Mohun Bagan: মেরিনার্সরা তৈরি তো? ট্রফি নিয়ে আজই কলকাতায় ফিরছে মোহনবাগান

ISL Final: আইএলএল ফাইনালে সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে টাইব্রেকারে জিতেছে প্রীতম কোটালের মোহনবাগান।

Mohun Bagan: মেরিনার্সরা তৈরি তো? ট্রফি নিয়ে আজই কলকাতায় ফিরছে মোহনবাগান
Mohun Bagan: মেরিনার্সরা তৈরি তো? ট্রফি নিয়ে আজই কলকাতায় ফিরছে মোহনবাগান Image Credit source: ISL Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 9:13 AM

কলকাতা: আবেগের আর এক নাম যেন মোহনবাগান (Mohun Bagan)। এটা শুধুমাত্র একটা ক্লাব নয়। বহু ফুটবলপ্রেমীর আবেগ। ফাতোরদা স্টেডিয়ামকে সবুজ-মেরুন রংয়ে রাঙিয়ে কলকাতায় ফিরছে আইএসএল (ISL) জয়ী মোহনবাগান। বাগানশিবির আইএসএল ট্রফি জেতার পরই ‘রিমুভ এটিকে’ আন্দোলনের জয় হয়েছে। ফলে এখন থেকে আর এটিকে মোহনবাগান ক্লাব রইল না। মোহনবাগান সমর্থকদের কাছে ১৮ মার্চ দিনটা বিশেষ স্মরণীয় হয়ে রইল। আইএসএল জয়ের আনন্দ দ্বিগুণ হল যখন ‘এটিকে’ সত্যিই মোহনবাগান থেকে রিমুভড হয়েছে। এ বার মেরিনার্সদের ট্রফি নিয়ে সেলিব্রেশনের পালা। ভারতসেরা হওয়ার পরের দিনই ট্রফি নিয়ে সোজা তিলোত্তমায় ফিরছেন মোহনবাগানের ফুটবলার থেকে সাপোর্ট স্টাফরা। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

মোহনবাগানের আইএসএল জয়ের পরের দিন সকাল সকাল টুইটারে জানানো হয়, ট্রফি নিয়ে সোজা কলকাতায় হাজির হচ্ছে গোটা দল। গোয়া থেকে আজ, রবিবার ১৯ মার্চ দুপুর ১২.৪০ মিনিট নাগাদ তিলোত্তমায় ফিরবেন প্রীতম-দিমিত্রিরা।

আইএসএল ফাইনালে সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে টাইব্রেকারে জিতেছে প্রীতম কোটালের মোহনবাগান। ফাতোরদায় আইএসএলের মহারণের শুরুতে এগিয়ে যায় এটিকে মোহনবাগান। ১৪ মিনিটে দিমিত্রি পেত্রাতোস এগিয়ে দেন বাগানশিবিরকে। প্রথমার্ধের অ্যাডেড টাইমে পেনাল্টি থেকে গোল করে বেঙ্গালুরুকে সমতায় ফেরান সুনীল ছেত্রী। ৭৮ মিনিটে কর্নার থেকে হেডে গোল করে বেঙ্গালুরুকে ২-১ এগিয়ে দেন সবুজ মেরুনের প্রাক্তন তারকা রয় কৃষ্ণা। এরপর ৮৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে এটিকে মোহনবাগানকে সমতায় ফেরান দিমিত্রি। নির্ধারিত সময় এবং অতিরিক্ত সময়েও স্কোরলাইন ২-২ থাকার পর, ম্যাচের নিষ্পত্তি হয় টাইব্রেকারে। ৪-৩ গোলে জিতে আইএসএল চ্যাম্পিয়ন হয় সবুজ-মেরুন।

উল্লেখ্য, এ বারের আইএসএল ট্রফি জিতেছে এটিকে মোহনবাগান। হিরো অফ দ্য লিগ অ্যাওয়ার্ড পেয়েছেন লালিয়ানজুয়ালা ছাঙতে (মুম্বই সিটি এফসি), গোল্ডেন গ্লাভস অ্যাওয়ার্ড পেয়েছেন বিশাল কাইথ (এটিকে মোহনবাগান), গোল্ডেন বুট অ্যাওয়ার্ড পেয়েছেন দিয়েগো মরিসিও (জামশেদপুর এফসি), সেরা উঠতি খেলোয়াড় অ্যাওয়ার্ড গেছে শিবশক্তি নারায়ণন (বেঙ্গালুরু এফসি)- এর ঝুলিতে।