Ravichandran Ashwin: ক্রিকেট বিজ্ঞানী! মীরপুরে ভারতকে জিতিয়ে প্রশংসায় ভেসে গেলেন অশ্বিন

৬ উইকেট নেওয়ার পর অষ্টম উইকেটে অপরাজিত ৪২ রান। মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ৩ উইকেটে জয়ের পিছনে রবিচন্দ্রন অশ্বিনের অবদান অনস্বীকার্য।

Ravichandran Ashwin: ক্রিকেট বিজ্ঞানী! মীরপুরে ভারতকে জিতিয়ে প্রশংসায় ভেসে গেলেন অশ্বিন
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2022 | 9:43 PM

নয়াদিল্লি: প্রাক্তন ক্রিকেটার, সতীর্থ ও ক্রিকেট প্রেমীদের প্রশংসায় ভেসে যাচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। মীরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের মুখের গ্রাস কেড়ে নিয়েছে ভারত। যার পিছনে বড় অবদান রবিচন্দ্রন অশ্বিনের। অষ্টম উইকেটে অপরাজিত ৪২ রান। শ্রেয়স আইয়ারের সঙ্গে জুটি বেঁধে ভারতকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। মীরপুরের উইকেটে চতুর্থ দিনে ভারতের জয় দুর্বোধ্য মনে হচ্ছিল। অভিজ্ঞ ব্যাটারের মতো উইকেট ধরে রেখে ভারতকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন। এই জয়ে বাংলাদেশকে তাদেরই ঘরে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করেছে ভারত। স্বাভাবিকভাবেই মীরপুর টেস্টের নায়ক রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে হইচই শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেওয়াগ টুইটারে অশ্বিনকে ভারতীয় ক্রিকেটের ‘বিজ্ঞানী’ বলে প্রশংসায় ভাসিয়েছেন। একটি মিমও শেয়ার করেন। যা ইতিমধ্যেই ভাইরাল। দেখে নিন সেই তথ্য TV9Bangla-র এই প্রতিবেদনে।

সুযোগ পেলেই তাঁর অলরাউন্ড প্রতিভার প্রদর্শনে কসুর রাখেন না রবিচন্দ্রন অশ্বিন। নিজেকে অলরাউন্ডার হিসেবে দেখতে ভালোবাসেন। দর্শকরাও অশ্বিনের ব্যাটিং দক্ষতায় মজেছেন। বাংলাদেশের বিরুদ্ধে মীরপুরে দ্বিতীয় টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৬টি উইকেট নিয়েছিলেন। এরপর অষ্টম উইকেটে ব্যাট হাতে তাঁর নায়কোচিত ইনিংস। ভারতের জয়ের পর টুইটারে ট্রেন্ডিং অশ্বিন। ল্যাবে বিজ্ঞানী অশ্বিন গবেষণায় রত, এমনই এক ছবি শেয়ার করে বীরু লিখেছেন, “বিজ্ঞানী করে দেখালেন। অশ্বিনের দারুণ ইনিংস। শ্রেয়স আইয়ারের সঙ্গে তাঁর জুটিও দারুণ।” অষ্টম উইকেটে আইয়ার ও অশ্বিনের ৭১ রানের বড় পার্টনারশিপ। সীমিত ওভারের স্পেশালিস্ট ব্যাটার সূর্যকুমার যাদব লিখলেন, “চাপের মুখে ক্লাস পারফরম্যান্স। কুর্নিশ তোমায়।”

অশ্বিন নিজে কী বলছেন? ম্যাচ সেরার পুরস্কার গ্রহণের সময় সঞ্চালককে বলেন, “ম্যাচটা কিন্তু যে কোনও দল জিততে পারত। বলতে গেলে সুতোর উপর ঝুলছিল ম্যাচ। বাংলাদেশ দারুণ খেলেছে। শ্রেয়স দারুণ খেলেছে। আমরা জয় ছিনিয়ে নিয়েছি।” চাপের মুখে এমন ইনিংস কীভাবে খেললেন? মীরপুরের নায়ক বলেছেন, “বাংলাদেশ দারুণ বল করছিল। আমি চেষ্টা করছিলাম শ্রেয়সকে সঙ্গ দেওয়ার। উইকেট মন্থর হলেও ভালো ছিল। নিজেদের উপর আস্থা রেখেছি, তাই বাংলাদেশ চাপ সৃষ্টি করলেও টেস্ট জিতেছি।”