Copa America 2021 Final: কোপার মঞ্চে আর্জেন্টিনাকে উদ্ধার করলেন ডি মারিয়া

আর্জেন্টিনাকে (Argentina) বড় মঞ্চে সফল করা নায়ক অ্যাঞ্জেল ডি মারিয়া (Angel Di Maria)।

Copa America 2021 Final: কোপার মঞ্চে আর্জেন্টিনাকে উদ্ধার করলেন ডি মারিয়া
Copa America 2021 Final: কোপার মঞ্চে আর্জেন্টিনাকে উদ্ধার করলেন ডি মারিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2021 | 3:31 PM

রিও দে জেনেইরো: আর্জেন্টিনাকে (Argentina) বড় মঞ্চে সফল করা নায়ক অ্যাঞ্জেল ডি মারিয়া (Angel Di Maria)। সে ২০০৮ এর অলিম্পিকে (Olympics) সোনা জয় হোক বা সদ্য কোপা আমেরিকা (Copa America) জয়। বেজিং অলিম্পিকে ডি মারিয়াই ত্রাতা হয়েছিলেন আর্জেন্টিনার। ১-০ গোলে নাইজেরিয়াকে হারিয়ে সেদিন আর্জেন্টিনাকে সোনা জিতিয়েছিলেন তিনি। ২০২১-এর কোপা আমেরিকার ফাইনালেও তাঁর অন্যথা হল না। মেসিদের (Lionel Messi) স্বপ্নের কোপা জেতানোর নেপথ্যে নায়ক সেই ডি মারিয়াই। নীল-সাদা জার্সিকে তিনিই যেন অঘটনের মুখ থেকে উদ্ধার করার দায়িত্ব নিয়েছিলেন। কোপা ফাইনালের নায়ককে তাঁর মর্যাদা দিতে ভোলেননি আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তবে ডি মারিয়া ম্যাচের শেষে ফাঁস করলেন, ফাইনালের আগেই মেসি নাকি তাঁকে বলেছিলেন, আজকের রাতটা তাঁর হতে চলেছে।

ম্যাচের পর তাই উচ্ছ্বসিত ডি মারিয়া। ক্যাপ্টেনের কথা মিলে গেছে। তিনি বলেছেন, “এই মুহূর্ত কোনওদিন ভুলতে পারব না। মেসি আমাকে ধন্যবাদ জানিয়েছে। আমিও ওকে সব কিছুর জন্য ধন্যবাদ জানিয়েছি। তবে ফাইনালের আগেই মেসি আমাকে বলেছিল আজকের রাতটা আমার হতে চলেছে।”

তিনি আরও বলেন, “আমি আমার মেয়ে, স্ত্রী, আমার বাবা-মা, আমাদের সমর্থকদের এবং এখানে উপস্থিত প্রত্যেকে ধন্যবাদ জানাতে চাই। সকলের জন্য আমি ভীষণ খুশি। খুব তাড়াতাড়ি বিশ্বকাপ আসতে চলেছে। তার আগে এই জয় আমাদের ভীষণ উৎসাহ জোগাবে।”

দেশের জার্সিতে শাপমোচন হয়েছে এলএম টেনের। ক্লাব কেরিয়ারে ঝুড়ি ঝুড়ি সাফল্য থাকলেও, দেশের জার্সিতে জ্বলে উঠতে পারছিলেন না মেসি। এবার সেটাও সম্পূর্ণ হল। এবারের কোপার সূচনালগ্নেই জানিয়েছিলেন, এমএল টেনের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। আজ সেই লক্ষ্য পূরণ হল। স্বপ্নের ট্রফি দেশকে এনে দিয়ে সন্তুষ্ট মেসি।

আরও পড়ুন: Copa America 2021 Final: ব্রাজিলের বিরুদ্ধে এই জয় ইতিহাস মনে রাখবে: মেসি