Virat-Rohit: বিরাট-রোহিত কেন নেই দলীপ ট্রফিতে? বোর্ডের সিদ্ধান্তে ক্ষুব্ধ সানি

Duleep Trophy: দীর্ঘদিন লাল বলে খেলেননি রোহিত শর্মা, বিরাট কোহলি। সানির স্পষ্ট যুক্তি, মধ্য তিরিশে পা রাখা যে কোনও প্লেয়ার যত বেশি খেলবেন, তত ভালো পারফর্ম করবেন।

Virat-Rohit: বিরাট-রোহিত কেন নেই দলীপ ট্রফিতে? বোর্ডের সিদ্ধান্তে ক্ষুব্ধ সানি
Virat-Rohit: বিরাট-রোহিত কেন নেই দলীপ ট্রফিতে? বোর্ডের সিদ্ধান্তে ক্ষুব্ধ সানি
Follow Us:
| Updated on: Aug 19, 2024 | 7:45 PM

কলকাতা: ভারতীয় টিমে তারকা প্রীতি কমেনি। এই কথা ক্রিকেট মহলে ঘুরপাক খাচ্ছিল, যখন জানা গিয়েছিল দলীপ ট্রফিতে (Duleep Trophy) বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মাকে (Rohit Sharma) বিশ্রাম দেওয়া হয়েছে। বোর্ডের এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না কিংবদন্তি সুনীল গাভাসকর। দীর্ঘদিন লাল বলে খেলেননি রোহিত, বিরাট। সানির স্পষ্ট যুক্তি, মধ্য তিরিশে পা রাখা যে কোনও প্লেয়ার যত বেশি খেলবেন, তত ভালো পারফর্ম করবেন।

দলীপ ট্রফি দিয়ে ভারতের ঘরোয়া মরসুম শুরু হবে। ৫ সেপ্টেম্বর থেকে টুর্নামেন্ট শুরু। এই টুর্নামেন্ট চলাকালীন শুরু হয়ে যাবে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ। সেখানেই একেবারে পারফর্ম করতে দেখা যাবে বিরাট কোহলি, রোহিত শর্মাকে। সানি এই পরিস্থিতিতে প্রশ্ন তুলেছেন রোহিত-বিরাট কোন দলীপে নেই। বিরাট-রোহিত ছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে খেলা একাধিক ভারতীয় তারকাকে অবশ্য দলীপ ট্রফিতে অ্যাকশনে দেখা যাবে।

সম্প্রতি মিড-ডের এক কলামে এই নিয়ে লিখেছেন গাভাসকর। তিনি লেখেন, ‘দলীপ ট্রফির জন্য নির্বাচকরা রোহিত শর্মা, বিরাট কোহলিকে বেছে নেয়নি। ফলে ওরা বাংলাদেশের বিরুদ্ধে সরাসরি টেস্ট সিরিজে খেলবে। কোনও ম্যাচ প্র্যাক্টিস ছাড়াই নামতে হবে ওদের।’সেখানেই থেমে থাকেননি সানি। আরও লেখেন, ‘মধ্য তিরিশে পা রাখা যে কোনও খেলার, যে কোনও প্লেয়ার যত বেশি খেলবেন, তত ভালো পারফর্ম করবেন সর্বোচ্চ পর্যায়ে। খেলায় যখন অনেক গ্যাপ থাকে, সেই সময় পেশি দুর্বল হয়ে পড়ে।’

এই খবরটিও পড়ুন

জসপ্রীত বুমরার ওয়ার্কলোড ম্যানেজের জন্য তাঁকে দলীপ ট্রফিতে রাখা হয়নি। সেই যুক্তি অবশ্য সানি মেনে নিয়েছেন। কিন্তু সুনীল গাভাসকর মনে করেন, রোহিত শর্মা ও বিরাট কোহলি যদি বাংলাদেশ সিরিজের আগে দলীপ ট্রফিতে খেলতেন, তা হলে ছন্দ খুঁজে পেতেন।