Shubman Gill : গুজরাটের ট্র্যাজিক নায়ক, ‘পরাজিত’ শুভমনই এ বারের আইপিএলের সুপারস্টার

হেরেছেন ঠিকই। তবে মাথা উঁচু করে চলা ছাড়বেন না। ফাইনালে ৫ উইকেটে হারের পর সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দিলেন শুভমন গিল।

Shubman Gill : গুজরাটের ট্র্যাজিক নায়ক, 'পরাজিত' শুভমনই এ বারের আইপিএলের সুপারস্টার
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 3:03 AM

কলকাতা: ভারতীয় ক্রিকেটের প্রিন্স, দেশের ক্রিকেটের ভবিষ্যৎ। এ বারের আইপিএল এমনই বেশ কিছু বিশেষণ পেয়ে গিয়েছেন শুভমন গিল (Shubman Gill)। গোটা আইপিএল জুড়ে ব্যাট হাতে দাপট দেখিয়ে গেলেন। তাঁর ব্যাট বিরাট কোহলি, রোহিত শর্মার ২০২৩ আইপিএল জয়ের স্বপ্নকে ধুলিস্যাৎ করে দিয়েছে। তাঁর ব্যাট স্বপ্ন জুগিয়েছিল একটা দুই বছরের পুরনো দলকে দ্বিতীয় বার আইপিএল (IPL 2023) ট্রফি জয়ের। তিনটি শতরান ও চারটি অর্ধশতরান। দলকে শেষ ধাপ পর্যন্ত নিয়ে গেলেন। ফাইনালে তেমন বড় স্কোর গড়তে পারেননি। বৃষ্টিবিঘ্নিত ফাইনাল ম্যাচেও ২০ বলে ৩৯ রানের ইনিংস খেলেছেন। মোট রান ৮৯০।  টুর্নামেন্টের সর্বাধিক রান সংগ্রহকারী এবং অরেঞ্জ ক্যাপের মালিক। সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে আইপিএলে কমলা টুপি উঠল শুভমন গিলের মাথায়। বিস্তারিত রইল TV9 Bangla Sports-র এই প্রতিবেদনে।

একটি সিজনে সর্বাধিক ৯৭৩ রানে মালিক বিরাট কোহলি। সেই ২০১৬ সালে এই রেকর্ড গড়েছিলেন। বিরাটকে ছাপিয়ে যাওয়া সম্ভব ছিল না শুভমনের। তবে আইপিএলের ইতিহাসের দ্বিতীয় ব্যাটার হিসেবে ৯০০ রানের গণ্ডি অতিক্রম করতেই পারতেন। কিন্তু সব পেলে তো নষ্ট জীবন। তাই ১০ রানের জন্য ৯০০-র গণ্ডি পার করা হল না। তবে টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে পার্পল ক্যাপের মালিক হয়ে গেলেন। তাঁর ৮৯০ রান আইপিএলের একটি সিজনে দ্বিতীয় সর্বাধিক রান। মাত্র ২৩ বছর বয়সেই তিনটে ফাইনাল খেললেন। একটি কলকাতা নাইট রাইডার্সের হয়ে, দুটি গুজরাট টাইটান্সের জার্সিতে। এদিন পার্পল ক্যাপ ছাড়াও একাধিক পুরস্কার পেয়েছেন শুভমন। এ বারের টুর্নামেন্টের মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটার, গেম চেঞ্জার অব দ্য সিজন তিনিই।

ম্যাচের পর সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে গিল লিখলেন, “হয়তো ইচ্ছেপূরণ হয়নি। কিন্তু আমরা নিজেদের নিংড়ে দিয়েছি। মাথা উঁচু করে চলা ছাড়ব না। যাতে ভবিষ্যতে আরও লড়াই দিতে পারি।”