India vs South Africa: টিকিটের হাহাকার, চরম বিশৃঙ্খলা, লাঠি চার্জে বাধ্য পুলিশ

আগামীকাল কটকের বারাবাতি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাভুমাদের মুখে নামবেন পন্থরা। তার আগে টিকিটের জন্য চরম বিশৃঙ্খলা দেখা গিয়েছে বারাবাতি স্টেডিয়াম চত্বরে।

India vs South Africa: টিকিটের হাহাকার, চরম বিশৃঙ্খলা, লাঠি চার্জে বাধ্য পুলিশ
টিকিটের হাহাকার, চরম বিশৃঙ্খলা, লাঠি চার্জে বাধ্য পুলিশImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 10, 2022 | 3:39 PM

ওড়িশা: দেশের মাঠে ভারতের (India) ম্যাচ থাকা মানেই ভারতের ক্রিকেটপ্রেমীদের একটা আলাদা উত্তেজনা থাকে। ইডেন হোক বা অরুণ জেটলি স্টেডিয়াম যেখানেই ম্যাচ থাকুক না কেন ম্যাচের আগে থেকেই টিকিটের (Ticket) জন্য হাহাকার করতে দেখা যায় একাধিক সমর্থককে। করোনার (COVID 19) চোখ রাঙানি এখনও দেশ থেকে যায়নি। তবে দেশের মাঠে চলা ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) ৫ ম্যাচের টি-২০ সিরিজে স্টেডিয়ামে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। দিল্লিতে প্রথম ম্যাচে হেরে ১-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে মেন ইন ব্লু। আগামীকাল কটকের বারাবাতি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাভুমাদের মুখে নামবেন পন্থরা। তার আগে টিকিটের জন্য চরম বিশৃঙ্খলা দেখা গিয়েছে বারাবাতি স্টেডিয়ামে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় স্টেডিয়ামে থাকা পুলিশ বাধ্য হয় লাঠি চার্জ করতে।

স্টেডিয়ামের বাইরে টিকিটের লাইনে থাকা একাধিক মহিলা হাতাহাতিতে জড়িয়ে পড়েন। সেই মহিলাদের আটকানোর জন্য পুলিশ হস্তক্ষেপ করতে বাধ্য হয়। মহিলাদের লাইনে টিকিটের অপেক্ষায় থাকা অনেকেই জানান, তারা তাদের ছেলের জন্য টিকিট নিতে এসেছেন। তাদের মধ্যে বেশিরভাগই জানেন না কোন দল খেলবে তাদের রাজ্যের স্টেডিয়ামে। কেউ বলেন, এই ম্যাচের প্রতিপক্ষ ভারত-পাকিস্তান। কারও সটান উত্তর, কাদের খেলা তিনি জানেন না, ছেলের জন্য টিকিট চাই বলে লাইনে দাঁড়িয়ে রয়েছেন।

কটকে হতে চলা টি-২০ ম্যাচের জন্য ওড়িশা ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে বৃহস্পতিবার ও শুক্রবার ১২ হাজার টিকিট ছিল বিক্রি করার জন্য। স্টেডিয়ামের সামনে যাতে শৃঙ্খলা বজায় থাকে তার জন্য পুলিশরা মহিলাদের দুটি আলাদা লাইন এবং পুরুষদের জন্য ৭টি লাইন করে দেন। হঠাৎ করেই মহিলাদের লাইনের মধ্যে দেখা যায় চরম বিশৃঙ্খলা। বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ টিকিট কাউন্টার খোলে। কিন্তু তার অনেক আগে থেকেই সমর্থকরা লাইন দেয় টিকিটের জন্য়।

মহিলাদের লাইনে থাকা একজন বলেন, “সকাল ৬ টা থেকে আমি আমার আধার কার্ড নিয়ে লাইনে দাঁড়িয়ে রয়েছি। ৯টা নাগাদ অনেকে এসে লাইনের মধ্যে এসে ঝাঁপিয়ে পড়ে।” অনেকে লাইন ভেঙে টিকিট নেওয়ার চেষ্টা করতে থাকায় পরিস্থিতি আরও জটিল হতে থাকে। এরপরই বাধ্য হতে পুলিশকে লাঠিচার্জ করতে হয়। টিকিট নিয়ে চরম বিশৃঙ্খলা তৈরি হওয়ায়, বারাবাতি স্টেডিয়ামের নিরাপত্তা খতিয়ে দেখতে হাজির হন ওড়িশার ডিজিপি সুনীল বনসল।