Sania Mirza, RCB: ‘সানিয়ার মতো টেনিস খেলো’, স্মৃতিকে উপদেশ দিতেন মা

Smriti Mandhana, WPL: আজ, রবিবার ৫ মার্চ রয়েছে মেয়েদের আইপিএলে ডাবল হেডার। রবি-বিকেলে রয়েছে স্মৃতি মান্ধানার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং মেগ ল্যানিংয়ের দিল্লি ক্যাপিটালসের ম্যাচ। টুর্নামেন্টে প্রথম ম্যাচের আগে আরসিবি অধিনায়ক স্মৃতি মান্ধানার (Smriti Mandhana) সাক্ষাৎকার নিয়েছেন দলের মেন্টর, ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া মির্জা (Sania Mirza)।

Sania Mirza, RCB: 'সানিয়ার মতো টেনিস খেলো', স্মৃতিকে উপদেশ দিতেন মা
Sania Mirza, RCB: 'সানিয়ার মতো টেনিস খেলো', স্মৃতিকে উপদেশ দিতেন মা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2023 | 1:09 PM

মুম্বই: উইমেন্স প্রিমিয়ার লিগের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। শনিবার ডব্লিউপিএলের প্রথম সংস্করণের উদ্বোধনী ম্যাচে জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। আজ, রবিবার ৫ মার্চ রয়েছে মেয়েদের আইপিএলে ডাবল হেডার। রবি-বিকেলে রয়েছে স্মৃতি মান্ধানার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং মেগ ল্যানিংয়ের দিল্লি ক্যাপিটালসের ম্যাচ। টুর্নামেন্টে প্রথম ম্যাচের আগে আরসিবি অধিনায়ক স্মৃতি মান্ধানার (Smriti Mandhana) সাক্ষাৎকার নিয়েছেন দলের মেন্টর, ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া মির্জা (Sania Mirza)। আরসিবির সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিয়ো তুলে ধরা হয়েছে। আরসিবির বোল্ড ডায়েরির জন্য স্মৃতির সাক্ষাৎকার নেওয়ার আগে তাঁর দলের মেন্ট সানিয়া মির্জা জানান, এই প্রথম বার কোনও টেনিস প্লেয়ার এক ক্রিকেটারের সাক্ষাৎকার নিচ্ছে। তিনি এই সুযোগ পাওয়ার জন্য নিজেকে ভাগ্যবানও বলেছেন। একইসঙ্গে ভারতীয় টেনিস সুন্দরী জানান, স্মৃতির সাক্ষাৎকার নেওয়ার আগে তিনি নার্ভাস ফিল করছেন। বিস্তারিত জেনে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

সানিয়ার মতে, মেয়েদের ক্রিকেটে এই উইমেন্স প্রিমিয়ার লিগের সুযোগটা অসাধারণ। এই প্রসঙ্গে স্মৃতি বলেন, “আমার মনে হয় বিসিসিআই উইমেন্স আইপিএলের যে সিদ্ধান্ত নিয়েছে সেটা অসাধারণ। মানুষ যেমন ছেলেদের আইপিএলটা গ্রহণ করেছে, তেমনই মেয়েদের আইপিএলও গ্রহণ করছে। এটা দারুণ ব্যাপার। মেয়েদের খেলায় এটা অসাধারণ ব্যাপার।”

সানিয়া জানান, তাঁর ছেলেবেলায় এক মহিলা অ্যাথলিটকেই সকলে জানত। তিনি পিটি ঊষা। বাকিরা অন্য মহিলা অ্যাথলিটদের চিনত না। তিনি বলেন, “বর্তমানে মেয়েদের খেলায় তুমি (স্মৃতি মান্ধানা), হরমন, সিন্ধু, সাইনা আছো। অনেকটা পথ আমরা পেরিয়ে এসেছি।” এরপর স্মৃতি বলেন, “আমার মনে হয়, মেয়েদের খেলায় তুমি পথ প্রদর্শক ছিলে। একটা সময় ভারতে একটা ট্রেন্ড তৈরি হয়েছিল যখন সকলে সানিয়া মির্জা হতে চাইত। আমার মনে আছে, যখন আমার ৯-১০ বছর বয়স, আমার মা আমাকে বলত তুমি কেন টেনিস খেলো না। মেয়েদের টেনিসে অনেক সম্ভাবনা রয়েছে, টেনিস কেন খেলছো না। আমার তখন থেকেই ক্রিকেটের প্রতি ঝোঁক ছিল। তাই আমি টেনিসে আসিনি।”

মেন্টর সানিয়া আরসিবি শিবিরের মেয়েদের কাছে জানতে চান, ডব্লিউপিএল নিয়ে তাঁরা উত্তেজিত নাকি নার্ভাস। তিনি আরসিবির মহিলা ক্রিকেটারদের সঙ্গে কথা বলে জানতে পেরেছেন, তাঁরা উইমেন্স প্রিমিয়ার লিগ নিয়ে নার্ভাসের জায়গায় বেশি উত্তেজিত। তিনি জানান, মেয়েদের আইপিএলে এমন অনেক ক্রিকেটার রয়েছে, যারা এই মঞ্চে আগে কখনও খেলেনি। বিশ্বমানের ক্রিকেটারদের সঙ্গে খেলার সুযোগ পাওয়াটা সেই সব ক্রিকেটারদের কাছে দারুণ ব্যাপার। আরসিবির মেন্টর সানিয়া দলের সকল ক্রিকেটারদের পরামর্শ দিয়েছেন, মহূর্তগুলো উপভোগ করো।