IPL-Rishabh Pant: ডাগআউটে ঋষভ পন্থ! বিশেষ পরিকল্পনা খোলসা করলেন পন্টিং

Delhi Capitals-Ricky Ponting: ঋষভকে টিম মেম্বাররা কতটা ভালোবাসেন এবং তাঁর অনুপস্থিতি যাতে বোঝা না যায় সেকথা ভেবেই বিশেষ পরিকল্পনা।

IPL-Rishabh Pant: ডাগআউটে ঋষভ পন্থ! বিশেষ পরিকল্পনা খোলসা করলেন পন্টিং
Image Credit source: twitter, FILE
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 2:38 PM

নয়াদিল্লি : গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন ঋষভ পন্থ। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তবে পুরোপুরি ফিট হতে কতটা সময় লাগবে, অজানা। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এ বার খেলতে পারবেন না ঋষভ। এমনকি ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপেও অনিশ্চিত ঋষভ পন্থ। আইপিএলে দিল্লি ক্য়াপিটালসের অধিনায়ক ঋষভ। তাঁর পরিবর্তে ডেভিড ওয়ার্নারকে নেতৃত্ব দেওয়া হয়েছে। সহ-অধিনায়ক অক্ষর প্য়াটেল। কিন্তু ঋষভ পন্থের অনুপস্থিতি দিল্লি শিবিরে বড় ধাক্কা। শুধু ক্রিকেটীয় দিক থেকেই নয়, তাঁর মতো সদস্য়কে মিস করবেন সতীর্থরাও। মাঠে আসার পরিস্থিতি থাকলে সেই ব্য়বস্থাও করা হতে পারে দিল্লি ক্য়াপিটালসের তরফে। বাকি সময়টার জন্য় বিশেষ পরিকল্পনা দিল্লি ক্য়াপিটালসের। দিল্লির হেড কোচ রিকি পন্টিং তেমনটাই জানালেন। ঋষভকে টিম মেম্বাররা কতটা ভালোবাসেন এবং তাঁর অনুপস্থিতি যাতে বোঝা না যায় সেকথা ভেবেই বিশেষ পরিকল্পনা। বিস্তারিত TV9Bangla-র এই প্রতিবেদনে।

গত ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন ঋষভ। কোনও রকমে প্রাণে বাঁচেন। স্বাভাবিক ভাবেই তাঁকে নিয়ে দুশ্চিন্তা এখনও কাটেনি। ঋষভ পন্থকে মানসিক ভাবে ভালো রাখার চেষ্টায় কোনও ত্রুটি রাখা হবে না দিল্লি শিবিরের তরফে। হেড কোচ রিকি পন্টিং বলেন, ‘আমি চাইব প্রতিটা ম্য়াচেই ঋষভ ডাগআউটে আমার পাশে থাকবে। কিন্তু এই মুহূর্তে সেটা সম্ভব নয়। ও যাতে দলের অংশ হয়ে থাকতে পারে, সবরকম চেষ্টাই করব আমরা। হতে পারে আমাদের জার্সিতে কিংবা টুপিতে ওর জার্সি নম্বর থাকবে। একটা পরিষ্কার বার্তা দিতে চাই আমরা, শারীরিক ভাবে না থাকলেও ঋষভ সারাক্ষণ আমাদের সঙ্গে থাকবে।’

ঋষভ পন্থ না থাকায় অনেক কিছু নিয়ে ভাবতে হয়েছে দিল্লি টিম ম্য়ানেজমেন্টকে। প্রথমত নেতৃত্ব নিয়ে সমস্য়ায় পড়তে হয়েছিল। পাশাপাশি কিপার-ব্য়াটার হিসেবে তাঁর বিকল্প কে হতে পারে, সেটাও গভীর চিন্তার বিষয় দিল্লি ক্য়াপিটালসের জন্য। প্রথম পছন্দ কে? রিকি পন্টিং বলছেন, ‘আমরা এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। সরফরাজ খান রয়েছে। প্রস্তুতি ম্য়াচে ওকে দেখব। ঋষভের বিকল্প খুঁজে পাওয়া সম্ভব নয়। তবে আইপিএলে যে ইমপ্য়াক্ট প্লেয়ারের নতুন নিয়ম এসেছে, সেটাকে কীভাবে ব্য়বহার করা যায়, সেটাও ভেবে দেখব।’ গত আইপিএলে দিল্লির সর্বাধিক রান সংগ্রাহক ছিলেন ডেভিড ওয়ার্নার। এ বার তাঁকে নেতৃত্বের বাড়তি চাপও সামলাতে হবে। দিল্লি ক্য়াপিটালস আইপিএল অভিযান শুরু করছে অ্যাওয়ে ম্য়াচ দিয়ে। ১ এপ্রিল তাদের প্রতিপক্ষ লখনউ সুপার জায়ান্টস।