IND vs NZ WTC Final: কিউয়িদের WTC ফাইনালে জেতার সম্ভাবনা বেশি, বলছেন শেন বন্ড

খেলার ফল যাই হোক না কেন, নিউজিল্যান্ডের (New Zealand) কিংবদন্তি পেসার শেন বন্ড (Shane Bond) কিন্তু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে কিউয়িদের এগিয়ে রাখছেন।

IND vs NZ WTC Final: কিউয়িদের WTC ফাইনালে জেতার সম্ভাবনা বেশি, বলছেন শেন বন্ড
IND vs NZ WTC Final: কিউয়িদের WTC ফাইনালে জেতার সম্ভাবনা বেশি, বলছেন শেন বন্ড
Follow Us:
| Updated on: Jun 20, 2021 | 4:58 PM

সাউদাম্পটন: এজেস বোলে শুরু হয়ে গেছে বহু প্রতীক্ষিত WTC ফাইনাল। কিউয়ি অধিনায়ক প্রথমে ব্যাটি করতে পাঠিয়েছেন বিরাট কোহলিদের। ইংল্যান্ডের পরিবেশ বার বার চ্যালেঞ্জের মুখে ফেলছে টিম ইন্ডিয়ার (Team India) ব্যাটসম্যানদের। খেলার ফল যাই হোক না কেন, নিউজিল্যান্ডের (New Zealand) কিংবদন্তি পেসার শেন বন্ড (Shane Bond) কিন্তু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে কিউয়িদের এগিয়ে রাখছেন।

এক সাক্ষাৎকারে বন্ড বলেছেন, “আমদের দেশটা খুব ছোট। আমাদের সবসময় কালো ঘোড়া, আন্ডারডগ হিসাবে দেখা হয়। বিশেষ করে গত আট বছরে আমাদের দল দুটি বিশ্বকাপ ফাইনালে খেলেছে এবং একটিতে টাই করেছে। আমরা যেভাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছেছি, সেটা সত্যি একটা অবিশ্বাস্য প্রচেষ্টার ফল। আমার মত যারা জাতীয় দলের হয়ে খেলেছেন, তারা এতে প্রচণ্ড গর্ব অনুভব করে এবং আমি জানি এই টেস্ট ম্যাচটি নিয়ে সবাই খুব উচ্ছ্বসিত। আমি মনে করি এই টেস্টে আমাদের জয়ের বিশাল সম্ভাবনা রয়েছে।”

ইংল্যান্ডের পরিবেশে WTC ফাইনালের আগে ২টো টেস্ট খেলেছে নিউজিল্যান্ড। সেই টেস্ট সিরিজে জো রুটদের হারিয়েছে কিউয়িরা। আর তাতেই টেস্ট ফাইনালের জন্য প্রস্তুতি সারা হয়ে গিয়েছিল উইলিয়ামসনদের। এমনটা বলছেন বন্ড। অন্যদিকে ভারত কোনও প্রস্তুতি ম্যাচ খেলতে পারেনি। নিজেদের মধ্যে মাত্র একটি অনুশীলন ম্যাচ খেলেছিল। বন্ডের কথায়, “অনুশীলন না করেই ইংল্যান্ডে খেলতে নেমেছে ভারত, যেটা খুব একটা ভালো দিক বলে মনে হয় না। আমরা দুটো টেস্ট ম্যাচ খেলে WTC ফাইনালে নেমেছি। সে কারণে আমাদের কিছুটা জয়ের লক্ষ্য রয়েছে। তাই আমি আশাবাদী যে, গত কয়েকবার বিশ্বকাপে আমাদের ভাগ্য জেভাবে সাথ দেয়নি, সেটা এ বার হবে না। আমরা ইতিহাস পাল্টে দিতে চাই। আমরা চ্যাম্পিয়ন হতে চাই। আর সেটা হলে আমাদের জন্য বিশেষ হবে। আমাদের দেশে ক্রিকেট খেলা হিসেবে দ্বিতীয় স্থানে রয়েছে। WTC ফাইনাল জিতে ট্রফি দেশে নিয়ে যেতে পারলে সেটা আমাদের জন্য দারুণ প্রাপ্তি হবে।”

আরও পড়ুন: IND vs NZ WTC Final 2021: যে দিন তাগিদ থাকবে না, খেলা ছেড়ে দেবেন অশ্বিন