Sourav on Virat: সেঞ্চুরির হাফসেঞ্চুরি! কোহলিকে নিয়ে সৌরভ যা বললেন…

ICC World Cup 2023, Virat Kohli Most ODI Century: রাত পোহালে ইডেনে সেমিফাইনাল। মুখোমুখি দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। দুই দল যেমন প্রস্তুতি সেরেছে, ইডেনেরও প্রস্তুতি চলছে জোরকদমে। তবে বাংলা ক্রিকেট সংস্থার কর্তাদের নজর যে তখন ওয়াংখেড়েতে। একদিনের ক্রিকেটে ইতিহাস। মিস করা যায় নাকি! ভারত ৩০০-র ঘরে ঢুকতেই ইডেনে আলোচনা, ফাইনালে তাহলে কে হতে চলেছে ভারতের প্রতিপক্ষ?

Sourav on Virat: সেঞ্চুরির হাফসেঞ্চুরি! কোহলিকে নিয়ে সৌরভ যা বললেন...
Image Credit source: OWN Photograph
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2023 | 8:41 PM

কলকাতা: সত্তরের ঘরে তখন বিরাট কোহলি। তার আধ ঘন্টা আগে অনুশীলন শেষে ইডেন ছেড়েছে দক্ষিণ আফ্রিকা। তখনই ইডেনে ঢুকল গাড়িটা। গাড়ির মালিক সোজা ঢুকলেন সিএবি সভাপতির ঘরে। একে একে বিরাট, শ্রেয়সের সেঞ্চুরি। একসঙ্গে দেখলেন দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় ও ভাই সৌরভ গঙ্গোপাধ্যায়। সিএবি সভাপতি দাদার ঘর থেকে বেরিয়ে বিরাট সম্পর্কে সৌরভের প্রথম উক্তি, ‘হি ইজ ফেনোমেনন’। বিরাট অনবদ্য। মুম্বইয়ে কিং কোহলির ঝড় তখন আছড়ে পড়েছে ইডেন পাড়েও। সিএবি কর্তাদের প্রত্যেকের ঘরে তখন নজর টেলিভিশনে। বিরাট-শ্রেয়সের ব্যাটিং দাপট দেখতে। বিস্তারিত রইল TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

সচিনের সামনে সেঞ্চুরির হাফসেঞ্চুরি! সৌরভ গঙ্গোপাধ্যায়ের কথায়, ‘৫০টি একদিনের সেঞ্চুরি। দারুণ ব্যাপার। দারুণ ঘটনা।’ রাত পোহালে ইডেনে সেমিফাইনাল। মুখোমুখি দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। দুই দল যেমন প্রস্তুতি সেরেছে, ইডেনেরও প্রস্তুতি চলছে জোরকদমে। তবে বাংলা ক্রিকেট সংস্থার কর্তাদের নজর যে তখন ওয়াংখেড়েতে। একদিনের ক্রিকেটে ইতিহাস। মিস করা যায় নাকি! ভারত ৩০০-র ঘরে ঢুকতেই ইডেনে আলোচনা, ফাইনালে তাহলে কে হবে ভারতের প্রতিপক্ষ?

ভাবতেও অবাক লাগে, কয়েক মাস আগে ভারতের পারফরম্যান্স নিয়ে কত কাটাছেঁড়া চলেছিল। অধিনায়ক রোহিত শর্মা ও কোচ রাহুল দ্রাবিড়ের মুন্ডপাত চলেছিল ক্রিকেটমহলে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পর। এখন সেই রোহিত-রাহুল জুটি দেশের এক নম্বর জুটি হিসেবে বিবেচিত হচ্ছে। আলোচনায় এক নম্বরে। দীপিকা-রণবীর, আলিয়া-রণবীর, ভিকি কৌশল-ক্যাটরিনাদের টপকে এখন কয়েক যোজন দূরে এই জুটি। আলোচনায় রোহিত-দ্রাবিড়। ধারেপাশে কেউ নেই। যেই জুটির তৈরি হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআই সভাপতি থাকাকালীনই। কী বলবেন রাহুল-রোহিত জুটি নিয়ে? সৌরভ গঙ্গোপাধ্যায়ের ছোট্ট উত্তর ‘ওরা ফ্যান্টাস্টিক!’

সচিনের সামনেই তাঁর রেকর্ড ভাঙা। সেঞ্চুরি শেষে হেলমেট খুলে তাঁকে সেলাম ঠোকা। ওয়াংখেড়ের বিরাট-সচিনের সেই নয়নাভিরাম দৃশ্য এ বার জায়গা করে নেবেই ভারতীয় ক্রিকেটের ইতিহাসের পাতায়। মুহূর্তরা যে মুহূর্তের কাছে সবসময় ঋণী!