T20 World Cup 2024 Tickets: এ বার ব্যালট মারফত মিলবে টি-২০ বিশ্বকাপের টিকিট, জানুন বিস্তারিত প্রক্রিয়া

চলতি বছরের জুনে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024)। গ্যালারিতে হাজির থেকে যাঁরা খেলা দেখতে চান তাঁরা কী ভাবে টিকিট কাটবেন, জানেন? এ বছরের টি-২০ বিশ্বকাপে সেমিফাইনাল, ফাইনাল-সহ মোট ৫৫টি ম্যাচ হবে। আইসিসির পক্ষ থেকে টি-২০ বিশ্বকাপের টিকিটের দাম এবং টিকিট কাটার প্রক্রিয়া জানিয়ে দেওয়া হল।

T20 World Cup 2024 Tickets: এ বার ব্যালট মারফত মিলবে টি-২০ বিশ্বকাপের টিকিট, জানুন বিস্তারিত প্রক্রিয়া
Follow Us:
| Updated on: Feb 03, 2024 | 7:30 AM

কলকাতা: অপেক্ষার আর মাত্র চার মাস। তারপর সবচেয়ে বড় টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। প্রতিবারের মতো এ বারও আইসিসির এই মেগা ক্রিকেট কার্নিভাল উপভোগ করতে পারবেন দর্শকরা। চলতি বছরের জুনে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024)। গ্যালারিতে হাজির থেকে যাঁরা খেলা দেখতে চান তাঁরা কী ভাবে টিকিট কাটবেন, জানেন? TV9Bangla Sports এর এই প্রতিবেদনে রইল বিস্তারিত।

এ বছরের টি-২০ বিশ্বকাপে সেমিফাইনাল, ফাইনাল-সহ মোট ৫৫টি ম্যাচ হবে। আইসিসির পক্ষ থেকে টি-২০ বিশ্বকাপের টিকিটের দাম এবং টিকিট কাটার প্রক্রিয়া জানিয়ে দেওয়া হল। এ বার এক অভিনব প্রক্রিয়ায় টিকিট বিক্রি হবে। আইসিসি চালু করছে পাবলিক টিকিট ব্যালেট। এই ভাবে টিকিট বিক্রি হওয়ায় সমস্ত ভক্তরা সম পরিমাণ টিকিট কাটার সুযোগ পাবেন। আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, ২৯ দিন ধরে সবচেয়ে বড় টি-২০ বিশ্বকাপের ৫৫টি ম্যাচ দেখার জন্য টিকিট কাটতে ভুলবেন না।

কী ভাবে কাটা যাবে ২০২৪ টি-২০ বিশ্বকাপের টিকিট?

এ বারের টি-২০ বিশ্বকাপের টিকিট কাটার জন্য আগ্রহী দর্শককে কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে।

স্টেপ ১ – http://tickets.t20worldcup.com এ একটি অ্যাকাউন্ট রেজিস্টার করতে হবে বা লগ ইন করতে হবে।

স্টেপ ২ – যে ম্যাচ দেখতে দর্শক ইচ্ছুক, তা সিলেক্ট করতে হবে। একজন সবচেয়ে ৬টি টিকিট কাটতে পারবেন।

স্টেপ ৩ – এরপর ব্যালট একবার বন্ধ হলে একটি লিঙ্ক যাবে রেজিস্টার করা ইচ্ছুক দর্শকের কাছে। তারপর পেমেন্ট করতে হবে। যারা সঠিক সময়ে পেমেন্ট করতে পারবেন না, তাঁদের জন্য টিকিট আবার পুলে রিলিজ় করে দেওয়া হবে।

৭ ফেব্রুয়ারি অবধি চলবে এই পাবলিক ব্যালটে টিকিট বিক্রি। টিকিটের দাম ভারতীয় মূল্যে প্রায় ৫০০ টাকা থেকে শুরু হবে। টিকিটের সবচেয়ে বেশি দাম হবে প্রায় ২২০০ টাকা। পাবলিক ব্যালটে টিকিট বিক্রির সময় পেরিয়ে গেলে তার পর থেকে অনলাইনে টিকিট বিক্রির ব্যবস্থাও থাকবে। পাবলিক ব্যালট শেষ হওয়ার পর বাকি টিকিটগুলি বিক্রি হবে ২২ ফেব্রুয়ারি থেকে। অনলাইনে tickets.t20worldcup.com এই লিংক থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন ইচ্ছুক দর্শকরা।