Prithvi Shaw: কেন দলে সুযোগ পেলেন না পৃথ্বী শ, কারণ জানালেন BCCI-র প্রধান নির্বাচক

দল থেকে বাদ পড়ে সোশ্যাল মিডিয়াতে সাইবাবার ছবি দিয়ে পৃথ্বী লিখেছিলেন, "আশাকরি আপনি সব কিছু দেখছেন সাইবাবা।" ক্রিকেটারদের এই সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়ে ক্রীড়া মহলে তোলপাড় ও বিস্তর আলোচনা শুরু হয়েছে।

Prithvi Shaw: কেন দলে সুযোগ পেলেন না পৃথ্বী শ, কারণ জানালেন BCCI-র প্রধান নির্বাচক
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2022 | 6:24 PM

মুম্বই: বোর্ড অব ক্রিকেট কন্ট্রোল (Board Of Cricket Control) বা বিসিসিআই মঙ্গলবার আসন্ন নিউজিল্যান্ড ও বাংলাদেশ সফরের টেস্ট, ওয়ান ডে ও টি টোয়েন্টি ম্যাচের দল ঘোষণা করেছিল। বিসিসিআইয়ের ঘোষিত দলে একাধিক নতুন মুখকে জায়গা দেওয়া হলেও বাদ পড়েছে পৃথ্বী শ, নীতীশ রাণা, সরফরাজ খান, রবি বিষ্ণোইয়ের মতো ক্রিকেটাররা। দল থেকে বাদ পড়ে এদের অনেকেই সোশ্যাল মিডিয়াতে ক্ষোভ বা হতাশা প্রকাশ করেছেন।

দল থেকে বাদ পড়ে সোশ্যাল মিডিয়াতে সাইবাবার ছবি দিয়ে পৃথ্বী লিখেছিলেন, “আশাকরি আপনি সব কিছু দেখছেন সাইবাবা।” ক্রিকেটারদের এই সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়ে ক্রীড়া মহলে তোলপাড় ও বিস্তর আলোচনা শুরু হয়েছে। এবার এই নিয়ে মুখ খুললেন ভারতের প্রধান নির্বাচক চেতন শর্মা।

টিম ইন্ডিয়ার প্রধান নির্বাচক চেতন শর্মা বলেন, “আসলে আমরা পৃথ্বীকে দলে রাখার কথা ভেবেছিলাম। তাঁর সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগও ছিল। সে ভাল খেলেছে, তাঁর কোনও ভুলও নেই। আমরা মনে হয় যাঁরা খেলছে তাদের সুযোগ পাওয়া উচিত। পৃথ্বী নিশ্চয়ই সুযোগ পাবে। নির্বাচকরা প্রতিনিয়ত তাঁর সঙ্গে যোগাযোগ রাখছেন। আশা করি শীঘ্রই তাঁকে দলে সুযোগ দেওয়া হবে।”

বিসিসিআইয়ের দল গঠনের আগেই ঘরোয়া টি টোয়েন্টি ক্রিকেটে ৬১ বলে অনবদ্য ১৩৪ রানের ইনিংস খেলেছিলেন পৃথ্বী। মুম্বইয়ের হয়ে অসমের বিরুদ্ধে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে পৃথ্বীর এই পারফর্ম্যান্স অনেকের নজর কেড়েছিল। এই দুর্দান্ত ইনিংসের পরও নির্বাচকদের নজরে তিনি পড়েননি। পৃথ্বীর বদলে তাঁরই সমকক্ষ শুভমন গিল এবং ঈশান কিষাণকে দলে নিয়েছেন নির্বাচকরা।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি স্কোয়াড: হার্দিক পান্ড্য (অধিনায়ক), শুভমান গিল, ঈশান কিষাণ, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ (সহ অধিনায়ক এবং উইকেট কিপার), সঞ্জু স্যামসন (উইকেট কিপার), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, হর্ষদ প্যাটেল, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার এবং উমরান মালিক