IND vs NZ WTC Final 2021: যে দিন তাগিদ থাকবে না, খেলা ছেড়ে দেবেন অশ্বিন

টেস্টে ৪০৯ উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। অনেকেই বলছেন, মুথাইয়া মুরলীধরনের সর্বোচ টেস্ট উইকেটের রেকর্ড একমাত্র ভাঙতে পারেন অশ্বিন।

IND vs NZ WTC Final 2021: যে দিন তাগিদ থাকবে না, খেলা ছেড়ে দেবেন অশ্বিন
WTC Final 2021: যে দিন তাগিদ থাকবে না, খেলা ছেড়ে দেবেন অশ্বিন
Follow Us:
| Updated on: Jun 20, 2021 | 2:59 PM

সাউদাম্পটন: ভিতরের তাগিদটা সব সময় তাড়িয়ে বেড়ায় তাঁকে। সেটা যে দিন থাকবে না, সে দিন আর ক্রিকেট খেলবেন না। এমনই বলছেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (WTC Final) ভারতের জয় নির্ভর করছে তাঁর উপর। শুধু তাই নয়, অলরাউন্ডার হিসেবেও বাড়তি দায়িত্ব নিতে হবে তাঁকে।

টেস্টে ৪০৯ উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। অনেকেই বলছেন, মুথাইয়া মুরলীধরনের সর্বোচ টেস্ট উইকেটের রেকর্ড একমাত্র ভাঙতে পারেন অশ্বিন। সাউদাম্পটনে টেস্ট ফাইনাল খেলার এক ফাঁকে অশ্বিন বলেছেন, ‘কেরিয়ারে আমি যা করেছি, সেটা আমার ভিতরের তাগিদটার জন্য। কোনও একটা কিছুতে আটকে থাকতে চাইনি। সব সময় উন্নতি করার চেষ্টা করেছি। সেটা যে দিন করতে পারব না, যে দিন শেখার ইচ্ছেটা চলে যাবে, ধৈর্য হারিয়ে ফেলব, তৃপ্ত হয়ে পড়ল, সে দিন আর খেলব না।’

ম্যাচ জেতার পরও বাড়তি উচ্ছ্বাস দেখা যায় না তাঁর মধ্যে। হারের পরও ভেঙে পড়েন না। অশ্বিনের কথায়, ‘জয় নিয়ে আমি উচ্ছ্বসিত হই না। কারণ যে কোনও জয় একটা ঘটনা। আর সেই ঘটনাটা নিয়মিত ঘটাতে হলে প্র্যাক্টিস আর প্ল্যানিং থাকতে হয়। যে কোনও ম্যাচের আগে আমি ভাবি, নতুন কী করা যেতে পারে। যা একটা ম্যাচ জেতাবে।’

কেরিয়ার নিয়ে তো বটেই, ক্রিকেট, নিজের পারফরম্যান্স নিয়েও খুব বেশি কথা বলা পছন্দ করেন না অশ্বিন। শুধু সেরাটাই দেওয়ার চেষ্টা করেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও সেই কাজটা নির্বিঘ্নে সেরে ফেলতে চান ভারতীয় অফস্পিনার।

আরও পড়ুন: IND vs NZ WTC Final 2021: ধোনিকে ছাপিয়ে গেলেন বিরাট