U19 World Cup 2022: কোন প্ল্যান নিয়ে অজিবধ করতে মাঠে নেমেছিলেন ভারত অধিনায়ক যশ ধুল?

যশ-রশিদের তৃতীয় উইকেটের জুটিতে ভর করেই অস্ট্রেলিয়াকে ২৯১ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিয়েছিল ভারত। আর শেষ পর্যন্ত ৯৬ রানে ম্যাচ জিতে নেন রবি-ভিকিরা।

U19 World Cup 2022: কোন প্ল্যান নিয়ে অজিবধ করতে মাঠে নেমেছিলেন ভারত অধিনায়ক যশ ধুল?
U19 World Cup 2022: কোন প্ল্যান নিয়ে অজিবধ করতে মাঠে নেমেছিলেন ভারত অধিনায়ক যশ ধুল?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2022 | 2:49 PM

ওসবোর্ন: অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের (U19 World Cup) শুরু থেকেই যে দাপট দেখানো শুরু করেছিল ভারত (India), সেমিফাইনাল ম্যাচে তা একটুও ফিকে হতে দেননি যশ ধুলরা (Yash Dhull)। অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে ছোটদের বিশ্বকাপের সেমিফাইনালে শুধু সেঞ্চুরি করেননি ভারতের ক্যাপ্টেন যশ, ডেপুটি শেখ রশিদকে (Shaik Rasheed) সঙ্গে নিয়ে দলকে জয়ের স্বপ্ন দেখান তিনি। পাশাপাশি তিনি জানান, ম্যাচের শেষ অবধি ক্রিজ কামড়ে পড়ে থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি ও তাঁর সহ-অধিনায়ক। যশ-রশিদের তৃতীয় উইকেটের জুটিতে ভর করেই অস্ট্রেলিয়াকে ২৯১ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিয়েছিল ভারত। আর শেষ পর্যন্ত ৯৬ রানে ম্যাচ জিতে নেন রবি-ভিকিরা।

ম্যাচের শেষ পুরস্কার বিরতণী অনুষ্ঠানে যশ বলেন, “আমার এবং রশিদের প্ল্যান ছিল শেষ পর্যন্ত ব্যাট করে যাওয়া। এবং সেটাই কাজ করে যায়। আমাদের পরিকল্পনা ছিল ধৈর্য ধরে ব্যাট করে যাওয়া। খুব বেশি শটের চেষ্টা না করা। এবং ৪০ ওভারের পরে ব্যাট করা।”

যদিও ৪৬ ওভারে পরপর যশ ও রশিদের উইকেট হারিয়ে ফেলে ভারত। অধিনায়ক সেঞ্চুরি করলেও, মাত্র ৬ রানের জন্য় সেঞ্চুরি হাত ছাড়া হয় সহ-অধিনায়কের। তবে ম্যাচের শেষে অধিনায়ক প্রশংসায় ভরান রশিদকে। তিনি বলেন, “আমি এবং রশিদ একসঙ্গে ভালো ব্যাট করি। আমারা একসঙ্গে ভালোই খেলি এবং সেটা দেখাও যায়। রশিদ ও আমার একটা ভালো পার্টনারশিপ ছিল এবং আমাদের নীচের দিকেও ভালো পার্টনারশিপই ছিল।”

টুর্নামেন্ট চলাকালীন ভারতীয় শিবিরে করোনা থাবা বসিয়েছিল। সেই তালিকা থেকে বাদ যাননি অধিনায়ক যশ ও তাঁর ডেপুটি। তার পরও ভারতকে দমানো যায়নি। যশ বলেন, “ছেলেরা যেভাবে খেলেছে তা ভীষণ ভালো। রশিদ মানসিকভাবে খুব শক্তিশালী। আমরা বাবলে একসঙ্গে থাকি এবং ও সব সময় মানসিকভাবে তৈরি থাকে।”

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গ্রুপ পর্বের প্রথম ম্যাচ জিতে যাত্রা শুরু করেছিলেন যশরা। এর পর আয়ার্ল্যান্ড, উগান্ডা, বাংলাদেশ এবং অস্ট্রেলিয়াকে হারয়ে ফাইনালে পৌঁছেছে ভারত। শনিবার টুর্নামেন্টের ফাইনালে এ বার ভারতের সামনে রয়েছে ইংল্যান্ড। ফাইনালের দ্বৈরথে ইংল্যান্ডকে হারাতে পারলেই পঞ্চম বারের জন্য কাপ আসবে ভারতের দখলে।

আরও পড়ুন: U19 World Cup 2022: অজি বধ করলেন যশ ধুলরা, টানা চারবার ফাইনালে ভারত