Pakistan Cricket: পাক দলে জায়গা পেতে নতুন শর্ত আফ্রিদির, চাপে বাবর-রিজওয়ানরা

Shahid Afridi: বর্তমানে পাকিস্তানের অন্তর্বতীকালীন জাতীয় নির্বাচন কমিটির প্রধানের দায়িত্বে রয়েছেন শাহিদ আফ্রিদি।

Pakistan Cricket: পাক দলে জায়গা পেতে নতুন শর্ত আফ্রিদির, চাপে বাবর-রিজওয়ানরা
পাক ক্রিকেটারদের জন্য কড়া বার্তা শাহিদ আফ্রিদিরImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2023 | 6:16 PM

করাচি: বড় সড় পরিবর্তনের পথে হাঁটতে চলেছে পাকিস্তান ক্রিকেট দল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board) অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচক শাহিদ আফ্রিদি (Shahid Afridi) আনতে চলেছেন এই বড় পরিবর্তন। পাক ক্রিকেট দলে টি২০ ফর্ম্যাটে জায়গা পেতে হলে, এ বার থেকে নতুন নির্বাচন শর্তাবলী পূরণ করতে হবে। প্রাক্তন পাক তারকা শাহিদ আফ্রিদি জানান, ঘরোয়া ক্রিকেটে ১৩৫ এর বেশি স্ট্রাইক রেট না থাকলে, সেই ক্রিকেটার পাকিস্তানের টি-টোয়েন্টি (T20) দলে জায়গা পাওয়ার যোগ্য হবেন না। শাহিদের এই মন্তব্যের পর হইচই পড়েছে ক্রিকেট মহলে। এই নতুন শর্ত চাপে ফেলতে পারে পাক অধিনায়ক বাবর আজম ও দলের উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ানকে। যদিও আফ্রিদির এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান নাজম শেঠি। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

আফ্রিদি অন্তর্বতীকালীন জাতীয় নির্বাচন কমিটির প্রধান পদে থাকাকালীন বড় পরিবর্তন করার চেষ্টা করছেন। আর যে কোনও পরিবর্তনের জন্য নতুন পদক্ষেপ নেওয়া জরুরি। সেই পথেই হাঁটছেন আফ্রিদি। এ বার থেকে, যে ক্রিকেটারদের পাকিস্তান ক্রিকেট দলে টি২০ ফর্ম্যাটের জন্য বাছা হবে, তাঁদের স্ট্রাইক রেট ১৩৫ এর নীচে হওয়া চলবে না। তিনি বলেন, “ঘরোয়া ক্রিকেটে ১৩৫-এর বেশি স্ট্রাইক রেট না হলে কোনও ব্যাটারকে পাকিস্তানের টি২০ দলে বেছে নেওয়া হবে না।”

আফ্রিদির এই শর্ত চাপে ফেলতে পারে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং মহাম্মদ রিজওয়ানকে। কারণ, সম্প্রতি টি২০ ক্রিকেটে তাঁদের স্ট্রাইক রেট ঘিরে তীব্র বিতর্কে হচ্ছে। এই দুই ক্রিকেটারই টি-টোয়েন্টিতে ওপেনার হিসেবে দুর্দান্ত। তবে তাঁদের কম স্ট্রাইক রেট প্রায়শই সমালোচনার কেন্দ্রে থাকে। আফ্রিদির এই শর্ত দেওয়ার পর পাকিস্তানের এই দুই ব্যাটার কী করেন, সেদিকেও নজর থাকবে।

গত মাসে ইংল্যান্ডের কাছে পাকিস্তান ঘরের মাঠে টেস্ট সিরিজ হোয়াইটওয়াশ হওয়ার পর, নতুন পিসিবি ম্যানেজমেন্ট মহম্মদ ওয়াসিমকে বরখাস্ত করার পরে, শাহিদ আফ্রিদিকে নির্বাচন কমিটির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসাবে নিযুক্ত করে। আফ্রিদির নতুন শর্ত দেওয়ার সিদ্ধান্তকে সমর্থন করছেন পিসিবির নতুন চেয়ারম্যান নাজম শেঠি। তিনি বলেন, “আফ্রিদি খুব জনপ্রিয়। তিনি এমন একজন ব্যক্তি যাকে আমরা নির্বাচক কমিটিতে চাই, যিনি সাহসী সিদ্ধান্তও নিতে পারেন। আফ্রিদি যখন বোর্ডে ছিলেন, তিনি কিছু পরিবর্তন করতে চেয়েছিলেন। এবং তিনি চেয়েছিলেন দল সাহসী এবং উত্তেজনাপূর্ণ ক্রিকেট খেলুক।”