক্যাপ্টেন গিল? টিমের কর্তা দিলেন ইঙ্গিত!

Shubman Gill: বর্তমানে দুরন্ত ছন্দে রয়েছেন ভারতের তরুণ তারকা শুভমন গিল। দেশের জার্সিতে পর পর প্রতি ফর্ম্যাটে সেঞ্চুরিও করছেন তিনি।

GT, IPL 2023: হার্দিকের বদলে গুজরাটের ক্যাপ্টেন গিল? টিমের কর্তা দিলেন ইঙ্গিত!
হার্দিকের বদলে গুজরাটের ক্যাপ্টেন গিল? টিমের কর্তা দিলেন ইঙ্গিত!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 1:36 PM

আমেদাবাদ: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম সংস্করণে আত্মপ্রকাশ হয়েছিল দুই নতুন দলের। গুজরাট টাইটান্স (Gujarat Titans) ও লখনউ সুপার জায়ান্টস। আইপিএলের (IPL) মঞ্চে আত্মপ্রকাশের বছরই সোনালি ট্রফিটি তুলে নেয় হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্বাধীন গুজরাট টাইটান্স। গত বছর হার্দিকের গুজরাট পুরো মরসুম জুড়ে দুরন্ত পারফর্ম করেছিল। আইপিএলে প্রথম বার নেতৃত্ব দিয়ে অধিনায়ক হিসেবে হার্দিক বেশ সফল হয়েছিলেন। তারপরও তাঁর বিকল্প অধিনায়ক হিসেবে এক ভারতীয় ক্রিকেটারের কথা ভাবতে শুরু করে দিয়েছে গুজরাট। আইপিএলের গত বারের চ্যাম্পিয়ন দলে ছিলেন ভারতের তরুণ ওপেনার শুভমন গিলও (Shubman Gill)। হার্দিকের পর গুজরাটের ক্যাপ্টেন্সির দায়িত্ব যেতে পারে গিলের কাঁধেই। এখন থেকেই এমন ইঙ্গিত দিয়ে রাখলেন আইপিএলের টাইটান্সের ডিরেক্টর বিক্রম সোলাঙ্কি। আর কী কী বললেন তিনি? বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

চলতি মার্চের ৩১ তারিখ শুরু হচ্ছে আইপিএল। উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখে নামবে গুজরাট টাইটান্স। দ্বিতীয় বার আইপিএল মরসুম শুরু করার আগে গুজরাটের ক্রিকেট ডিরেক্টর বিক্রম সোলাঙ্কি জানিয়েছেন শুভমনকে নিয়ে দলের মধ্যে বিশেষ পরিকল্পনার কথা। বছর তেইশের গিল ধীরে ধীরে ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন। তিনি দেশের জার্সিতে তিন ফর্ম্যাটের ক্রিকেটেই নিয়মিত খেলছেন। গুজরাটের ডিরেক্টর অফ ক্রিকেট বিক্রম বলেন, ‘শুভমনের মধ্যে আলাদা করে নেতৃত্ব নেওয়ার ক্ষমতা রয়েছে। ও নিজে থেকে দায়িত্ব নিতে পারে। আমার মতে এটা গুরুত্বপূর্ণ নয় যে কার নামের পাশে অধিনায়ক বলে লেখা আছে। ও গত বছর থেকেই দায়িত্ব নিয়ে খেলছে। প্রতিটা ম্যাচেই পেশাদারিত্ব দেখিয়েছে।’

আইপিএলে গুজরাটের দ্বিতীয় মরসুমে হার্দিকই নেতৃত্ব দেবেন। কিন্তু আগামী দিনের কথা ভেবে জন্য গিলের ওপর ভরসা রাখছে গুজরাট টাইটান্স। বিক্রম আরও বলেন, ‘শুভমন কি ভবিষ্যতে নেতা হতে পারে? হ্যাঁ, অবশ্যই পারে। কিন্তু সত্যি বলতে কি এখনও এই বিষয় নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। ওর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে। অসম্ভব প্রতিভাবান ও। গিলের ক্রিকেটীয় বুদ্ধিও অসাধারণ। যে কারণে আমরা কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে শুভমনের সঙ্গেও আলোচনা করি।’

উল্লেখ্য, ২০২২ সালে গুজরাট টাইটান্সের হয়ে শুভমন ১৬টি ম্যাচে খেলেছিলেন। যার মধ্যে ৪টি হাফসেঞ্চুরিসহ ৪৮৩ রান করেছিলেন তিনি। গত মরসুমের আইপিএলের সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকায় পাঁচ নম্বরে ছিলেন তিনি।