Lionel Messi: মেসির বিশেষ পোশাক কেনার জন্য বহুমূল্যের প্রস্তাব

Qatar World Cup 2022 : এই থোব বা বিশট হল আরব দেশের বিশেষ পোশাক। কাউকে বিশেষ সম্মান দেওয়ার জন্য এই পোশাক পরিয়ে দেন তাঁরা। বিশ্বকাপ উপলক্ষ্যে কাতার ৩২ রকমের থোব বানিয়েছিল। অংশগ্রহণকারী সব দেশের জন্যই তৈরি ছিল আলাদা-আলাদা থোব।

Lionel Messi: মেসির বিশেষ পোশাক কেনার জন্য বহুমূল্যের প্রস্তাব
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2022 | 6:27 PM

দোহা: লুসেলে অনুষ্ঠিত হয়েছিল কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) ফাইনালের আসর। মেগা ফাইনালে ২০১৮ সালের চ্যাম্পিয়ন ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে পরাস্থ করে আর্জেন্টিনা। বিশ্বচ্যাম্পিয়নের শিরোপা জিতেছে লিও মেসির আর্জেন্টিনা (Argentina)। ট্রফি নেওয়ার সময় কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি আর্জেন্টাইন তারকা মেসির (Lionel Messi) কাঁধে ‘বিশট’ পরিয়ে দেন। বিশটকে স্থানীয় ভাষায় থোব বলা হয়। মেসির পরনের এই থোব কিনতে চেয়ে বহুমূল্যের অফার দিলেন ওমানের এক ব্যক্তি। যে পরিমান অর্থ তিনি অফার করেছেন, ভারতীয় মুদ্রায় আনুমানিক অর্থ কয়েক কোটি টাকা। কত টাকার অফার দিলেন তিনি? তুলে ধরল TV9 Bangla

এই থোব বা বিশট হল আরব দেশের বিশেষ পোশাক। কাউকে বিশেষ সম্মান দেওয়ার জন্য এই পোশাক পরিয়ে দেন তাঁরা। বিশ্বকাপ উপলক্ষ্যে কাতার ৩২ রকমের থোব বানিয়েছিল। অংশগ্রহণকারী সব দেশের জন্যই তৈরি ছিল আলাদা-আলাদা থোব। কাতারের সংস্কৃতির প্রতীক হিসেবে এবং সম্মান স্মারক হিসেবে মেসিকে পরিয়ে দেওয়া হয়েছিল এই বিশেষ উত্তরীয় বা থোব। এই নিয়ে বিতর্কেরও সূত্রপাত হয়। লিওর ফ্যানেদের মতে এই কালো পোশাকে ঢেকে গিয়েছিল মেসির আকাশি-সাদা জার্সি। তেমনই অনেকে প্রশ্ন তুলেছেন, ফিফা কীভাবে ট্রফি নেওয়ার সময় এই পোশাক পরার অনুমতি দিল! বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে, বিশ্বকাপ নিয়ে দেশেও ফিরে গিয়েছেন মেসিরা। সম্প্রতি ওমান পার্লামেন্টের এক সদস্য বিশ্বকাপ ফাইনালে মেসির পরনের কাতারি থোব কেনার জন্য ১ মিলিয়ন ডলারের অফার দিলেন। ভারতীয় মুদ্রায় যার দাম প্রায় ৭ কোটি ৩ লক্ষ।

ওমান পার্লামেন্টের আহমেদ আল বারওয়ানি নামক এক ব্যক্তি টুইট করে তাঁর দাবি জানিয়েছেন। তাঁর কথায়, মেসি যদি এই প্রস্তাবে রাজি হন তবে মেসির এই থোবটি কাতারের গর্ব হিসেবে সাধারন মানুষের জন্য প্রদর্শন করা হবে। বারওয়ানি বলেন, ‘বিশ্বকাপ ফাইনালের দিন লুসেলেই উপস্থিত ছিলাম আমি। মেসিকে যখন থোব পরানো হচ্ছিল তখন কাতারি হিসেবে গর্ব বোধ করেছিলাম। মনে হচ্ছিল পুরো দেশের সামনে কাতারের সংস্কৃতিকে মেলে ধরা গেল।” তাঁর করা টুইটে রিটুইট করেছেন বহু মানুষ। তবে আর্জেন্টিনা ক্যাপ্টেনের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি এই বিষয়ে।