East Bengal: ভুটানে এএফসির ম্যাচে আত্মবিশ্বাসের খোঁজে ইস্টবেঙ্গল

Paro FC vs East Bengal: বড় ম্যাচে ডাগ আউটে ছিলেন। তাঁর কোচিংয়ে ওড়িশা এফসির বিরুদ্ধেও খেলে হার। কোনও কিছুতেই ভাগ্য বদলায়নি। আইএসএলে টানা ছ-ম্যাচে হার। এ বার এএফসি চ্যালেঞ্জ লিগে নামছে ইস্টবেঙ্গল। অ্যাওয়ে ম্যাচে প্রতিপক্ষ ভুটানের পারো এফসি।

East Bengal: ভুটানে এএফসির ম্যাচে আত্মবিশ্বাসের খোঁজে ইস্টবেঙ্গল
Image Credit source: EMAMI EAST BENGAL
Follow Us:
| Updated on: Oct 26, 2024 | 12:19 AM

ইন্ডিয়ান সুপার লিগে মরসুম একেবারেই ভালো যাচ্ছে না ইস্টবেঙ্গলের। হারের হ্যাটট্রিকের পরই দায় নিয়ে পদত্যাগ করেন স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাত। অন্তর্বর্তী কোচের দায়িত্ব সামলান বিনো জর্জ। এর মাঝেই নতুন কোচ খোঁজার কাজ চলছিল। অতীতে ভারতে কোচিং করানো আর এক স্প্যানিশ অস্কার ব্রুজোকে কোচ করা হয়। বড় ম্যাচে ডাগ আউটে ছিলেন। তাঁর কোচিংয়ে ওড়িশা এফসির বিরুদ্ধেও খেলে হার। কোনও কিছুতেই ভাগ্য বদলায়নি। আইএসএলে টানা ছ-ম্যাচে হার। এ বার এএফসি চ্যালেঞ্জ লিগে নামছে ইস্টবেঙ্গল। অ্যাওয়ে ম্যাচে প্রতিপক্ষ ভুটানের পারো এফসি।

এএফসি চ্যালেঞ্জ লিগে গ্রুপ এ-তে ইস্টবেঙ্গলের সঙ্গে রয়েছে ভুটানের পারো এফসি, লেবাননের নেজমাহ, বাংলাদেশের বসুন্ধরা কিংস। গ্রুপের সেরা দলের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত। দ্বিতীয় স্থানে থাকলে বাকি গ্রুপের সঙ্গে পয়েন্ট টেবলের লড়াই। নকআউট নিশ্চিত করতে জয় ছাড়া কোনও বিকল্প ভাবা সুরক্ষিত নয়। ইন্ডিয়ান সুপার লিগে পরিস্থিতি যাই হোক, ‘নতুন’ দেশে সব কিছু শুরু থেকে শুরু করাই লক্ষ্য অস্কারের ইস্টবেঙ্গলের। ভুটানে পৌঁছে অস্কারের তত্ত্বাবধানে প্রস্তুতিও সেরেছে লাল-হলুদ। এই ম্যাচে জিততে পারলে আত্মবিশ্বাস নিয়েই ফিরবে ইস্টবেঙ্গল।

ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে ছিলেন অস্কারের সহকারী বিনো জর্জ। বলেন, ‘এএফসি চ্যালেঞ্জ লিগে নামার জন্য মুখিয়ে রয়েছে ছেলেরা। সকলেই এই টুর্নামেন্টের দন্য প্রস্তুত।’ কলকাতায় ঘাসের মাঠে খেলতে অভ্যস্ত। ভুটানে অ্যাস্ট্রোটার্ফে খেলতে হবে। যা অনেকটাই চাপের হতে পারে। একটা প্র্যাক্টিস সেশনে এই কৃত্রিম ঘাসের সঙ্গে মানিয়ে নেওয়া সহজ নয়। বিনো জর্জ বলছেন, ‘কৃত্রিম ঘাসে খেলাটা একটু চ্যালেঞ্জিং হবে। এখানকার আবহাওয়ার সঙ্গেও দ্রুত মানিয়ে নিতে হবে। কোচ অস্কার প্লেয়ারদের সঙ্গে আলোচনা করেছে। আশা করছি, আমরা ঘুরে দাঁড়াব।’

এই খবরটিও পড়ুন

এএফসি চ্যালেঞ্জ লিগ পারো এফসি বনাম ইস্টবেঙ্গল, আজ, শনিবার ভারতীয় সময় বিকেল ৪.৩০-এ খেলা শুরু