IPL 2023 : নিজামের শহরে নটরাজন-রবিরা কোন রেকর্ডের সামনে দাঁড়িয়ে?

SRH vs LSG, IPL 2023 : চলতি আইপিএলে আজ হায়দরাবাদের হোম ম্যাচ রয়েছে। লোকেশ রাহুলের অনুপস্থিতিতে ক্রুণাল পান্ডিয়া সামলাচ্ছেন লখনউ সুপার জায়ান্টসের ব্যাটন। সেই লখনউয়ের বিরুদ্ধে নামবে অরেঞ্জ আর্মি। সানরাইজার্স হায়দরাবাদ বনাম লখনউ ম্যাচে দুই দলের যে ক্রিকেটাররা একাধিক মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে রয়েছেন, জেনে নিন সেগুলি।

IPL 2023 : নিজামের শহরে নটরাজন-রবিরা কোন রেকর্ডের সামনে দাঁড়িয়ে?
IPL 2023 : নিজামের শহরে নটরাজন-রবিরা কোন রেকর্ডের সামনে দাঁড়িয়ে?
Follow Us:
| Edited By: | Updated on: May 13, 2023 | 8:00 AM

হায়দরাবাদ : চলতি আইপিএলের (IPL 2023) গ্রুপ পর্ব প্রায় শেষের পথে। ঘরের মাঠে কি এ বার হবে হায়দরাবাদের সূর্যোদয়? এ বারের আইপিএলে নিজামের শহরের দল সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) এখনও অবধি ১০ ম্যাচে খেলে মাত্র ৪টিতে জিতেছে। হার ৬টি। ৮ পয়েন্ট নিলে লিগ টেবলের ৯ নম্বরে রয়েছেন এইডেন মার্করামরা। আজ অরেঞ্জ আর্মির প্রতিপক্ষ লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। টুর্নামেন্টের শুরুটা ভালো করেও পরের দিকে ধারাবাহিকতা দেখাতে পারেনি জায়ান্টসরা। গত ৩ ম্যাচে জয়ের দেখা মেলেনি লখনউয়ের। হায়দরাবাদের থেকে একটি বেশি ম্যাচে খেলে তার মধ্যে জিতেছে ৫টি, হারও ৫টি ম্যাচে আর ১টি ম্যাচ অমীমাংসিত। আজ এই ম্যাচে ২ দলের কয়েকজন ক্রিকেটার বেশ কয়েকটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

আজ আইপিএলের ডাবল হেডারের প্রথম ম্যাচে (হায়দরাবাদ বনাম লখনউ ম্যাচে) দুই দলের যে ক্রিকেটাররা একাধিক মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে রয়েছেন, জেনে নিন সেগুলি —

১) টি-নটরাজন – সানরাইজার্স হায়দরাবাদের টি-নটরাজন আইপিএলে উইকেটের হাফসেঞ্চুরির রেকর্ড থেকে ৪ উইকেট দূরে রয়েছেন।

২) মায়াঙ্ক আগরওয়াল – আইপিএলে ২৫০টি চারের মাইলস্টোন পূর্ণ হওয়া থেকে ৩টি চার দূরে রয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। পাশাপাশি টি-২০ ক্রিকেটে ৪৫০টি চারের রেকর্ড পূর্ণ করতে হলে মায়াঙ্ককে আর ৪টি চার মারতে হবে।

৩) রাহুল ত্রিপাঠী – আইপিএলে বাউন্ডারির ডাবল সেঞ্চুরি পূর্ণ করতে হলে সানরাইজার্স হায়দরাবাদের রাহুল ত্রিপাঠীর ব্যাটে প্রয়োজন আর ১টি চার। একইসঙ্গে টি-২০ ক্রিকেটে ৩০০টি চারের মাইলস্টোন পূর্ণ করার জন্য তাঁর আর ছ’টি চার প্রয়োজন।

৪) কুইন্টন ডি’কক – টি-২০ ক্রিকেটে লখনউ সুপার জায়ান্টসের ওপেনার কুইন্টন ডি’ককের ৯ হাজার রানের মাইলস্টোন পূর্ণ করার জন্য আর প্রয়োজন ৪১ রান। টি-২০ ক্রিকেটে ৩৫০টি ছক্কার রেকর্ড পূর্ণ করার জন্য ডি’ককের আর প্রয়োজন ৬টি চার।

৫) রবি বিষ্ণোই – টি-২০ ক্রিকেটে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করার জন্য রবি বিষ্ণোইয়ের আর প্রয়োজন ৩টি উইকেট। আর আইপিএলে উইকেটের হাফসেঞ্চুরির জন্য রবির চাই ১টি মাত্র উইকেট।

৬) মহসিন খান – টি-২০ ক্রিকেটে উইকেটের হাফসেঞ্চুরি পূর্ণ করার জন্য মহসিন খানের প্রয়োজন আর ২টি উইকেট।

৭) করুণ নায়ার – টি-২০ ক্রিকেটে করুণ নায়ারের ৩ হাজার রান পূর্ণ করার জন্য আর প্রয়োজন ১১ রান। পাশাপাশি টি-২০ ক্রিকেটে ১০০টি ছক্কার রেকর্ড পূর্ণ হওয়া থেকে ১টি ছয় দূরে রয়েছেন তিনি।

৮) মার্কাস স্টইনিস – টি-২০ ক্রিকেটে ২০০টি ছক্কার রেকর্ড পূর্ণ করতে হলে মার্কাস স্টইনিসকে আর ৫টি ছয় মারতে হবে।