Lata Mangeshkar: সোশ্যাল মিডিয়ায় লতার শ্রদ্ধায় বিরাট-সেওয়াগরা

কিংবদন্তী সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকরকে সোশ্যাল মিডিয়ায় শ্রদ্ধাজ্ঞাপন করেছেন ভারতের প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটাররা।

Lata Mangeshkar: সোশ্যাল মিডিয়ায় লতার শ্রদ্ধায় বিরাট-সেওয়াগরা
লতা মঙ্গেশকর (Pic Courtesy - Twitter)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2022 | 4:05 PM

মুম্বই: কোকিলকন্ঠী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) প্রয়াণে শোকস্তব্ধ গোটা দুনিয়া। কিংবদন্তী সঙ্গীতশিল্পীকে সোশ্যাল মিডিয়ায় শ্রদ্ধাজ্ঞাপন করেছেন ভারতের প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটাররা। সেই তালিকায় রয়েছেন বিরাট কোহলি থেকে শুরু করে বীরেন্দ্র সেওয়াগ-গৌতম গম্ভীররা। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আজ, রবিবার চলছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies) তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচ। রবিবার সকালে সুর সম্রাজ্ঞীর প্রয়াণবার্তায় শোকের ছায়া নেমে এসেছে ভারতীয় দলেও। লতার উদ্দেশ্যে শ্রদ্ধা জানাতে কালো আর্মব্যান্ড পরে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে খেলতে নেমেছে রোহিতের ভারত। পাশাপাশি ম্যাচ শুরু হওয়ার আগে এক মিনিটের নীরবতাও পালন করেছে ভারতীয় দলের সদস্যরা।

ভারতের সদ্য প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি লতাকে শ্রদ্ধা জানাতে গিয়ে টুইটারে লিখেছেন, “লতাজির মৃত্যুতে গভীরভাবে শোকাহত। তাঁর সুরেলা গান সারা বিশ্বের লক্ষ লক্ষ মানুষের হৃদয়কে স্পর্শ করেছে। সকল গান এবং স্মৃতির জন্য আপনাকে ধন্যবাদ। তাঁর পরিবার এবং প্রিয়জনদের প্রতি আমার গভীর সমবেদনা।”

ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ টুইটারে লেখেন, “ভারতের নাইটিঙ্গেল, এমন একটি কণ্ঠস্বরের অধিকারী, যা সারা বিশ্বের কোটি কোটি মানুষের জন্য আনন্দ এবং সুখ নিয়ে এসেছে। তাঁর পরিবার এবং ভক্তদের জন্য আন্তরিক সমবেদনা। ওম শান্তি।”

ভারতীয় ওপেনার শিখর ধাওয়ার করোনা আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন। তিনিও টুইটারে শ্রদ্ধা জানিয়েছেন লতাকে। তিনি লেখেন, “আপনার গান আমাদের আত্মাকে ছুয়ে যায় এবং আমাদের মুখে হাসি ফোটায়। শান্তিতে থাকুন লতা মঙ্গেশকরজি। আপনার উত্তরাধিকার আগামী প্রজন্মকে অনুপ্রাণিত করবে।”

ভারতের প্রাক্তন ক্রিকেটার ও বর্তমানে এনসিএর প্রধান ভিভিএস লক্ষ্মণ টুইটারে লেখেন, “ভারতরত্ন লতামঙ্গেশকর দিদির মৃত্যুর খবর পেয়ে ভীষণ কষ্ট বোধ করছি। তাঁর কণ্ঠ ও সুর অমর হয়ে থাকবে। তাঁর পরিবার, বন্ধুবান্ধব এবং সারা বিশ্বের লক্ষ লক্ষ ভক্তের প্রতি সমবেদনা। ওম শান্তি।”

ভারতের প্রাক্তন ক্রিকেটার ও বর্তমানে বিজেপির সাংসদ গৌতম গম্ভীর টুইটারে লেখেন, “কিংবদন্তিরা অনন্তকাল বেঁচে থাকেন! কেউ তাঁর মত হতে পারবে না।”

গোটা বিশ্ব স্মরণ করছে লতাকে। সেই তালিকায় রয়েছে ইস্টবেঙ্গল (East Bengal) ক্লাবও। ইস্টবেঙ্গল ক্লাবের আজীবন সদস্যা সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। তাঁর প্রতিকৃতিতে মাল্যদান এবং শ্রদ্ধার্ঘ্য জানানো হয়। পাশাপাশি ইস্টবেঙ্গল ক্লাবের পতাকা আজ অর্ধনমিত রাখা হয়।

East Bengal club pays tribute to Lata Mangeshkar

শতবর্ষপ্রাচীন ক্লাব ইস্টবেঙ্গলের পক্ষ থেকে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়েছে লতা মঙ্গেশকরকে

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

আরও পড়ুন: লতার প্রয়াণে শোকস্তব্ধ সচিন, আজ তিনি কার্যত ‘মাতৃহারা