IPL 2022: ধোনির আস্থা হারিয়ে ফেলেছিলেন রায়না, বলছেন সাইমন ডুল

মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তাঁর বন্ধুত্ব ছিল চোখে পড়ার মতো। সেই ধোনিরই নাকি আস্থা হারিয়ে ফেলেছিলেন রায়না। তাই নিলামে রায়নার জন্য ঝাঁপায়নি চেন্নাই। এমনটাই বলছেন নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার সাইমন ডুল (Simon Doull)।

IPL 2022: ধোনির আস্থা হারিয়ে ফেলেছিলেন রায়না, বলছেন সাইমন ডুল
IPL 2022: ধোনির আস্থা হারিয়ে ফেলেছিলেন রায়না, বলছেন সাইমন ডুল (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2022 | 2:29 PM

নয়াদিল্লি: সুরেশ রায়নাকে (Suresh Raina) এ বারের আইপিএলে (IPL) দেখা যাবে না। চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) তাঁকে রিটেন তো করেইনি। পাশাপাশি নিলামে তাঁর জন্য বিডও করেনি সিএসকে। এবং চেন্নাইয়ের মতো অন্যান্য ফ্র্যাঞ্চাইজিগুলো আইপিএলের মেগা নিলামে রায়নাক জন্য বিড না করায় তিনি অবিক্রিতই থেকে যান। মিঃ আইপিএল বলা হত সুরেশ রায়নাকে। মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তাঁর বন্ধুত্ব ছিল চোখে পড়ার মতো। সেই ধোনিরই নাকি আস্থা হারিয়ে ফেলেছিলেন রায়না। তাই নিলামে রায়নার জন্য ঝাঁপায়নি চেন্নাই। এমনটাই বলছেন নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার সাইমন ডুল (Simon Doull)

রায়নাকে না নেওয়ার জন্য রীতিমতো প্রশ্নের মুখে পড়েছিল চেন্নাই টিম ম্যানেজমেন্ট। ইয়েলোব্রিগেডের তরফ থেকে জানানো হয়, ফর্মে না থাকার কারণেই তারা রায়নাকে বাদ দিয়ে দল গড়ার পথে হাঁটল। এক সাক্ষাৎকারে সাইমন ডুল কিন্তু বলছেন অন্য কারণ। তিনি বলেন, “পুরো বিষয়টার সঙ্গে দু-তিনটে ব্যাপার জড়িয়ে রয়েছে। সংযুক্ত আরব আমিরশাহিতে তিনি আস্থা হারিয়ে ফেলেছিলেন। তবে এই বিষয় নিয়ে বেশি গভীরে যাওয়ার প্রয়োজন নেই। দলের পাশাপাশি মহেন্দ্র সিং ধোনির আস্থাও ও হারিয়ে ফেলেছিল। এমনটা একবার হলেই দলে আবার জায়গা পাওয়াটা কঠিন হয়ে যায়।”

পাশাপাশি ডুল জানান, আন্তর্জাতিক ক্রিকেট না খেলার পাশাপাশি রায়না ফিটও নেই। তাই সেক্ষেত্রে নিলামে তাঁর বেস প্রাইসটা যথেষ্ট বেশিই ছিল। তিনি বলেন, “আইপিএলের সেরা একজন প্লেয়ারের মধ্যে পড়ে ও। প্রথম ৮-৯ বছরের মধ্যে লাইমলাইটে ছিল ও। কিন্তু দুর্ভাগ্যবশত সবার সময় শেষ হয়। আপনার ভুল কাজের মূল্য আপনাকে দিতেই হবে।”

২০০৮ সাল থেকে আইপিএলে সব মিলিয়ে ২০৫ ম্যাচ খেলেছেন রায়না। করেছেন ৫৫২৯ রান। ১টা সেঞ্চুরি, ৩৯টা হাফসেঞ্চুরি। ২০৩টে ছয় মেরেছেন উত্তরপ্রদেশের ক্রিকেটার। আইপিএলের প্রথম নিলামে রায়নাকে সিএসকে নেওয়ার পর বলেছিলেন, চেষ্টা করবেন যাতে টিমকে সেরা সাফল্য দিতে পারেন। কথা রেখেছিলেন রায়না। শুধু চেন্নাইয়ের হয়ে ১৭৬টা ম্যাচ খেলে ৪৬৮৭ রান করেছেন। চেন্নাই আইপিএল থেকে নির্বাসিত হওয়ার গুজরাত লায়ন্সের হয়ে ২৯ ম্যাচে ৮৪১ রান করেছিলেন। ছ’টা হাফসেঞ্চুরিও করেছিলেন। ২০০৮ থেকে ২০১৪ সাল ধরলে, প্রতি মরসুমে আইপিএলে ৪০০-র বেশি রান করেছেন তিনি।