India vs Sri Lanka: কুল-চা জুটির বোলিং দেখার অপেক্ষায় লক্ষণ-ইউসুফরা

ভারতের প্রাক্তন ব্যাটসম্যান ভিভিএস লক্ষণ (VVS Laxman) ও অলরাউন্ডার ইরফান পাঠানও (Irfan Pathan) ২২ গজে ফের কুলদীপ (Kuldeep Yadav) ও চাহালের (Yuzvendra Chahal) স্পিনের জাদু দেখার অপেক্ষায় রয়েছেন।

India vs Sri Lanka: কুল-চা জুটির বোলিং দেখার অপেক্ষায় লক্ষণ-ইউসুফরা
India vs Sri Lanka: কুল-চা জুটির বোলিং দেখার অপেক্ষায় লক্ষণ-ইউসুফরা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2021 | 10:36 AM

নয়াদিল্লি: আসন্ন শ্রীলঙ্কা (Sri Lanka) সফরের দিকে তাকিয়ে রয়েছে ক্রিকেটমহলের একাংশ। এই বছরের শেষে টি-২০ বিশ্বকাপের আগে, ভারত সম্ভবত শেষ সীমিত ওভারের সিরিজ খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধেই। একঝাঁক তরুণ তুর্কিদের মধ্যে কারা নিজেকে প্রমাণ করার সুযোগ পাবে, সেদিকে যেমন নজর থাকবে তেমনই নজর থাকবে ভারতের সুপারহিট কুল-চা জুটি (কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল) কেমন পারফর্ম করে সেদিকেও। ভারতের প্রাক্তন ব্যাটসম্যান ভিভিএস লক্ষণ (VVS Laxman) ও অলরাউন্ডার ইরফান পাঠানও (Irfan Pathan) ২২ গজে ফের কুলদীপ (Kuldeep Yadav) ও চাহালের (Yuzvendra Chahal) স্পিনের জাদু দেখার অপেক্ষায় রয়েছেন। শ্রীলঙ্কা সিরিজ শুরু হবে ১৩ জুলাই।

সম্প্রতি এক শো-তে ভিভিএস লক্ষণ বলেন, “শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলে ৬ জন স্পিনার রয়েছে। আমি কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালকে তিনটি ওয়ান ডে ম্যাচে খেলতে দেখতে চাই। আমার মনে হয় ওয়ান ডে ম্যাচে প্রত্যেক বোলার ১০ ওভার করে বল করার সুযোগ পাবে। তাই আমার মনে হয় ওরা (কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল) যত বেশি বল করার সুযোগ পাবে, তত সফল হবে এবং ওদের আত্মবিশ্বাসও বাড়বে। বিশেষ করে কুলদীপ যাদব। যুজবেন্দ্র চাহাল একজন সফল ও অভিজ্ঞ বোলার। ও নিজেকে নিয়ে আত্মবিশ্বাসী এবং টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই বলা যায় ও দলের গুরুত্বপূর্ণ সদস্যও বটে। আমার মনে হয় কুলদীপও এই সফরে ওর আত্মবিশ্বাসটা ফিরে পাবে।”

ভিভিএস লক্ষণের মতো ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠানও মনে করেন, বেশি ম্যাচ খেললেই আত্মবিশ্বাস ফিরে পারেন ভারতের তারকা স্পিনার কুলদীপ যাদব। তাঁর কথায়, “আত্মবিশ্বাস ফিরে পাওয়ার একটাই রাস্তা হল ম্যাচে খেলা। যত বেশি ওভার ও (কুলদীপ যাদব) বল করবে, হারিয়ে যাওয়া আত্মবিশ্বাসটা ও তত তাড়াতাড়ি ফিরে পাবে। ভারতীয় ক্রিকেটে খুব কম সময়েই ও একজন সফল বোলারে পরিণত হয়েছিল। ও খুব দ্রুত ১০০ উইকেট শিকারিও হয়েছিল। দলের উচিত ওকে আশ্বস্ত করা। আমি তবে শুধু কুলদীপ আর চাহালের বোলিং দেখার অপেক্ষায় নেই, আমি হার্দিককেও বল করতে দেখতে চাই।”

শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের আগে নিজেদের মধ্যেই দুটি দলে ভাগ হয়ে অনুশীলন ম্যাচ খেলেছেন ধাওয়ানরা। শ্রীলঙ্কা ক্রিকেটের তরফে প্রকাশিত ভিডিয়োতে দেখা গেছে, কুল-চা জুটি মোট ৫ উইকেট তুলে নিয়েছেন। এবার অপেক্ষা মাত্র ২ দিনের। তার পরই ক্রিকেট বিশ্ব ফের দেখতে পেতে পারে কুল-চা জুটির ম্যাজিক।

আরও পড়ুন: India vs Sri Lanka: শ্রীলঙ্কা সফরের কোচ-ক্যাপ্টেনকে নিয়ে কী বললেন ঋতুরাজ?