WTC Final 2023 : অজিদের বিরুদ্ধে ভারতের ফাইনাল স্কোয়াড, রয়েছে নতুন মুখ

India vs Australia : লন্ডনের ওভালে ৭-১১ জুন অবধি চলবে ভারত ও অস্ট্রেলিয়ার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। দুই দলই আইসিসিকে তাদের ১৫ সদস্যের ফাইনাল স্কোয়াড জমা দিয়েছে।

WTC Final 2023 : অজিদের বিরুদ্ধে ভারতের ফাইনাল স্কোয়াড, রয়েছে নতুন মুখ
WTC Final 2023 : অজিদের বিরুদ্ধে ভারতের ফাইনাল স্কোয়াড, রয়েছে নতুন মুখImage Credit source: ICC
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 7:30 AM

দুবাই : আইপিএলের রেশ কাটতে না কাটতেই ক্রিকেটপ্রেমীরা মেতে উঠবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (WTC Final)। লন্ডনের ওভালে ৭ জুন থেকে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia) দ্বৈরথ। গত বারও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে খেলেছিল ভারত। সে বার ট্রফির সামনে থেকে ফিরে আসতে হয়েছিল ভারতকে। কিউয়িদের কাছে হেরেছিল টিম ইন্ডিয়া। এ বার টিম ইন্ডিয়ার সামনে সেই অধরা মাধুরী লাভের ফের একটা সুযোগ। টেস্ট ক্রিকেটের সেরা দুই দল মুখোমুখি হতে চলেছে মেগা ফাইনালে। যা নিয়ে উত্তেজনা কম ছড়াচ্ছে না। আইপিএল চলাকালীন দুই দলই বিশ্ব টেস্ট ফাইনালের জন্য তাদের স্কোয়াড ঘোষণা করেছিল। এ বার ভারত ও অস্ট্রেলিয়ার পক্ষ থেকে ১৫ জন সদস্যের দল বেছে নেওয়া হয়েছে। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

ভারত ও অস্ট্রেলিয়া, দুই দলই তাদের চূড়ান্ত স্কোয়াড জমা দিয়েছে আইসিসিকে। অস্ট্রেলিয়া আগে যে স্কোয়াড ঘোষণা করেছিল তার থেকে ২ জন ক্রিকেটারকে স্ট্যান্ডবাই প্লেয়ার হিসেবে রেখে দিয়েছে। অন্যদিকে আইপিএলে নজরকাড়া পারফরম্যান্সের সুবাদে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ডাক পেয়েছেন তরুণ তুর্কি যশস্বী জয়সওয়াল। রাজস্থানের তরুণ ওপেনার যশস্বী রয়েছেন ভারতের স্ট্যান্ডবাই প্লেয়ারের তালিকায়।

এক নজরে দেখে নেওয়া যাক, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারতের ১৫ জনের স্কোয়াড :

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, কেএস ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট ও ঈশান কিষাণ (উইকেটকিপার)।

স্ট্যান্ডবাই প্লেয়ার – যশস্বী জয়সওয়াল, মুকেশ কুমার ও সূর্যকুমার যাদব।

এক নজরে দেখে নেওয়া যাক, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য অস্ট্রেলিয়ার ১৫ জনের স্কোয়াড :

প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশানে, ট্রেভিস হেড, অ্যালেক্স ক্যারি, স্কট বোল্যান্ড, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, উসমান খোয়াজা, জস ইংলিস, জশ হ্যাজেলউড, টড মার্ফি, নাথান লিয়ঁ, মিচেল স্টার্ক।

স্ট্যান্ডবাই প্লেয়ার – মিচেল মার্শ ও ম্যাথু রেনশ।