GT vs SRH, IPL 2022 Match Prediction: আজ আইপিএলে দুই সেরা দলের লড়াই

Gujarat Titans vs Sunrisers Hyderabad Preview: আইপিএলের (IPL 2022) আজ দ্বিতীয়বার মুখোমুখি হতে চলেছে হার্দিক পাণ্ডিয়ার গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)

GT vs SRH, IPL 2022 Match Prediction: আজ আইপিএলে দুই সেরা দলের লড়াই
দুই সেরা দলের লড়াইয়ের পাশাপা্শি দুই অধিনায়কের মাথার লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট মহল
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 8:30 AM

মুম্বই: বেশিদিন আগের কথা নয়, চলতি মাসের ১১ তারিখ। নবাগত গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও মাত্র একটা ম্যাচ জেতা সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) মুখোমুখি হয়েছিল আইপিএলে (IPL 2022)। দারুণ ছন্দে থাকা গুজরাত ম্যাচটা জিতবে, বাজির দর ছিল হার্দিকের দলের দিকেই। কিন্তু বাজি উল্টে দিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। হার্দিকের হাফ সেঞ্চুরি সে দিন ফিকে হয়ে গিয়েছিল ক্যাপ্টেন কেন উইলিয়ামসনের হাফসেঞ্চুরির কাছে। সানরাইজার্স ম্যাচ জিতেছিল ৮ উইকেটে। তারপর পর থেকে আইপিএল অনেক উত্থান-পতন দেখেছে। কিন্তু গুজরাত টাইটান্স ও সানরাইজার্স হায়দরাবাদের ফর্ম বদলায়নি। গুজরাতও একটার পর একটা ম্যাচ জিতেছে, অরেঞ্জ আর্মিও তাই। এ বারের আইপিএলে মাত্র একটা ম্যাচেই হেরেছে হার্দিকের দল। তাই আজ বদলার ম্যাচ মহম্মদ সামিরদের কাছে। ক্রিকেট মহল বলছে ম্যাচটা কার্যত দুই দলের বোলিংয়ের।

সানরাইজার্স হায়দরাবাদ ও গুজরাত টাইটান্স , দুটো দলই ভরসা রাখছে টিম গেমে। বিরাট মাপের তারকা নেই কোনও দলের কাছে। কিন্তু পরিস্থিতি অনুযায়ী দলকে জয়ের বাউন্ডারি লাইন পার করানোর মতো ক্রিকেটার আছেন। দুই দলের অধিনায়কই আছেন ভালো ফর্মে। তবে চিন্তা হার্দিকের চোট নিয়ে। ব্যাটিং করে দিচ্ছেন, তাঁর ব্যাটে দল ভরসাও পাচ্ছে, কিন্তু বোলার হার্দিক আবার উধাও। ফিল্ডিংয়ের সময়ও মাঠে থাকতে পারছেন না। রাশিদ খানকে দল চালাতে হচ্ছে। আর একটা চিন্তা আছে গুজরাতের। শুরুটা ঠিক জমছে না। রান দিতে পারছেন না শুভমন। প্রথম পছন্দ ম্যাথু ওয়েড টানা ব্যর্থ হওয়ায় ঋদ্ধিমানকে শুভমনের সঙ্গ দেওয়ার দায়িত্ব দেওয়া হয়, বাংলার ছেলেও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি।

সানরাইজার্স হায়দরাবাদেরও চিন্তা তাদের ওপেনিং, উইলিয়ামসন রান পাচ্ছেন, কিন্তু তাঁর সঙ্গী অভিষেক যে ভরসা দিতে পাচ্ছেন না। গুজরাতের সঙ্গে আগের ম্যাচে যদিও ৪২ রানের ইনিংস এসেছিল তাঁর ব্যাট থেকে। রাহুল ত্রিপাঠী, নিকোলাস পুরান, এডেন মার্কব়্যাম দলের প্রয়োজন মতো নিজেদের মেলে ধরছেন। ব্যাটিংয়ে ব্যালেন্স থাকলেও অরেঞ্জ আর্মির সব থেকে বড় শক্তি তাদের বোলিং, ভুবির সুইং, উমরানের দুরন্ত গতি, নটরাজনের ডেথ বোলিং। তাঁদের সঙ্গে এ বার কাঁধে কাঁধে মিলিয়ে দৌড়তে শুরু করেছেন মার্কো ইয়ানসেন। অভাব শুধু একজন ভালো স্পিনারের। ওয়াশিংটনের চোটটা বড় ক্ষত সানরাইজার্সের।

আজ খেলা ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এখন শিশির ফ্যাক্টর হয়ে উঠছে না। বরং পরপর ম্যাচ খেলিয়ে যান ক্লান্ত হয়ে পরেছে ২২গজ গুলো। তাই পিচ স্লো হবে। শক্তির থেকে ম্যাচে বড় ভূমিকা নেবে বুদ্ধি। বুদ্ধির খেলাতে কে বাজিমাত করবেন, উইলিয়ামসন নাকি হার্দিক? উত্তর দিয়ে দেবে আজ রাতের ক্রিকেট যুদ্ধ। যে ম্যাচটা জিতবে প্লে-অফের দরজার কাছেও পৌঁছে যাবে তারা।

আরও পড়ুন: Controversy: ‘বিরাটদের বলেছিলাম, একটা গাল দিলে তিনটে দাও’, কে বলছেন এমন কথা?