দেশের মহিলা ফুটবলকে দিশা দেখাতে তৈরি ফেডারেশন

Sanghamitra Chakraborty

Sanghamitra Chakraborty |

Updated on: Dec 01, 2020 | 8:39 PM

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট প্রফুল প্যাটেল (Praful Patel) এবং কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী (Sports Minister) কিরেন রিজিজু (Kiren Rijiju) আসন্ন অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের (India U-17) ফুটবলারদের সঙ্গে কথা বলেন।

দেশের মহিলা ফুটবলকে দিশা দেখাতে তৈরি ফেডারেশন
দেশের মহিলা ফুটবল দল (সৌজন্যে-টুইটার)

TV9 বাংলা ডিজিটাল : দেশের মহিলা ফুটবলকে তুলে ধরতে বদ্ধপরিকর ভারতীয় ফুটবল ফেডারেশন (All India Football Federation) ও দেশের ক্রীড়া মন্ত্রক। মঙ্গলবার দেশের মহিলা ফুটবলারদের এমনই আশ্বাস দিলেন দেশের ক্রীড়ামন্ত্রী কিরেন রিজেজু। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন মঙ্গলবার এক ভিডিও কনফারেন্সের আয়োজন করে। ফেডারেশনের প্রেসিডেন্ট প্রফুল প্যাটেল (Praful Patel) এবং কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী (Sports Minister) কিরেন রিজিজু (Kiren Rijiju) আসন্ন অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের (India U-17) ফুটবলারদের সঙ্গে কথা বলেন।

সেখানেই ফেডারেশন সভাপতি জানান, ভারতীয় ফুটবল শুধুমাত্র পুরুষদের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। তারা মহিলা ফুটবল দলের উন্নয়নের ক্ষেত্রেও প্রতিশ্রুতিবদ্ধ। প্যাটেল বলেন, “আমাদের মেয়েদের আশা হারানো উচিত নয়, মহিলা ফুটবলাররা জাতীয় দলে খেলার আরও অনেক সুযোগ পাবে।” মহিলাদের যুব বিশ্বকাপের পাশাপাশি ২০২২ সালে এশিয়া কাপও অনুষ্ঠিত হবে ভারতে।

২০২০ সালে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মহিলাদের অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ। কিন্তু করোনার জন্য সেটা সম্ভব হয়নি। বিশ্বকাপ পিছিয়ে ২০২২ সালে অনুষ্ঠিত হবে। আর বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার জন্য বেশ কয়েকজন ফুটবলার অংশ নিতে পারবেন না বিশ্বকাপে। কারণ তাদের বয়স ১৭ পেরিয়ে যাবে। ক্রীড়া মন্ত্রী কিরেণ রিজিজু বলেন, “আমি হতাশ অনূর্ধ্ব -১৭ দলের কয়েকজন মেয়ে বয়সের কারণে ২০২২ সালে খেলতে পারবে না। তবে তাদের হতাশ হওয়ার কিছু নেই, তারা অনূর্ধ্ব -২০ সিনিয়র বিভাগে খেলতে পারবেন।” দেশের সরকার ও ফেডারেশেন তাদের এগিয়ে যাওয়ার পথে সবরকম সাহায্য করবে বলেই জানালেন ক্রীড়া মন্ত্রী।

আরও পড়ুন:বিতর্কের মাঝেই পাক দলের নেতা বাবর আজম

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla