ICC Women’s U19 T20 World Cup: বিশ্বকাপজয়ী তিন বঙ্গকন্যাকে ৫ লক্ষ করে আর্থিক পুরস্কার দিতে চলেছে বাংলা

U19 T20 World Cup: ইতিমধ্যেই বিসিসিআই সচিব জয় শাহ ঘোষণা করেছেন, ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন বানানো কোচিং স্টাফরা এবং দলের সকল প্লেয়ারদের ৫ কোটি টাকা আর্থিক পুরস্কার দেওয়া হবে। এ বার বিশ্বকাপজয়ী বাংলার তিন কন্যার জন্য আর্থিক পুরস্কারের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার।

ICC Women's U19 T20 World Cup: বিশ্বকাপজয়ী তিন বঙ্গকন্যাকে ৫ লক্ষ করে আর্থিক পুরস্কার দিতে চলেছে বাংলা
ICC Women's U19 T20 World Cup: বিশ্বকাপজয়ী তিন বঙ্গকন্যাকে ৫ লক্ষ করে আর্থিক পুরস্কার দিতে চলেছে বাংলাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 3:33 PM

কলকাতা: রবিবার নেলসন ম্যান্ডেলার দেশে উদ্বোধনী মেয়েদের টি-২০ বিশ্বকাপ (ICC Women’s U19 T20 World Cup) চ্যাম্পিয়ন হয়েছে ভারত। তার পর এক নয়, দুই নয়, গুনে গুনে তিনজন বিশ্বচ্যাম্পিয়ন পেয়েছে বাংলা। বিশ্বমঞ্চে তিন বঙ্গকন্যা যেভাবে ছাপ রেখেছে, তাতে বাংলো তো বটেই, গোটা ভারতবর্ষও তাঁদের জন্য গর্বিত। ভারতের হয়ে মেয়েদের বিশ্বকাপজয়ী দলে ছিলেন শিলিগুড়ির রিচা ঘোষ (Richa Ghosh), হাওড়ার হৃষিতা বসু (Rishita Basu) এবং হুগলির তিতাস সাধু (Titas Sadhu)। প্রথম বার ভারতের মেয়েরা কোনও আইসিসি ট্রফি দেশে নিয়ে এল। দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফেরার পর নিঃসন্দেহে আরও একবার খুশির জোয়ার বইবে। ইতিমধ্যেই বিসিসিআই সচিব জয় শাহ ঘোষণা করেছেন, ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন বানানো কোচিং স্টাফরা এবং দলের সকল প্লেয়ারদের ৫ কোটি টাকা আর্থিক পুরস্কার দেওয়া হবে। এ বার বিশ্বকাপজয়ী বাংলার তিন কন্যার জন্য আর্থিক পুরস্কারের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

পশ্চিমবঙ্গের ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়েছেন, বিশ্বকাপজয়ী বাংলার তিন ক্রিকেটারকে পাঁচ লক্ষ টাকা করে দেবে রাজ্য সরকার। শেফালি ভার্মার ভারত বিশ্বকাপ জেতার পর টুইট করে শুভেচ্ছা জানিয়েছিলেন পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। টুইটারে তিনি লিখেছিলেন, “ভারতের অনূর্ধ্ব ১৯ মেয়েদের ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন। উদ্বোধনী অনূর্ধ্ব ১৯ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দুর্দান্ত জয়! এটা কেবল একটা শুরু, আমি নিশ্চিত যে ভারতের মেয়েরা সামনের দিনগুলিতে আরও সাফল্য অর্জন করবে এবং উচ্চতার শিখরে পৌঁছে যাবে।”

বিশ্বচ্যাম্পিয়নদের এ বার ঘরে ফেরার অপেক্ষা। বিসিসিআই সচিব জয় শাহ ভারতের অনূর্ধ্ব-১৯ মেয়েদের টি২০ বিশ্বকাপজয়ী দলের সদস্যদের মোতেরায় ভারত-নিউজিল্যান্ড তৃতীয় টি২০ ম্যাচ দেখার আমন্ত্রণ জানিয়েছেন। সেখানে শেফালি-রিচা-তিতাসদের সংবর্ধনা দেওয়া হতে পারে।