IPL 2022: একজনকে নিয়েই চাপে ছিলেন শ্রেয়স

Shreyas Iyer: কলকাতার দুই তারকা মুম্বইয়ের ভূমিপুত্র। শ্রেয়স রাহানেরা মুম্বই পুনের মাঠে খেলে বড় হয়েছেন। তাই বাড়তি সুবিধে আছে তাঁদের। ম্যাচ শেষে শেষে নিজেও মেনে নিয়েছেন সে কথা।

IPL 2022: একজনকে নিয়েই চাপে ছিলেন শ্রেয়স
প্রথম ম্য়াচে ফুল মার্কস পাবেন অধিনাযক শ্রেয়সImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2022 | 2:49 PM

মুম্বই: দিল্লির প্রাক্তন অধিনায়াক কলকাতার জন্য সব সময় পয়া। ইতিহাস সেই কথাই বলে। তথ্য মিলিয়ে দেখুন, গৌতম গম্ভীর নামের একজনকে পেয়ে যাবেন। দিল্লির অধিনায়ক ছিলেন। সেখান থেকে কলকাতা নাইট রাইডার্সের (KKR) দায়িত্ব নিয়ে শাহরুখের দলকে দু’বার চ্যাম্পিয়ন করেছেন। চলতি বছরের আইপিএলে (IPL 2022) দিল্লির প্রাক্তন অধিনায়ক শ্রেয়স আইয়ারে বাজি রেখেছে কলকাতা। প্রথম ম্যাচেই সোনালী রেখা দেখালেন শ্রেয়স আইয়ার। গত মরসুমের ফাইনালের বদলা নিল কেকেআর। আর এই জয়ে সব থেকে বড় ভূমিকা নিলেন ভারতীয় ক্রিকেটাররা। বল হাতে উমেশ, ব্যাট হতে রাহানে। আর তাঁদের সঠিক ভাবে পরিচালনা করে বাজিমাত করলেন ক্যাপ্টেন আইয়ার (Shreyas Iyer)। তবে কাজটা তাঁর কাছেও সহজ ছিল না। প্রতিপক্ষের একজন ক্রিকেটারকে নিয়ে খুব চাপে ছিলেন শ্রেয়স। ম্যাচ শেষে সেটা লুকিয়েও রাখেননি। প্রকাশ্যেই সেই চাপের কথা শিকার করে নিয়েছেন শ্রেয়স আইয়ার।

প্রথম ম্যাচে ব্যট হাতে চমক দেখিয়েছেন চল্লিশ বছরের মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। একের পর এক উইকেট হারিয়ে যখন চাপে চেন্নাই, তখন মাহি এলেন ক্রিজে। শুরুটা করেছিলেন ধীর গতিতে। কিন্তু স্লগ ওভারে আবার যেন সেই চেনা ধোনি। আর স্লগ ওভারে ধোনিকে ব্যাট চালাতে দেখেই ঘাবড়ে গিয়েছিলেন শ্রেয়স। ম্যাচ শেষে বলছেন, “ধোনি ভাই ক্রিজে থাকলে সব সময় চাপ থাকে। জানতাম, যে কোনও সময় খেলার গতি ঘুরে যেতে পারে। সেটাই হয়েছে। সঙ্গে ছিল শিশির ফ্যাক্টর। বোলারদের বল গ্রিপ করতে খুব সমস্যা হচ্ছিল।”

ধোনির তৈরি চাপটা রাহানের (Ajinkya Rahane) হাত ধরে পার করেছে কলকাতা নাইট রাইডার্স। শেষ শ্রেয়স যখন ব্যাট করতে নামলেন তখন ম্যাচটা নাইটদের নিয়ন্ত্রণে। ঠাণ্ডা মাথায় দলকে পার করলেন জয়ের সীমা। কলকাতার দুই তারকা মুম্বইয়ের ভূমিপুত্র। শ্রেয়স রাহানেরা মুম্বই পুনের মাঠে খেলে বড় হয়েছেন। তাই বাড়তি সুবিধে আছে তাঁদের। ম্যাচ শেষে শেষে নিজেও মেনে নিয়েছেন সে কথা। “এই মাঠে খেলতে আমি সব থেকে ভালোবাসি। আমি বড় হয়েছি এখানে। আশা করেছিলাম উইকেটটা পাটা হবে। কিন্তু সেটা না হওয়ায় আমাদের বোলারদের কিছুটা সুবিধে হয়েছে।” ম্যাচের সেরা উমেশ যাদবের প্রশংসা করতে ভোলেননি শ্রেয়স। বলেছেন, “উমেশ নেটে এবং প্র্যাক্টিস ম্যাচে দারুণ বোলিং করেছে। কাজের প্রতি ওর নিষ্ঠা নিয়ে কোনও প্রশ্ন হবে না।”

আরও পড়ুন: DC vs MI LIVE Score, IPL 2022: রবিবাসরীয় ডাবল হেডারের প্রথম ম্যাচে মুখোমুখি পন্থ-রোহিত