Sourav Ganguly: আইপিএলে মহারাজের কামব্যাক, দিল্লি ক্যাপিটালসে ফিরলেন সৌরভ

Delhi Capitals: ২০১৯ সালে দিল্লি ক্যাপিটালসের মেন্টর হিসেবে কাজ করেছেন প্রাক্তন অধিনায়ক।

Sourav Ganguly: আইপিএলে মহারাজের কামব্যাক, দিল্লি ক্যাপিটালসে ফিরলেন সৌরভ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 3:19 PM

নয়াদিল্লি: ফের আইপিএলের (IPL 2023) মঞ্চে দেখা যাবে প্রাক্তন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly)। আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসে ফিরলেন সৌরভ। দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ডিরেক্টর অফ ক্রিকেট পদে সৌরভকে নিয়োগ করেছে দিল্লি। ২০২২ সালের অক্টোবরে সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআইয়ের সভাপতি পদ থেকে এক প্রকার সরে যেতে বাধ্য হন। তার পর থেকে তাঁকে আর কোনও প্রশাসনিক পদে দেখা যায়নি। এ বারের আইপিএল দিয়ে ক্রিকেটে প্রত্যাবর্তন হচ্ছে তাঁর। নতুন দায়িত্বে ডব্লিউপিএল, এসএ২০, আইএলটি২০ এবং আইপিএল-সহ দিল্লির ফ্র্যাঞ্চাইজিটির সব ক’টি দলের দায়িত্ব থাকছে সৌরভের কাঁধে। এর আগে ২০১৯ সালে দিল্লি ক্যাপিটালসের মেন্টর হিসেবে কাজ করেছেন প্রাক্তন অধিনায়ক। বিস্তারিত TV9Bangla-র এই প্রতিবেদনে।

২০১৯ সালে দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা ছিলেন সৌরভ। সে বার শ্রেয়স আইয়ারের নেতৃত্বে দিল্লি প্লে অফে উঠেছিল। সিএবি সভাপতি থাকাকালীন দিল্লির মেন্টর হিসেবে যোগ দিয়েছিলেন সৌরভ। পরবর্তীতে স্বার্থের সংঘাত তৈরি হয়েছিল। বোর্ডের গুরুত্বপূর্ণ পদে থাকা সত্ত্বেও কী করে তিনি মেন্টর হলেন, তা নিয়ে কথা ওঠে। পরিস্থিতি জটিল হওয়ার আগেই সৌরভ দিল্লি ক্যাপিটালসের পদ ছাড়েন। ফের একবার দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে ফিরতে পেরে উচ্ছ্বসিত সৌরভ। বললেন, “দিল্লি ক্যাপিটালসে ফিরতে পেরে আমি উচ্ছ্বসিত। ফ্র্যাঞ্চাইজির মহিলা টিম এবং প্রিটোরিয়া ক্যাপিটালসের সঙ্গে বিগত কয়েক মাস ধরে আমার কাজ খুব ভালো চলছে। আসন্ন আইপিএলের জন্য মুখিয়ে রয়েছি। আমি দিল্লি ক্যাপিটালসের সঙ্গে থাকাকালীন টিম শেষবার খুব ভালো পারফর্ম করেছিল। আগামী কয়েকটা মাস দলের সঙ্গে সময়টা দারুণ কাটবে।”

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স (২০০৮-১০) ও পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়ার (২০১১-১২) হয়ে খেলেছেন সৌরভ। আইপিএলে মোট ৫৯টি ম্যাচে খেলে ১৩৪৯ রান করেছিলেন। ফের আইপিএলের মঞ্চে ফিরতে চলেছেন মহারাজ।