IPL 2022: কেকেআরের সেরা বাজি কি নিলামে অবিক্রিত দুই ক্রিকেটার?

আইপিএল-২০২২ (IPL 2022) এর মেগা নিলামের প্রথম দিন অবিক্রিত ছিলেন দুই ভারতীয় সিনিয়র। দ্বিতীয় দিন তাঁদের দু'জনকেই নিলামের মঞ্চ থেকে কিনেছিল কিং খানের দল। আর তাঁদের নিয়ে যে কেকেআর (KKR) কোনও ভুল করেনি, তার প্রমাণটা প্রথম ম্যাচেই দিলেন তাঁরা।

IPL 2022: কেকেআরের সেরা বাজি কি নিলামে অবিক্রিত দুই ক্রিকেটার?
IPL 2022: কেকেআর তাঁদের কিনে ভুল করেনি, প্রথম ম্যাচেই প্রমাণ দিলেন রাহানে-উমেশ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2022 | 2:32 PM

মুম্বই: আইপিএল-২০২২ (IPL 2022) এর মেগা নিলামের প্রথম দিন অবিক্রিত ছিলেন দুই ভারতীয় সিনিয়র। দ্বিতীয় দিন তাঁদের দু’জনকেই নিলামের মঞ্চ থেকে কিনেছিল কিং খানের দল। আর তাঁদের নিয়ে যে কেকেআর (KKR) কোনও ভুল করেনি, তার প্রমাণটা প্রথম ম্যাচেই দিলেন তাঁরা। কথা হচ্ছে উমেশ যাদব (Umesh Yadav) ও অজিঙ্ক রাহানেকে (Ajinkya Rahane) নিয়ে। ওয়াংখেড়েতে এ বারের আইপিএলের উদ্বোধনী ম্যাচে রবীন্দ্র জাডেজার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৬ উইকেটে জিতেছে নাইটরা। সিএসকের ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই উইকেট পান ভারতীয় পেসার উমেশ যাদব। চেন্নাই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় (০) ছিলেন উমেশের প্রথম শিকার। এরপর ৪.১ ওভারে সিএসকের দ্বিতীয় ওপেনার ডেভন কনওয়েকে (৩) প্যাভিলিয়নে পাঠান উমেশ। এবং এ দিনের ম্যাচে মোট ৪ ওভার হাত ঘুরিয়ে ২০ রানের বিনিময়ে ২ উইকেট পান তিনি। যার সুবাদে ম্যাচের সেরার পুরষ্কারও ওঠে তাঁর হাচে। আইপিএলের উদ্বোধনী ম্যাচের শেষে নাইট দলের নতুন সদস্য অজিঙ্ক রাহানে ম্যাচের সেরা উমেশ যাদবের সাক্ষাৎকার নিয়েছেন।

গত দু’বছর ধরে টি-২০ ক্রিকেটে সেই অর্থে খেলার সুযোগ পাননি উমেশ ও রাহানে। দীর্ঘদিন বাদ টি-২০ ক্রিকেটে ফিরে প্রথম ওভারেই উইকেট পেয়েছেন উমেশ। এ ব্যাপারে রাহানে তাঁকে জিজ্ঞাসা করলে উমেশ বলেন, “সত্যি বলতে কী বেশ মজা করে খেলেছি। প্রথম ম্যাচটা আমরা জিতেছি এবং দল যেভাবে পারফর্ম করেছে তাতে আমি খুশি। সত্যি অনেক দিন পর সাদা বলের ক্রিকেটে খেললাম, আর আইপিএলের খেলাটা তো অন্য মাত্রাতে হয়। ভীষণ খুশি।”

নিজের ঘরের মাঠে নাইট জার্সিতে আইপিএল-১৫-র প্রথম ম্যাচ খেললেন রাহানে। আর তাতে করে গেলেন গুরুত্বপূর্ণ ৪৪ রান। উমেশ রাহানেকে জিজ্ঞাসা করেন, তাঁর হোম গ্রাউন্ডে খেলে কেমন লাগল? উত্তরে রাহানে বলেন, “আমি খেলাটা উপভোগ করেছি। তোমার মতোই গত দু’বছর ধরে আমিও খেলার সুযোগ পাচ্ছিলাম না। তাই ভীষণ খুশি কেকেআর আমাকে এখানে খেলার সুযোগ দিল। মুম্বইয়ে খেলা হচ্ছে, এখানে আমি অনেক ম্যাচে খেলেছি। কম রানের টার্গেটের একটা আলাদা ব্যাপার থাকে। তাই প্রথম ৬ ওভারে যতটা সম্ভব রান তুলে নেওয়া দরকার, তা হলে পরে যে ব্যাটাররা আসবে তাদের জন্য কাজটা সহজ হয়ে যায়। তাই আমার আর ভেঙ্কটেশের প্ল্যান ছিল দলের জন্য শুরুটা ভালো করা। শুরুর দিকে আমি নিজেকে একটু সময় দিয়েছিলাম। তারপর আমি সেট হওয়ার পর ইতিবাচক মানসিকতা নিয়ে খেলাটা চালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলাম।”

শ্রীলঙ্কার বিরুদ্ধে আইপিএলের আগে হওয়া ভারতের টেস্ট দলের সুযোগ ছিলেন উমেশ। যার ফলে বেশ কিছুদিন পর দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। তাই স্বাভাবিকভাবেই তুলনামূলক কম অনুশীলন (৩-৪ দিন) করেই উদ্বোধনী ম্যাচে নেমেছিলেন তিনি। এ ব্যাপারে তিনি বলেন, “আমার ধারণাটা স্পষ্ট ছিল। লাল বল নিয়ে টেস্টে খেলেছি। তবে আমি এটা জানি যে লাল হোক বা সাদা নতুন বলে লেন্থ ও জায়গা দুটোই একই থাকে। আমার মনে হয়, আমরা এতগুলো ম্যাচ খেলে ফেলেছি তাই আমাদের কাছে ম্যাচ উপভোগ করাটাই আসল। আজ আমি বল হাতে নিয়ে বেশ উপভোগ করছিলাম ম্যাচে। আর তাই যেন সবকিছু ঠিকই হচ্ছিল।”

একইসঙ্গে উমেশ বলেন, তিনি মনে করেন রাহানেও আজ ব্যাটিংটা বেশ উপভোগ করেছেন। আর সব মিলিয়ে তাই দলও ভালো পারফর্ম করে, জয় দিয়েই আইপিএল যাত্রা শুরু করল। ৩০ মার্চ আরসিবির বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ রয়েছে কেকেআরের।

আরও পড়ুন: IPL 2022 RCB Fixtures: দেখে নিন আসন্ন আইপিএলে দু’প্লেসির আরসিবির সূচি