Eden Gardens: কোহলি, রোহিতদের ম্যাচ শেষে দর্শকদের জন্য থাকছে বিশেষ পরিষেবা

বৃহস্পতিবার ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka) সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচ। বছরের শুরুতেই ইডেনমুখী হওয়ার অপেক্ষায় ক্রিকেটভক্তরা।

Eden Gardens: কোহলি, রোহিতদের ম্যাচ শেষে দর্শকদের জন্য থাকছে বিশেষ পরিষেবা
কোহলি, রোহিতদের ম্যাচ শেষে দর্শকদের জন্য থাকছে বিশেষ পরিষেবাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2023 | 8:11 PM

কলকাতা: ছয় বছর পর আবার শহর কলকাতায় একদিনের ক্রিকেট (ODI) ম্যাচ। মাঝে টেস্ট, টি-২০ হলেও ৫০ ওভারের খেলা হয়নি। দু’বছর আগে দক্ষিণ আফ্রিকা একটি ৫০ ওভারের ম্যাচ খেলতে এলেও, কোভিডের কারণে তা স্থগিত হয়ে যায়। বৃহস্পতিবার ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka) সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচ। বছরের শুরুতেই ইডেনমুখী হওয়ার অপেক্ষায় ক্রিকেটভক্তরা। শীতের শহরে ক্রিকেট উপভোগ করতে চায় কলকাতাবাসী। অনলাইনে ছাড়া হয়েছে ভারত-শ্রীলঙ্কা ম্যাচের টিকিট। টিকিটের দাম রাখা হয়েছে ৬৫০, ১০০০ আর ১৫০০ টাকা। এখনও অনলাইনে সব টিকিট বিক্রি হয়নি। ক্রিকেট ম্যাচ উপলক্ষ্যে বিশেষ পরিষেবাও রাখা হচ্ছে বৃহস্পতিবার। ম্যাচ শুরু দুপুর দেড়টায়। খেলা শেষ হওয়ার পর দর্শকদের বাড়ি ফেরার সুবিধের জন্য অতিরিক্ত ট্রেন, মেট্রো রেলের ব্যবস্থা থাকছে। বিস্তারিত TV9Bangla-র প্রতিবেদনে।

পূর্ব রেলওয়ের তরফ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার প্রিন্সেপ ঘাট থেকে বারাসত পর্যন্ত একটি অতিরিক্ত ১২ কোচের ইএমইউ স্পেশাল ট্রেন ছাড়বে। প্রিন্সেপ ঘাট থেকে রাত ১০টা ৩৫ মিনিটে ছাড়বে ছাড়বে। ফলে মাঠ ফেরত দর্শকদের নির্দিষ্ট গন্তব্যে যাওয়ার ক্ষেত্রে অনেকটাই সুবিধে হবে। একই সঙ্গে বিশেষ মেট্রো রেল পরিষেবার ব্যবস্থাও থাকছে। রাত ১০টা ৩০ মিনিটে এসপ্ল্যানেড থেকে দুটো অতিরিক্ত মেট্রো পরিষেবার ব্যবস্থা রাখা হয়েছে। একটি ট্রেন যাবে কবি সুভাষ মেট্রো স্টেশন পর্যন্ত। অপর ট্রেনটি যাবে দক্ষিণেশ্বর মেট্রো স্টেশন পর্যন্ত। দুটো ট্রেনই রাত ১১টা ০৩ মিনিটে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে যাবে।

ইডেন গার্ডেন্সে নতুন এলইডি লাইটে এ বার খেলা হবে। আগের তুলনায় এ বারের বাতিস্তম্ভের আলো অনেকটাই উজ্জ্বল। এ ছাড়া থাকছে লেজার শো। বিশ্বকাপের কথা মাথায় রেখে প্রথম বার লাইট অ্যান্ড সাউন্ড সিস্টেমও দেখা যাবে ক্রিকেটের নন্দনকাননে। শীতের বিকেল জুড়ে বিরাট কোহলি, রোহিত শর্মাদের কাছ থেকে দেখার সব মশলাই থাকছে দর্শকদের কাছে। নতুন বছরে ভারত-শ্রীলঙ্কার এই ওয়ান ডে ম্যাচ এক দিক থেকে পরীক্ষারও। টি-টোয়েন্টি ক্রিকেটের প্রতি যে পরিমাণ আবেদন রয়েছে আমজনতার, তা একসময় দেখা যেত ওয়ান ডে ম্যাচের ক্ষেত্রে। চলতি বছরই দেশের মাটিতে হবে ওয়ান ডে বিশ্বকাপ। কলকাতাতেও থাকবে বিশ্বকাপের কোনও না কোনও ম্যাচ। তার আগে ১২ জানুয়ারির এই ম্য়াচ ঘিরে ইডেন কতটা রোমাঞ্চিত হয়, দেখার অপেক্ষায় থাকবেন সিএবির কর্তারা।