India vs South Africa: ‘রোহিত সব সিরিজে খেলবে, এমন প্রত্যাশা করাটা ঠিক নয়’, বলছেন দ্রাবিড়

রোহিত শর্মা এখন ভারতের তিন ফর্ম্যাটেরই অধিনায়ক। তবে তিনি বর্তমানে বিশ্রামে রয়েছেন বলে, তাঁর বদলে প্রোটিয়াদের বিরুদ্ধে হতে চলা ৫ ম্যাচের টি-২০ সিরিজে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন্সির দায়িত্ব সামলাবেন লোকেশ রাহুল। এবং কেএলের ডেপুটির দায়িত্বে দেখা যাবে ঋষভ পন্থকে।

India vs South Africa: 'রোহিত সব সিরিজে খেলবে, এমন প্রত্যাশা করাটা ঠিক নয়', বলছেন দ্রাবিড়
'রোহিত সব সিরিজে খেলবে, এমন প্রত্যাশা করাটা ঠিক নয়', বলছেন দ্রাবিড়Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2022 | 11:54 AM

নয়াদিল্লি: আগামীকাল, বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) সিরিজ। দেশের মাঠে পাঁচটি আলাদা আলাদা ভেন্যুতে হবে প্রোটিয়াদের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার ৫ ম্যাচের টি-২০ সিরিজ। তেম্বা বাভুমাদের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি, জসপ্রীত বুমরার মতো একাধিক প্লেয়ারকে। ওয়ার্কলোড ম্যানেজ করার জন্যই নির্বাচকদের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তা সত্ত্বেও রোহিতের আসন্ন সিরিজে না থাকা নিয়ে কম আলোচনা হয়নি। এ বার সেই প্রসঙ্গে মুখ খুললেন ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। রোহিত-বিরাটরা সব ফর্ম্যাটের প্লেয়ার। ফলে সব সময়ই তাঁদের খেলানো হবে এমনটা ভাবার মানে হয় না। বিরাট-রোহিত-বুমরাদের মতো প্লেয়ারদের প্রয়োজনের সময় তরতাজা পাওয়ার জন্য বিশ্রাম দিতেই হবে। এমনটাই দাবি দ্রাবিড়ের।

রোহিত শর্মা এখন ভারতের তিন ফর্ম্যাটেরই অধিনায়ক। তবে তিনি বর্তমানে বিশ্রামে রয়েছেন বলে, তাঁর বদলে প্রোটিয়াদের বিরুদ্ধে হতে চলা ৫ ম্যাচের টি-২০ সিরিজে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন্সির দায়িত্ব সামলাবেন লোকেশ রাহুল। এবং কেএলের ডেপুটির দায়িত্বে দেখা যাবে ঋষভ পন্থকে। দ্রাবিড় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ শুরু হওয়ার আগে রোহিতের অনুপস্থিতির ব্যাপারে বলেন, “এটা আমাদের কাছে কঠিন নয়। আমরা ওর (রোহিতের) সঙ্গে যোগাযোগ রাখছি। (কেএল) রাহুল আগেও ক্যাপ্টন্সির দায়িত্ব সামলেছে, আমাদের কাছে বিভিন্ন বিষয় পরিষ্কার। রোহিত আমাদের তিন ফর্ম্যাটের এক গুরুত্বপূর্ণ প্লেয়ার। এবং তাই ও প্রতিটা সিরিজেই খেলবে এমনটা কিন্তু প্রত্যাশিত নয়।”

‘প্রয়োজনের সময় বড় প্লেয়ারদের ফিট ও তরতাজা পেতে হলে তাঁদের বিশ্রাম দিতে হবে’: দ্রাবিড়

টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড় বলেন, “বড় টুর্নামেন্টের সময় আমরা তাঁদের ফিট ও তরতাজা পেতে চাই। সামনেই ইংল্যান্ডের বিরুদ্ধে গত বছরের বাকি থাকা টেস্ট ম্যাচটা রয়েছে। টেস্ট ম্যাচের জন্য আমরা সেরাদের পেতে চাই। আমাদের ব্যস্ত শিডিউলের জন্য বোঝা দরকার কোন সময় বড় প্লেয়ারদের বিশ্রামের প্রয়োজন। আমরা সব সময় আমাদের শক্তিশালী দলকে মাঠে নামাতে পারব না। সিনিয়রদের অনুপস্থিতি তরুণদের সুযোগ করে দিচ্ছে। খুব ব্যস্ত ক্যালেন্ডারের মধ্যেও সব দিক গুছিয়ে চলাটা প্রয়োজন।”

ভারত-দক্ষিণ আফ্রিকা টি-২০ সিরিজের জন্য ১৮ সদস্যের ভারতীয় স্কোয়াড-

কেএল রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষাণ, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (সহ-অধিনায়ক, উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।