Virat Kohli-AB de Villiers Watch Video: বিরাটকে প্রথম দেখে এবিডির এমন প্রতিক্রিয়া হয়েছিল!

RCB, IPL 2023 : আইপিএলেও প্রতিপক্ষ প্লেয়ারদের সঙ্গে বহুবার উত্তপ্ত বাক্য় বিনিময়ে জড়িয়েছেন বিরাট কোহলি। পরবর্তীতে অনেক বেশি শান্ত হয়েছেন। দায়িত্ব হয়তো প্রতিটা মানুষকেই বদলে দেয়।

Virat Kohli-AB de Villiers Watch Video: বিরাটকে প্রথম দেখে এবিডির এমন প্রতিক্রিয়া হয়েছিল!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 5:28 PM

বেঙ্গালুরু : কথায় বলে ফার্স্ট ইম্প্রেশন, ইজ দ্য লাস্ট ইমপ্রেশন। প্রথম থেকে কারও সম্পর্কে একটা ধারনা তৈরি হলে তা বদলানো কঠিন। সবক্ষেত্রে হয়তো নয়। বিরাট কোহলি এবং এবি ডিভিলিয়ার্সের যেমন! বিরাট কোহলির প্রতি মিস্টার ৩৬০ ডিগ্রির প্রথম প্রতিক্রিয়া আর এখনকার সম্পর্ক আকাশ-পাতাল তফাৎ। রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোরে দীর্ঘ সময় একসঙ্গে খেলেছেন বিরাট কোহলি ও এবিডি। এ বছর থেকে আরসিবিতে ‘প্রাক্তন’ এবিডি। আরসিবি তাঁকে বিশেষ সম্মান জানাতে জার্সি নম্বর ১৭ তুলে রেখেছে। বিরাট কোহলি আইপিএলের জন্মলগ্ন থেকেই আরসিবিতে খেলছেন। গত আইপিএলে নেতৃত্ব ছাড়লেও আরসিবির প্রধান মুখ বিরাট কোহলিই। এবিডির সঙ্গে বিরাটের বন্ধুত্ব কারও অজানা নয়। কিন্তু বিরাটকে নিয়ে প্রাক্তন সতীর্থ ডিভিলিয়ার্সের প্রথম দেখার অভিজ্ঞতা চমকে দেওয়ার মতোই। বিস্তারিত TV9Bangla-য়।

ইন্ডিয়ান প্রিমিয়ার শুরু হয় ২০০৮ সালে। প্রথম মরসুম থেকেই রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোরে খেলছেন। পরবর্তী নেতৃত্বও দেওয়া হয় বিরাটকেই। প্রাক্তন সতীর্থ প্রসঙ্গে আরসিবির অন্য়তম আইকন প্লেয়ার এবি ডিভিলিয়ার্স প্রথম দেখা প্রসঙ্গে বলতে গিয়ে এখনও অবাক। বলছেন, ‘এই প্রশ্নের সামনেও আগেও পড়েছি। সত্য়িই কী ভেবেছিলাম, সেটাই বলি। বিরাটকে দেখে মনে হয়েছিল ও খুব উদ্ধত, আত্মকেন্দ্রিক। ওর হেয়ারস্টাইলও অদ্ভূত লেগেছিল। ডাকাবুকো। তবে ওর সঙ্গে যখন মিশতে শুরু করি, ওর খেলা দেখি, বিরাটের জন্য় ক্রমশ সম্মান বাড়ে।’

বিরাট এবং বিতর্ক একটা সময় অবধিও সমার্থক ছিল। অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে ব্য়াট হাতে যেমন যোগ্য় জবাব দিয়েছেন, তেমনই গ্য়ালারিকে মুখেও জবাব দিতে পিছপা হননি। কোনও প্লেয়ার তাঁকে স্লেজিং করলে পার পেতেন না। জাতীয় দলে অধিনায়ক হওয়ার পর কিছুটা হলেও মাথা ঠান্ডা রাখতেন, নানা প্রশ্নের জবাব দিতেন হিসেব করে। প্রাক্তন সতীর্থ প্রসঙ্গে এবিডি আরও বলেন, ‘প্রথম বার যখন দেখি, ওর চার পাশে যেন একটা অদৃশ্য বলয় ছিল। ধীরে ধীরে ওকে চিনতে শুরু করি। ক্রিকেটার বিরাটকেই শুধু নয়, ব্যক্তি বিরাটকেও ক্রমশ চিনি।’ হেসে যোগ করলেন, ‘ওকে যেন মাটিতে নেমে আসতে হয়েছে।’ আইপিএলেও প্রতিপক্ষ প্লেয়ারদের সঙ্গে বহুবার উত্তপ্ত বাক্য় বিনিময়ে জড়িয়েছেন বিরাট কোহলি। পরবর্তীতে অনেক বেশি শান্ত হয়েছেন। দায়িত্ব হয়তো প্রতিটা মানুষকেই বদলে দেয়।