Yashasvi Jaiswal: অস্ট্রেলিয়ার ব়্যাডারে ‘নবীশ’ যশস্বী জয়সওয়াল, ১০ সপ্তাহ আগেই হোমওয়ার্ক শুরু!

টিম ইন্ডিয়ার তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকায় দুইয়ে রয়েছেন। বছর ২২ এর যশস্বী এখনও অবধি ৯টি টেস্টে ১০২৮ রান করেছেন।

Yashasvi Jaiswal: অস্ট্রেলিয়ার ব়্যাডারে 'নবীশ' যশস্বী জয়সওয়াল, ১০ সপ্তাহ আগেই হোমওয়ার্ক শুরু!
Yashasvi Jaiswal: অস্ট্রেলিয়ার ব়্যাডারে 'নবীশ' যশস্বী জয়সওয়াল, ১০ সপ্তাহ আগেই হোমওয়ার্ক শুরু!Image Credit source: AFP
Follow Us:
| Updated on: Aug 30, 2024 | 7:32 PM

কলকাতা: অজিভূমে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) কখনও খেলেননি। তারপরও প্যাট কামিন্সদের ব়্যাডারে ভারতের তরুণ তুর্কি। বর্ডার গাভাসকর ট্রফি (Border Gavaskar Trophy) শুরু হতে প্রায় ১০ সপ্তাহ বাকি রয়েছে। কিন্তু তার আগে থেকেই যশস্বী জয়সওয়ালকে নিয়ে হোমওয়ার্ক শুরু করে দিল অজি শিবির! এ বছরের নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় ক্রিকেট টিম (Indian Cricket Team)। এই সিরিজে ভারতের এক্স ফ্যাক্টর হয়ে উঠতে পারেন মুম্বইয়ের ব্যাটার যশস্বী। এমনটাই মনে করছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন হেড কোচ।

মুম্বইয়ে এক ইভেন্টে এসে অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ জন বুকানন বলেন, ‘যশস্বী জয়সওয়ালকে নিয়ে এখানে চারিদিকেই আলোচনা হচ্ছে। ও দারুণ প্রতিভাবান এক তরুণ ক্রিকেটার। ও কিন্তু এমন একজন প্লেয়ার, যে বাকিদের কাছে উদাহরণ হয়ে উঠতে পারে। অস্ট্রেলিয়ার মাটিতে ও এখনও খেলতে নামেনি। পারথের বাউন্সি পিচে কোনও টেস্ট ম্যাচে বোলারদের সম্মুখীনও হয়নি এখনও। যদি অস্ট্রেলিয়ার পিচ এবং পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পারে জয়সওয়াল, তা হলে কিন্তু ওর পারফরম্যান্সের উপর ভারতের সাফল্যও নির্ভর করবে।’

টিম ইন্ডিয়ার তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকায় দুইয়ে রয়েছেন। বছর ২২ এর যশস্বী এখনও অবধি ৯টি টেস্টে ১০২৮ রান করেছেন। এ বছরের শুরুর দিকে ইংল্যান্ড ক্রিকেট টিম ভারত সফরে এসেছিল। তাতে ৫টি ম্যাচে ৯টি ইনিংসে ৭১২ রান করেন যশস্বী। ২টি ডাবল সেঞ্চুরি ও ৩টি হাফসেঞ্চুরি রয়েছে তাতে। এ বার দেখার অস্ট্রেলিয়া সফরে যদি যশস্বী যাওয়ার সুযোগ পান, তা হলে কেমন পারফর্ম করেন। কারণ তাঁর সামনে থাকবেন প্যাট কামিন্স, মিচেল স্টার্কের মতো বোলাররা।

এই খবরটিও পড়ুন