T20 World Cup 2024: সেমিফাইনালে কাকে চায় অপরাজিত দক্ষিণ আফ্রিকা? ক্যাপ্টেন বললেন…

South Africa: ২০০৭ সাল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) খেলছে দক্ষিণ আফ্রিকা। এই টুর্নামেন্টে ২০০৯, ২০১৪ সালে সেমিফাইনালে উঠেছিল প্রোটিয়ারা। কিন্তু চ্যাম্পিয়ন হতে পারেনি। এই নিয়ে তৃতীয় বার টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে উঠল দক্ষিণ আফ্রিকা।

T20 World Cup 2024: সেমিফাইনালে কাকে চায় অপরাজিত দক্ষিণ আফ্রিকা? ক্যাপ্টেন বললেন...
T20 World Cup 2024: সেমিফাইনালে কাকে চায় অপরাজিত দক্ষিণ আফ্রিকা? ক্যাপ্টেন বললেন...Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Jun 24, 2024 | 12:45 PM

কলকাতা: এ বার কি বিশ্বকাপ ট্রফি যাবে প্রোটিয়া শিবিরে? চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) যে ছন্দে রয়েছে দক্ষিণ আফ্রিকা (South Africa), তাতে এ কথা যদি বলা হয়, খুব ভুল বলা হবে না। গ্রুপ পর্বে ৪ ম্যাচ জিতে সুপার এইটে উঠেছিল প্রোটিয়ারা। এরপর সুপার এইটেও জয়ের হ্যাটট্রিক করেছে এইডেন মার্কব়্যামের টিম। চলতি টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের ২ বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ছিটকে দিয়েছে প্রোটিয়ারা। এ বার সেমিফাইনালে কোন টিম হবে কুইন্টন ডি’ককদের প্রতিপক্ষ? এই উত্তর মিলতে দেরি রয়েছে। জানেন শেষ চারের লড়াইয়ে প্রতিপক্ষ হিসেবে কোন টিমকে চায় দক্ষিণ আফ্রিকা? কী বললেন দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন এইডেন মার্কব়্যাম?

ক্যারিবিয়ানদের হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার পর দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেনের কাছে প্রশ্ন রাখা হয়েছিল, যে তাঁরা সেমিফাইনালে কাদের প্রতিপক্ষ চাইছেন? বিশ্বকাপের ব্রডকাস্টার চ্যানেলে এইডেন মার্কব়্যাম এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে প্রথমে হেসে ফেলেন। এরপর বলেন, ‘আমরা এখনও সেরা ক্রিকেটটা উজাড় করে দিইনি। সেমিফাইনালে প্রতিপক্ষ যে দলই হোক না কেন, সেখানে আমরা সেরা ক্রিকেট খেলে দেখাব।’

প্রোটিয়া নেতা এইডেন মার্কব়্যাম যে খুব আত্মবিশ্বাসী তা নিয়ে কোনও সন্দেহ নেই। আর তেমনটা হওয়া অস্বাভাবিক নয়। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা ৭টি ম্যাচ (গ্রুপ পর্ব ও সুপার এইট মিলিয়ে) জিতেছে দক্ষিণ আফ্রিকা। ফলে দক্ষিণ আফ্রিকা যে সেমিফাইনালে যাওয়ার যোগ্য দল, তা নিয়ে কোনও সন্দেহ নেই। বিশ্বকাপের গত ৮টি সংস্করণে এক বারও আয়োজক দেশ জিততে পারেনি। এ বারও ঠিক সেটাই হল। টি-২০ বিশ্বকাপের নবম সংস্করণের যুগ্ম আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্র। দুটো টিমই সুপার এইটে থেমে গেল।