GT vs MI, IPL 2023 : বৃষ্টিতে ম্যাচ ধুয়ে গেলে ফাইনালে যাবে কোন টিম?

Ahmedabad Weather : আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আজ গুজরাট টাইটান্স বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচ। জয়ী দল চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ফাইনাল খেলবে।

GT vs MI, IPL 2023 : বৃষ্টিতে ম্যাচ ধুয়ে গেলে ফাইনালে যাবে কোন টিম?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 5:07 PM

কলকাতা: বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে আজ ধুন্ধুমার লড়াই। মুখোমুখি এক বারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স ও পাঁচ বারের আইপিএল জয়ী মুম্বই ইন্ডিয়ান্স (GT vs MI)। জয়ী দল আগামী রবিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএল (IPL 2023) ফাইনাল খেলবে। হারলে এখানেই সফর শেষ। চলতি মরসুমে দু’বার মুখোমুখি হয়েছে গুজরাট ও মুম্বই। দুটি টিম এক বার করে জিতেছে। গুরুত্বপূর্ণ এই ম্যাচ চলাকালীন আবহাওয়া কেমন থাকে তা নিয়ে দুশ্চিন্তা রয়েছে ক্রিকেটপ্রেমীদের। আমেদাবাদে এখন প্রবল গরম। তাই বৃষ্টির আনাগোনা যখন তখন। আইপিএলের কোয়ালিফায়ার ম্যাচের জন্য কোনও রিজার্ভ ডে নেই। ম্যাচ বৃষ্টিতে (Ahmedabad Weather) ভেসে গেলে জয়ী দল কীভাবে নির্ণয় করা হবে? ম্যাচ না হলে দ্বিতীয় ফাইনালিস্ট টিম হিসেবে কোন দলকে এবং কেন বেছে নেওয়া হবে, তা বিস্তারিত রইল TV9 Bangla Sports-র এই প্রতিবেদনে।

বৃষ্টির জন্য শুক্রবারের ম্যাচ যদি ভেস্তে যায় বা অমীমাংসিত থাকে তাহলে আখেরে লাভ গুজরাট টাইটান্সের। চাপে পড়ে যাবে মুম্বই ইন্ডিয়ান্স। গুজরাটকে ম্যাচের বিজয়ী দল ঘোষণা করে দেওয়া হবে। এর পিছনে কারণ হল পয়েন্ট ও নেট রান রেট। মুম্বই ইন্ডিয়ান্স ১৬ পয়েন্ট নিয়ে -০.০৪৪ রান রেট নিয়ে চতুর্থ দল হিসেবে প্লে অফে পা রেখেছিল। গুজরাট টাইটান্সের সেখানে পয়েন্ট সংখ্যা ২০। নেট রান রেট +০.০৮৯। তবে এত অঙ্ক কষার প্রয়োজন বোধহয় পড়বে না। কারণ শুক্রবারের ম্যাচে বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

আইপিএলের সবচেয়ে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স। এখনও অবধি ৬ বার ফাইনালে উঠে পাঁচ বারই চ্যাম্পিয়ন। শুরুটা হয় কচ্ছপের গতিতে। গত বার যদিও হতাশার পারফরম্যান্স ছিল মুম্বইয়ের। দশ দলের আইপিএলে লাস্ট বয় হয়েছিল মুম্বই। এ বারের আইপিএলেও ব্যাপক চড়াই উতরাই দেখেছে মুম্বই। রোহিত শর্মা, ঈশান কিষাণ ওপেনিং জুটির পাশাপাশি দলের ব্যাটিংয়ে ভরসা ক্যামেরন গ্রিন, সূর্যকুমার যাদব, টিম ডেভিডরা। যাঁদের মহম্মদ সামির সামনে বড়সড় চ্যালেঞ্জের মুখে পড়তে হবে।