MI, IPL 2024: স্কাইকে সাহায্য করতে গিয়ে বড় শাস্তি MI কোচ ও তারকা ক্রিকেটারের

Watch Video: সোশ্যাল মিডিয়ায় ১৮ এপ্রিল পঞ্জাব-মুম্বই ম্যাচের এক ভিডিয়ো ভাইরাল হয়েছে। তারপরই যেন নড়েচড়ে বসেছে বিসিসিআই। নিয়ম সকলের জন্য যেহেতু একই হয়, তাই শৃঙ্খলাভঙ্গ করে পার পেলেন না মুম্বই ইন্ডিয়ান্সের কোচ কায়রন পোলার্ডও। জানা গিয়েছে, এমআই শিবিরের দুই তারকার শাস্তি হয়েছে। কিন্তু ঠিক কী করেছেন পোলার্ড ও ডেভিড?

MI, IPL 2024: স্কাইকে সাহায্য করতে গিয়ে বড় শাস্তি MI কোচ ও তারকা ক্রিকেটারের
MI, IPL 2024: স্কাইকে সাহায্য করতে গিয়ে বড় শাস্তি MI কোচ ও তারকা ক্রিকেটারেরImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 20, 2024 | 5:41 PM

কলকাতা: দিনদুয়েক আগে মুল্লানপুরে পঞ্জাব কিংসকে রুদ্ধশ্বাস ম্যাচে হারিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এ বার আইপিএলের (IPL) ওই ম্যাচে নিয়ম বিরুদ্ধ কাজ করার অভিযোগ উঠেছে মুম্বইয়ের কোচ কায়রন পোলার্ড (Kieron Pollard) ও টিমের তারকা ক্রিকেটার টিম ডেভিডের উপর। নিয়ম সকলের জন্য যেহেতু একই হয়, তাই শৃঙ্খলাভঙ্গ করে পার পেলেন না মুম্বই ইন্ডিয়ান্সের কোচ কায়রন পোলার্ডও। জানা গিয়েছে, এমআই শিবিরের দুই তারকার শাস্তি হয়েছে। কিন্তু ঠিক কী করেছেন পোলার্ড ও ডেভিড?

সোশ্যাল মিডিয়ায় ১৮ এপ্রিল পঞ্জাব-মুম্বই ম্যাচের এক ভিডিয়ো ভাইরাল হয়েছে। যেখানে দেখা গিয়েছে, ডাগআউট থেকে সূর্যকুমার যাদবকে ডিআরএস নিতে বলছিলেন পোলার্ড ও ডেভিড। তারপরই জানা গিয়েছে আইপিএলের কোড অব কন্ডাক্ট না মানার অপরাধে শাস্তি হয়েছে কায়রন পোলার্ড এবং টিম ডেভিডের। শনিবার আইপিএলের এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘টিম ডেভিড ও কায়রন পোলার্ড আইপিএলের কোড অব কন্ডাক্টের লেভেল ১ এর ২.২০ ধারা অনুযায়ী অপরাধ করেছেন। ডেভিড এবং পোলার্ড এই দু’জনের ম্যাচ ফি-র ২০ শতাংশ আর্থিক জরিমানা করা হয়েছে। দু’জনই তাঁদের অপরাধ স্বীকার করেছেন। এবং রেফারির সিদ্ধান্তকে গ্রহণ করেছেন। আইপিএলের আচরণবিধির লেভেল ১ লঙ্ঘন করলে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত এবং বাধ্যতামূলক।’

আইপিএলে পঞ্জাব-মুম্বই ম্যাচে ঠিক কী ঘটেছিল, যার জন্য শাস্তি হয়েছে পোলার্ড ও ডেভিডের?

পঞ্জাব কিংসের বিরুদ্ধে মুম্বইয়ের ইনিংস চলাকালীন ঘটনাটি ঘটেছিল। ১৫তম ওভারে পঞ্জাব কিংসের অর্শদীপ সিং একটি ওয়াইড ইয়র্কার ডেলিভারি দেন। সূর্যকুমার যাদব শট মারতে পারেননি। এরপর দেখা যায় মুম্বই ইন্ডিয়ান্সের ডাগআউটে বসে থাকা টিম ডেভিড এবং ব্যাটিং কোচ কায়রন পোলার্ড ক্রিজে থাকা সূর্যকুমার যাদব ডিআরএস নেওয়ার জন্য ইশারা করেন। এরপরই সূর্য তাঁদের ইশারা দেখে ডিআরএস নেন এবং সেটা ওয়াইড হয়। ওই সময় মাঠ থেকে প্রতিবাদ করেন পঞ্জাবের স্ট্যান্ড ইন ক্যাপ্টেন স্যাম কারান। কিন্তু ফিল্ড আম্পায়ার সূর্যর চাওয়া ডিআরএস নেন।